ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | গাইবান্ধার আজকের কয়েকটি খবর

গাইবান্ধার আজকের কয়েকটি খবর

gaibandha mapছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা ঃ গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলা চেয়ারম্যান এসএম খাদেমুল ইসলাম খুদি’র মোটর সাইকেল শো-ডাউনে অংশ গ্রহনকারী মটর সাইকেলের ধাক্কায় তাসলিমা খাতুন (৪) নামের এক শিশু গাইবান্ধার গোবিন্দগঞ্জে শনিবার সকাল ১১টায় উপজেলা পরিষদের হল রুমে ২৫জন দুস্থঃ শিক্ষার্থী ও কন্যাদায়গ্রস্থ ও অসুস্থ মানুষের মধ্যে জাতীয় সংসদের ঐচ্ছিক তহবিলের ৭৫হাজার টাকা  বিতরন করা হয়। গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী আলহাজ্ব মনোয়ার হোসেন চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অর্থ বিতরন করেন। গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশরাফুজ্জামানের সভাপতিত্বে এ উপলক্ষে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন, সহকারী কমিশিনার (ভ’মি) আবদিয় মার্ডি, উপজেলা কৃষি কর্মকর্তা খোরশেদ আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নায়েব আলী, যুবউন্নয়ন কর্মকর্তা গোলাম রব্বানী।

সাদুল্যাপুরে চেয়ারম্যানের মটর সাইকেলের ধাক্কায় শিশু গুরুত্ব আহত

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা ঃ গুরুত্বর আহত হয়ে গাইবান্ধা আধুনিক হাসপাতালে ভর্তি হয়েছে। সে নারায়নপুর গ্রামের রুহুল আমিনের মেয়ে। এ ঘটনায় স্থানীয় জনতা শো-ডাউনের ৯টি মোটর সাইকেলটি আটক করেছে। জানাগেছে, আগামী সংসদ নির্বাচনের নির্বাচনী প্রচারনার অংশ হিসেবে শনিবার দুপুরে  সাদুল্যাপুর উপজেলা চেয়ারম্যান এসএম খাদেমুল ইসলাম খুদি’র আয়োজনে মোটর সাইকেল শো-ডাউন নিয়ে সাদুল্যাপুর-পলাশবাড়ি উপজেলার বিভিন্ন এলাকা শো-ডাউন করে আমলাগাছী হয়ে ঢোলভাঙ্গায় যাওয়ার পথে বেতকাপা ইউনিয়নের ডাকেরপাড়া গ্রামের জনৈক্য নুরুনব্বী মিয়ার বাড়ির সামনে এই সড়ক দূঘর্টনাটি ঘটেছে। এলাকাবাসী জানা, শো-ডাউনের মোটর সাইকেল গুলো প্রবেশ করলে বেপরোয়া কয়েকটি মোটর সাইকেলের ধাক্কা খেয়ে নানা বাদশা মিয়ার বাড়িতে বেড়াতে আসা ওই তাসলিমা খাতুন (৪) নামের শিশুটি গুরুত্বর অসুস্থ্য হয়ে পড়লে তাকে উদ্ধার করে গাইবান্ধা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় এলাকার লোকজন শো-ডাউনে অংশ গ্রহন কারী ০৯টি মোটর সাইকেল আটক করে স্থানীয় ইউপি সদস্য আলামিন মিয়ার বাড়ি রাখেন। এ রিপোর্ট গতকাল শনিবার বিকাল ৫টায় লেখা পর্যন্ত ওই শিশুটি গুরুত্বর অসুস্থ্য অবস্থায় হাসপাতালে রয়েছে।

গোবিন্দগঞ্জে বিদ্যুৎ পিষ্ঠ হয়ে একজনের মৃত্যু
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা ঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জে গাছ কাটতে গিয়ে বিদ্যুৎ তারে জড়িয়ে রফিকুল ইসলাম ধলু (৩৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। জানা গেছে, উপজেলার সাপমারা ইউপির রামপুর গ্রামের মৃত্যু তছলিম উদ্দিনের পুত্র রফিকুল ইসলাম শনিবার দুপুরে পলাশি গ্রামে ভাগনী জামাইয়ের বাড়ীর কাজের জন্য গাছ কাটতে গিয়ে বিদ্যুৎ তারে জড়িয়ে যায় এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

