Home | সারা দেশ | গাইবান্ধার সকল খবর

গাইবান্ধার সকল খবর

gaibandha mapমোঃ ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধায় ইয়াবাসহ আটক নারী কারাগারে
গাইাবান্ধা সংবাদদাতা ঃ গাইবান্ধার সাদুল্যাপুরে ইয়াবাসহ আটক নারী মাদক ব্যবসায়ী জোবেদা বেগমকে (৪৭) কারাগারে পাঠানোর নির্দেশে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার বিকালে তাকে কারাগারে পাঠানো হয়। জোবেদা বেগম সাদুল্যাপুর উপজেলার খোর্দ্দকোমরপুর ইউনিয়নের বড় গোপালপুর গ্রামের মৃত্যু ফজল শেখের স্ত্রী।সাদুল্যাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া লতিফুল ইসলাম  জানান, জোবেদা বেগম দীর্ঘদিন ধরে ইয়াবা ও মাদক ব্যবসা করে আসছেন। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে তার বাড়িতে অভিযান চালিয়ে ৯০ পিস ইয়াবাসহ তাকে আটক করে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।পরে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মোস্তাক আহম্মেদ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেন।

গোবিন্দগঞ্জে জাতীয় সাংবাদিক সংস্হার রফিক সভাপতি-খালেক সম্পাদক নির্বাচিত
গাইাবান্ধা সংবাদদাতা ঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা জাতীয় সাংবাদিক সংস্হার পৃর্বের কমিটির মেয়াদ শেষ হওয়ায় গত ১০ এপ্রিল সকাল ১১টায় সংস্হার ঘোড়াঘাট রোর্ড কার্যালয়ে সাংবাদিক রফিকুল ইসলাম রফিকের সভাপতিত্বে এক সভা অনুষ্টিত হয়। সভায় উপস্হিত সাংবাদিকদের সিদ্ধান্ত ক্রমে মোঃ রফিকুল ইসলাম রফিক (দৈনিক ঘাঘট,এফএনএস) সভাপতি, শাহ আলম সরকার সাজু (দৈনিক ভোরের কাগজ,মুক্ত সকাল) সহ-সভাপতি, মোঃ আঃ খালেক মন্ডল ( দৈনিক জনতা,বাহের সংবাদ,উত্তর কোণ) সাধারন সম্পাদক, মোঃ এনামুল হক (দৈনিক যুগের আলো) যুগ্ন সম্পাদক, জাহাঙ্গীর কবির ডিপটি(বিজয় টিভি,উত্তরের খবর) সাংগঠনিক সম্পাদক, এস এম কবির রাসেল (মোহনা টিভি,প্রভাতের আলো) দপ্তর সম্পাদক, বাবু খোকন চ্যাটার্জী( দৈনিক ভোরের ডাক,মায়া বাজার)কোষাধ্যক্ষ, প্রচার সম্পাদক ও মোঃ তাজুল ইসলাম প্রধান (দৈনিক নতুন দিন,মহাস্হান)কে কার্যকারী সদস্য করে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা জাতীয় সাংবাদিক সংস্হা (জে এস এস) এর ৮সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

গোবিন্দগঞ্জে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের অপসারণের দাবিতে মানববন্ধন
গাইাবান্ধা সংবাদদাতা ঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জে দূর্নীতিবাজ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আ.ব.ম নাহিদুজ্জামানের অপসারনের দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা গোবিন্দগঞ্জ সহকারী জজ আদালত চত্ত¡রে মূল ফটকের সামনে এ কর্মসূচী পালন করে।এসময় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগ ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী সাখাওয়াত, সাধারন সম্পাদক আতাউর রহমান বাবলু, সাংগঠনিক সম্পাদক জাকারিয়া ইসলাম জুয়েল, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হোসেন ফকু, যুবলীগ সভাপতি তাহেদুল ইসলাম রকেট, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ঠান্ডু, স্বেচ্ছাসেবক লীগ সাধারন সম্পাদকও দরবস্ত ইউপি চেয়ারম্যান আ র ম শরিফুল ইসলাম জর্জ, কোচাশহর ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান মন্ডল ছাত্রলীগ সভাপতি শাকিল আকন্দ বুলবুল প্রমুখ। বক্তারা বলেন, জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে বিশেষ ক্ষমতা আইনে দ্রুত বিচার মামলার আসামীকে জামিন দেয়ার আইনগত কোন ক্ষমতা না থাকলেও আ.ব.ম নাহিদুজ্জামান উৎকোচের বিনিময়ে তা করে আসছেন। বক্তরা অবিলম্বে দূর্নীতিবাজ ম্যাজিষ্ট্রেটের অপসারনের দাবী জানান।উলে¬খ্য যে গত ০৯ই এপ্রিল উক্ত জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ০৫ জানুয়ারী জাতীয় সংসদ নির্বাচনে কেন্দ্রে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগে দায়ের হওয়া ১২টি মামলায় বিএনপি জামাতের প্রায় দুই শতাধিকেরও দুই শতাধকিরেও বশেি আসামীকে উৎকোচরে বনিমিযে জামনি দওেয়ার প্রতবিাদে এই র্কমসূচী পালন করনে।

