ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | গাইবান্ধায় ১১২ মে:টন চাল জব্দ,৫টি গুদাম সিলগালা

গাইবান্ধায় ১১২ মে:টন চাল জব্দ,৫টি গুদাম সিলগালা

সুমন কুমার বর্মন,গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার পলাশবাড়ী ও সাদুল্লাপুর উপজেলা থেকে প্রায় ১১২ মেট্রিক টন চাল ও নগদ ১০ লাখ ৫৮ হাজার ৬৬৯ টাকা জব্দ করা হয়েছে। সিলগালা করা হয়েছে ৫টি গুদাম।
শনিবার(২৩ সেপ্টেম্বর)দিবাগত রাত সাড়ে ১১টার দিকে গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের ঢোলভাঙ্গা বাজারে মেসার্স খন্দকার ট্রেডার্সের পাঁচটি গোডাউন থেকে এসব চাল ও টাকা জব্দ করা হয়।
গাইবান্ধার জেলা প্রশাসকের কাযালয়ের নিবাহী ম্যাজিস্ট্রট(এনডিসি) এস এম আশিক রেজা এ অভিযান পরিচালনা করেন। অভিযান শেষে গুদামগুলো সিলগালা করা হয়।
মেসার্স খন্দকার ট্রেডার্সের মালিক হারুনার রশিদ পলাশবাড়ী উপজেলার ঝালিঙ্গি গ্রামের মৃত মোজাম্মেল হক খন্দকারের ছেলে।
নিবাহী ম্যাজিস্ট্রেট এস এম আশিক রেজা মুঠোফোনে জানান, খন্দকার ট্রেডাসের মালিক দীঘদিন থেকে তার গুদামগুলোতে চাল মজুদ করে অবৈধভাবে পাইকারি ব্যবসা করে আসছিলেনে। এমন গোপন খবরে অভিযান চালানো হয়।
এসময় পাঁচটি গুদাম থেকে অবৈধভাবে মজুদ করা ১১১ দশমিক ৬০০ মেট্রিকটন ৫০ কেজি ওজনের ২২২৬ বস্তা চাল জব্দ করা হয়। এছাড়া গুদামে থাকা ৩ হাজার ১৭১টি খালি চটের বস্তা ও নগদ ১০ লাখ ৫৮ হাজার ৬৬৯ টাকা জব্দ করা হয়।
জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আমজাদ হোসেন মুঠোফোনে বলেন, মের্সাস খন্দকার ট্রেডার্সের মালিক অবৈধভাবে এসব চাল মজুদ করেছেন। তার কোন বৈধ কাগজ পত্র নেই।
তার বিরুদ্ধে পলাশবাড়ী ও সাদুল্লাপুর থানায় পৃথক দুইটি মামলার প্রস্তুতি চলছে।
পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল আলম বলেন,এই ঘটনায় খন্দকার ট্রেডার্সের মালিক হারুনার রশিদের বিরুদ্ধে থানায় মামলার প্রক্রিয়া চলছে।
তিনি আরও বলেন,পলাশবাড়ী সরকারি খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি)আল-আউয়াল বাদি হয়ে থানায় এই মামলা দায়ের করছেন।হারুনার রশিদ পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারে অভিযান চলছে।
অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন, পলাশবাড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ তোফাজ্জল হোসেন, সাদুল্লাপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. রহিমা খাতুন, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আমজাদ হোসেন, সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরহাদ ইমরুল কায়েস, পলাশবাড়ী থানার ওসি (তদন্ত) নবীউল ইসলামসহ দুই উপজেলার প্রশাসনের কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কালিয়াকৈরে চেক জালিয়াতি মামলায় আওয়ামীলীগ নেতা গ্রেফতার

  হুমায়ুন কবির,কালিয়াকৈর প্রতিনিধি ॥ গাজীপুরের কালিয়াকৈর উপজেলার টালাবহ এলাকার চেক জালিয়াতি ...

কালিয়াকৈরে সমবায় সমিতির নামে গ্রাহকের অর্ধকোটি টাকা নিয়ে উধাও

হুমায়ুন কবির,কালিয়াকৈর প্রতিনিধি ॥ গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা পল্লীবিদ্যুৎ এলাকায় বিনিময় শ্রমজীবি ...