সুন্দরগঞ্জে আশ্রায়ণ প্রকল্পের আশ্রিতারা খোলা আকাশের নিচে
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা ঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার কাপাসিয়া ইউনিয়নের বাদামের চর আশ্রায়ণ প্রকল্পের আশ্রিতারা এখনও খোলা আকাশের নিচে অবস্থান করছে। জানা গেছে, সরকার চরাঞ্চলের অসহায়-দু:স্থ মানুষের আবাসন ব্যবস্থা নিশ্চিত করণের লক্ষ্যে আশ্রায়ণ প্রকল্প নামে প্রকল্প হাতে নেয়। এরই ধারাবাহিকতায় বাদামের চরে অপরিকল্পিত ভাবে স্থান নির্ধারণ পূর্বক কোটি কোটি টাকা ব্যয়ে বালু দিয়ে ভরাট করে আশ্রায়ণ প্রকল্পে ব্যারাক নির্মাণ করা হয়। ওই ব্যারাকগুলো নির্মাণ শেষে অসহায়-দু:স্থদের মাঝে বরাদ্দ দেয়া মাত্রই বসবাস করতে না করতেই বাদামের চরের আশ্রায়ণ প্রকল্পের অধিকাংশ ব্যারাক তিস্তা নদীগর্ভে বিলীন হয়ে গেলে আশ্রিতরা খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে।

রমেক শিক্ষক শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা ঃ সড়ক দুর্ঘটনায় আহত চিকিৎসকের মৃত্যুর পর রংপুর মেডিকেল কলেজের (রমেক) শিক্ষক শিক্ষার্থীরা রংপুরে মহাসড়ক অবরোধ করেছে। অবরোধে দিনাজপুরসহ উত্তরাঞ্চলরের কয়েকটি জেলা সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। শনিবার দুপুর ১২টা থেকে মহাসড়কের মেডিকেল মোড় এলাকায় অবস্থান নিয়ে আছে রমেক শিক্ষার্থীরা এবং তাদের শিক্ষকরা।এর আগে গত ১৫ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টার দিকে কলেজ থেকে হেঁটে বাড়ি যাওয়ার পথে সেনানিবাস চেকপোস্টের পাশে একটি ট্রাকের ধাকায় আহত হন রংপুর মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী নিবন্ধক ডা. ইশতিয়াক তাহসিন। চিকিৎসাধীন অবস্থায় গত বৃহস্পতিবার মারা যান তিনি। এরপর মেডিকেল কলেজ খোলার প্রথম দিনেই ক্লাস বাদ দিয়ে সড়কে নেমে আসে শিক্ষক ও শিক্ষার্থীরা। তারা দায়ী গাড়িচালকের শাস্তির দাবিসহ নিরাপদ সড়কের দাবি জানিয়েছেন।
এদিকে অবরোধের কারণে সড়কের দুই পাশে আটকে আছে কয়েকশ যানবাহন। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ জনতা। অবরোধকারী শিক্ষার্থীরা বলছেন, দুপুর ২টা পর্যন্ত কর্মসূচি চালিয়ে যান তারা। এ কর্মসূচির সঙ্গে সংহতি জানিয়েছে বিএমএ ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের রংপুর শাখা।এ ব্যাপারে রংপুর কোতোয়ালি থানার ওসি সৈয়দ শাহাবুদ্দিন খলিফা জানান, অবরোধের কারণে ঢাকার সঙ্গে দিনাজপুর, নীলফামারী, ঠাকুরগাঁও ও পঞ্চগড়ের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। অবরোধকারীদের সড়ক থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে বলেও জানান তিনি।

সুন্দরগঞ্জে শিক্ষক-ছাত্রদের মাঝে ধস্তাধস্তি
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা ঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ডি ডবি¬উ ডিগ্রী কলেজে শিক্ষক-ছাত্রদের মাঝে ধস্তাধস্তি হয়েছে। আজ শনিবার দুপুরে কলেজ চলাকালে ডিগ্রী পরীক্ষার ফলাফল বঞ্চিত একদল ছাত্র ফলাফল চেয়ে ব্যর্থ হয়ে অধ্যক্ষের কক্ষে তালা লাগাতে গেলে সেখানে বসে থাকা শিক্ষকরা তাদের উপর চরাও হলে শিক্ষক-ছাত্রদের মাঝে ধস্তাধস্তি শুরু হয়। একপর্যায়ে ছাত্ররা বিক্ষুদ্ধ হয়ে ক্লাশের আসবাবপত্র ভাংচুর ও মাঠে ছুরে ফেলতে থাকে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে। কলেজে চরম উত্তেজনা বিরাজ করছে।