বেরোবিতে বিশ্ববিদ্যালয়ের সব ধরণের সংবাদ বর্জনের ঘোষনা
গাইাবান্ধা সংবাদদাতা ঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজিনার অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভুগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের শিক্ষক মাসুম এ পাটোয়ারীর হাতে রংপুরের ৪ সিনিয়র সাংবাদিক লাঞ্ছিত হয়েছেন। আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়টির কেন্দ্রীয় লাইব্রেরীর টাইন হলে আমেরিকার রাষ্ট্রদূত ড্যান মজিনার অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে বিকালে বিশ্ববিদ্যালয়ের আয়োজনে মন্ত্রী এবং ড্যাম মজিনার প্রোগ্রাম বয়কটসহ পরবর্তী সকল অনুষ্ঠান বর্জন করার ঘোষণা দিয়েছেন। পরে সেখানে উপস্থিত রাষ্ট্রদূত ভবনে কর্মরত কর্মকর্তা, রেডিও টুডের কর্মকর্তা এবং অন্য সিনিয়র সাংবাদিকদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।প্রত্যক্ষদর্শীরা জানান, ইউএসএইড, ভয়েস অব আমেরিকা, রেডিও টুডে ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের আয়োজন ৩ দিন ব্যাপি নারী ও উন্নয়ন মেলা চলছিল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে। এর আগে এ উপলক্ষে গত সোমবার দিন ব্যাপি সাংবাদিক কর্মশালা হয় আরডিআরএস মিলনায়তনে। একই অনুষ্ঠানের বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল লাইব্রেরীতে রংপুরের ৫০ জন সাংবাদিক এবং রংপুরের নারী নেত্রী এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে এক সেমিনার ছিল। সেমিনারে সাংবাদিকদের জন্য বরাদ্দ করা চেয়ারে মাসুম পাটোয়ারীসহ আরেকজন শিক্ষক বসেছিলেন। পরে সাংবাদিকরা বিনয়ের সাথে বলেছিলেন চেয়ার দুটি ছেড়ে দিতে। এ কথা বলায়-সাংবাদিকদের অকথ্যভাষায় গালিগালাজ করে বিশ্ববিদ্যালয়ের ভুগোল ও পরিবেশ বিদ্যাবিভাগের শিক্ষক মাসুম এ পাটোয়ারী। এ ঘটনায় সাথে সাথে অন্য সাংবাদিকরা প্রতিবাদ করলে দারুণ বাক-বিতন্ডা হৈচৈ পরে যায়। তখন পাশেই বসা ছিলেন আইন ও শালিস কেন্দ্রের পরিচালক ও সাবেক তত্তাবধায়ক সরকারের উপদেষ্টা এ্যাডভোকেট সুলতানা কামাল। পরে আমেরিকান রাষ্ট্রদূতের কর্মকর্তা, রেডিও টুডের কর্মকর্তা ও সাংবাদিক নেতাদের হস্তক্ষেপে প্রায় ২০  মিনিট পর পরিস্থিতি শান্ত হয়। এর পর মুল মঞ্চে ড্যান মিজিনা মুল গ্রোগ্রামে আসেন। শুরু হয় পূর্ব নির্ধারিত সেমিনার।সেমিনার শেষে রংপুর প্রেস ক্লাবের সভাপতি একেএম ফজলুল হক, সাধারণ সম্পাদক ওয়াদুদ আলীসহ একদল সাংবাদিক বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. একেএম নূর উন নবীর সাথে দেখা করতে গেলে তাকে না পেয়ে বিষয়টি মোবাইলে বলার চেষ্টা করেন এবং তার সাথে দেখা করতে চান। পরে ভিসি সময় না দেয়ায় সাংবাদিক নেতারা বিশ্ববিদ্যালয়ের সকল সংবাদ বর্জনের ঘোষনা দেন। ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আগামীতে বিশ্ববিদ্যালয়ের সব ধরণের সংবাদ বর্জনের ঘোষনা দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আলী জানান, এ বিষয়ে স্যার দু:খ প্রকাশ করেছেন।