ছাত্রীর সাথে পরকিয়ার প্রতিবাদ করায় স্ত্রীকে তালাক

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা ঃ মিঠাপুকুরে ছাত্রীর সাথে কোচিং পরিচালকের পরকিয়ার প্রতিবাদ করায় তালাকপ্রাপ্ত হয়ে বাবার বাড়ি ফিরতে হল গৃহবধূ রিক্তাকে। রংপুরের মিঠাপুকুর উপজেলার মাদারপুর গ্রামে এ ঘটনা ঘটেছে। জানা যায়, রাণীপুকুর ইউনিয়নের চৌপথি নামক স্থানে অবস্থিত আইডিয়াল কোচিং সেন্টার। এর পরিচালক মাদারপুর গ্রামের ফাত্তারের ছেলে ফারুক মিয়া। ৫ বছর আগে প্রেম করে বিয়ে করেছেন লতিবপুর ইউনিয়নের সাদুল্যাপুর গ্রামের লুৎফরের মেয়ে রিক্তাকে। বিয়ের পর থেকেই কারণে অকারণে নানাভাবে শারিরিক ও মানসিক নির্যাতনের শিকার হয়ে আসছেন রিক্তা। ইতিমধ্যে কোচিং পরিচালক স্বামী ফারুক তার কোচিং সেন্টারে ৬ষ্ঠ শ্রেণীতে পড়ুয়া এক ছাত্রীর সাথে পরকিয়া প্রেমে জড়িয়ে পড়েন। এতে বাধা দিয়ে কোন কাজ হয়নি বলে মন্তব্য করেন রিক্তা।রিক্তা জানান, এক পর্যায়ে স্বামীর পরকীয়া প্রেমের ঘটনা ফাঁস করে দেয়ার ভয় দেখাই। এতে ক্ষিপ্ত হয়ে ফারুক গত মঙ্গলবার তাকে তালাক দেন। এরপর ওই গৃহবধু বাড়িতে আশ্রয় নিয়েছে। এ ঘটনা জানাজানি হলে শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে তোলপাড় সৃষ্টি হয়েছে। অভিযুক্ত কোচিং পরিচালক ফারুক হোসেন পরকীয়ার অভিযোগ অস্বীকার করে বলেন, পারিবারিক দ্বন্দ্বের কারণে স্ত্রীকে তালাক দিয়েছি।

পীরগঞ্জে ফেন্সিডিলসহ গ্রেপ্তার ২

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা ঃ পীরগঞ্জ উপজেলার চতরা ইউনিয়নের অনন্তরামপুর থেকে ৯৬ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৫ রংপুর। গতকাল শুক্রবার সন্ধ্যায় তাদের আটক করা হয়। এসময় তাদের ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করে র‌্যাব। আটককৃতরা হলো- দিনাজপুরের ঘোড়াঘাট থানার কুলানন্দপুর গ্রামের আব্দুর রশিদের পুত্র আমিনুল ইসলাম (২৪) ও একই জেলার নবাবগঞ্জ থানার নওয়াপাড়া গ্রামের আব্দুল মমিনের ছেলে আনিছুর রহমান (১৮)।র‌্যাব-৫ এর ডিএবি সাদেক আলী জানান, গোপন সংবাদের ভিত্তিতে বর্ণিত স্থান থেকে ফেনসিডিলসহ আমিনুল ইসলাম ও আনিছুর রহমানকে আটক করা হয়। আটকদের পীরগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে পীরগঞ্জ থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। অফিসার ইনচার্জ জাহিদুর রহমান চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