পলাশবাড়ীতে দূধর্ষর চুরি : ৬ লক্ষাধিক টাকার মামামাল লুট
গাইাবান্ধা সংবাদদাতা ঃ গাইবান্ধার পলাশবাড়ীতে বুধবার রাতে পলাশবাড়ী-গাইবান্ধা সড়কের রাইচমিল নামক স্থানে ৬টি ব্যবসা-প্রতিষ্ঠিানে দুর্র্ধষ চুরি সংঘটিত হয়েছে। মুখোশধারী সশস্ত্র ডাকাতদল নিজস্ব পিকআপ যোগে নগদ টাকা, ফ্রিজ ও বৈদ্যুতিক মোটরসহ ৬ লক্ষাধিক টাকা মূল্যের অন্যান্য মালামাল নিয়ে নির্বিঘেœ চম্পট দিয়েছে।প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, অন্যান্য দিনের ন্যায় রাতে স্থানীয় ব্যবসা-প্রতিষ্ঠানের মালিকরা বাড়িতে চলে যায়। এদিকে, গভীর রাত আড়াই টার দিকে চোরদল একের পর এক ব্যবসা-প্রতিষ্ঠানে তালা ভেঙ্গে বরকতের রাইচমিলের ২ লাখ মূল্যের বৈদ্যুতিক মোটর, মনোয়ার হোসেনের গালামাল ও ফ্লাক্সিলোডের দোকান হতে নগদ অর্থ ও মালামাল, শাহীন মিয়ার গালামালের দোকানের ফ্রিজ, নগদ অর্থ, ডাল-চালের বস্তা, সুলতানের গালামালের দোকান হতে নগদ অর্থ, চালের বস্তা, কাজল চন্দ্রের গালামালের দোকান হতে নগদ অর্থ, মালামাল ও  কালার টিভি, আব্দুর রশিদের চায়ের দোকান হতে কালার টিভি চুরি করে নিয়ে যায়। রাতে পাহারাদার না থাকায় চুরির ঘটনাটি ঘটেছে। পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জ বিষয়টি নিশ্চিত করেছেন।

পলাশবাড়ীতে খোলা বাজারে চাল বিক্রয়ের কর্মসূচীর উদ্বোধন
গাইাবান্ধা সংবাদদাতা ঃ গাইবান্ধার পলাশবাড়ীতে স্থানীয়ভাবে চালের বাজার নিয়ন্ত্রণে উপজেলা খাদ্য অধিদপ্তরের উদ্যোগে বৃহস্পতিবার খোলা বাজারে চাল বিক্রয় কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। উপজেলার ৬টি পৃথক চাল বিক্রয় কেন্দ্রে আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মাওঃ নজরুল ইসলাম লেবু। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান আবু তালেব মাস্টার। অন্যান্যদের মধ্যে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক  ফেরদৌস রফিকুল আলম, খাদ্য পরিদর্শক আব্দুল লতিফ, ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা হালিমুর রহমান পলাশ, কালীবাড়ী বাজার এলাকার ওএমএস ডিলার গোলাম সারোয়ার প্রধান বিপ¬ব, ব্রাক মোড়ে হালিমা খাতুন, ঘোড়াঘাট রোডে রেজাউল করিম, তিনমাথায় রোস্তম আলী, দক্ষিণ বন্দরে শেখ ফরিদ, ঈদগাহ মাঠ এলাকায় শিবলী বেগম ছাড়াও স্থানীয় খাদ্য ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।উলে¬খ, ৬টি পৃথক চাল বিক্রয় কেন্দ্রের বিপরীতে প্রতি ডিলার দেড় টন করে ৯ টন চাল সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শনিবার ব্যতিত প্রতিজনের নিকট প্রতিকেজি ২৪ টাকা দরে সর্বোচ্চ ৫ কেজি করে বিক্রয় করবে।

গাইবান্ধা জেলা পিকআপ পরিবহন মালিক সমিতির ওভার লোডিং রোধে চেক পোস্ট
গাইাবান্ধা সংবাদদাতা ঃ ওভার লোডিং, চাঁদাবাজি, সড়ক-মহাসড়কে অবৈধ নসিমন-করিমন, ভটভটি চলাচল বন্ধে চালক ও ভূক্তভোগীদের সচেতনতার লক্ষ্যে গাইবান্ধা জেলা পিকআপ (যান্ত্রিক) পরিবহন মালিক সমিতির উদ্যোগে সাতদিন ব্যাপী কর্মসূচী বৃহস্পতিবার শুরু হয়েছে। পলাশবাড়ী-গাইবান্ধা সড়কে পলাশবাড়ীস্থ গাইবান্ধা বাসষ্ট্যান্ডে অস্থায়ী চেক পোস্ট কর্মসূচী চলাকালে উপস্থিত ছিলেন অত্র সংগঠনের সভাপতি মাসুদ করিম প্রধান ও সাধারণ সম্পাদক মুহাম্মদ সেলিম। সংগঠরে সহ-সভাপতি লুমানুর রহমান লাভলুসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সড়ক-মহাসড়কে অবৈধভাবে চালিত নসিমন-করিমন, ভটভটি ছাড়াও লক্কর-ঝক্কর পরিবহন চলাচল বন্ধে নেতৃবৃন্দ সরকারের প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দিনাজপুরের ১৩টি উপজেলায় নৌকা ৮টি, স্বতন্ত্র ৪টি ও একটিতে লাঙ্গল বিজয়ী

শাহ্ আলম শাহী, দিনাজপুর : দিনাজপুরের ১টি উপজেলা পরিষদ নির্বাচনে ৮টি’তে আওয়ামীলীগ,৪’টি’তে ...

ঝালকাঠিতে ১৮ হাজার মিটার কারেন্ট জালসহ আটক ১

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠিতে ১৮ হাজার মিটার কারেন্ট জালসহ ওমর ফারুক নামের এক ...