গাইবান্ধায় ইয়াবা ও ফেন্সিডিলসহ ৩ মাদক ব্যবসায়ি গ্রেফতার

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা ঃ গাইবান্ধার ডিবি পুলিশ শনিবার বিশেষ অভিযান চালিয়ে  গাইবান্ধা জেলার দুটি পৃথক স্থান থেকে ফেন্সিডিল ও ইয়াবা ট্যাবলেটসহ তিন মাদক ব্যবসায়িকে গ্রেফতার করেছে।ডিবি পুলিশের এসআই অশোক কুমার সিংহ ও এসআই রাকিবুল ইসলাম, এএসআই আনিছুর রহমানসহ সঙ্গীয় ফোর্স নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে ডিবি রোডস্থ পশ্চিমপাড়া মাদক ব্যবসায়ি রুবেলের বাড়িতে ফেন্সিডিল কেনাবেচা চলাকালিন সময় ২২ বোতল ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ি রুবেল ও তার স্ত্রী নাহার বেগমকে গ্রেফতার করে।অপরদিকে আরেকটি অভিযান চালিয়ে পলাশবাড়ি থানাধীন ঢোলভাঙ্গা বাজারের মাদক বিক্রেতা হিসেবে খ্যাত ইয়াবা সম্রাট মোঃ মতলুবর রহমানকে সাতারপাড়া গ্রাম থেকে ১৫০ পিচ ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করা হয়। মতলুবর রহমান, সাতারপাড়া গ্রামের মৃত মোসলেম উদ্দিনের ছেলে। সে দীর্ঘদিন যাবৎ ওই এলাকায় মাদক ব্যবসা চালিয়ে আসছিল।

পীরগঞ্জে ১২লিটার চোলাইমদসহ গ্রেপ্তার ১

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা ঃ পীরগঞ্জ উপজেলা সদরের সন্নিকটে ধনশালা গ্রামে চোলাইমদ বিক্রির অভিযোগে মোখলেছার রহমান (৪৫) নামে একজনকে আটক করছে পুলিশ। সে ওই গ্রামের মৃত মহির উদ্দিনের পুত্র। পুলিশ জানায়, গত রাতে গোপন সংবাদের ভিত্তিতে ধনশালা গ্রামের জনৈক বাবলু ডাকাতের বাড়ির পার্শ্বে টাইগার, প্রাণআপ, স্টিংসহ বিভিন্ন পানীয় দ্রব্যের খালি বোতলে করে চোলাইমদ বিক্রির সময় হাতে নাতে গ্রেপ্তার হয় মোখলেছার। এ সময় বিভিন্ন পানীয় দ্রব্যের খালি বোতল ও একটি বড় জেরিকেনে ভর্তি ১২ লিটার চোলাই মদ উদ্ধারসহ মোকলেছারকে গ্রেপ্তার করা হয়। পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ জাহিদুর রহমান চৌধুরী জানান, এ ব্যাপারে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা হয়েছে। মদ বিক্রিতে সহযোগিতার অভিযোগে বাবলু ডাকাতের স্ত্রীকেও আসামী করা হয়েছে।

গাইবান্ধা সদর উপজেলা আওয়ামী লীগ নেতা শাহ্ সারোয়ার কবীরের নির্বাচনী মতবিনিময়
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা ঃ গাইবান্ধা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ্ সারোয়ার কবীর আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচন নিয়ে শনিবার গাইবান্ধা প্রেসক্লাবে জেলার প্রিন্ট ও ইলেকটনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।
স্বাধীন বাংলাদেশ গণপরিষদের প্রথম স্পীকার শাহ্ আব্দুল হামিদের নাতি শাহ্ সারোয়ার কবীর আসন্ন নির্বাচনে গাইবান্ধা-২ (সদর উপজেলা) আসনে তার দলীয় মনোনয়ন প্রত্যাশী এমপি’র প্রার্থীতা নিয়ে সাংবাদিকদের সাথে বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন। তৃণমুল পর্যায়ে জনপ্রিয় তরুণ এ রাজনীতিক বলেন, এবারের নির্বাচনে ব্যক্তিগত জনপ্রিয়তা, ব্যক্তিত্ব এবং দলীয় ইমেজে সাধারণ মানুষের গ্রহণযোগ্যতা অর্জনে প্রাধান্য পাবে। কারণ সাধারণ মানুষ বিগত নির্বাচনে অনেক প্রতিশ্র“তি পেয়েছে কিন্তু প্র“তিশ্র“তির মূল্যায়ন না পেয়ে তারা এখন বিক্ষুব্ধ।এ ক্ষেত্রে তরুণ নেতৃত্ব প্রতিশ্র“তি দেয় না। জনসেবা এবং কাজের মাধ্যমেই তারা মানুষের মন জয় করতে আগ্রহী বলে তিনি উলেখ করেন।একটি রাজনৈতিক পরিবার থেকে এসে দীর্ঘদিন থেকে দলের স্বার্থে নিবিড় এবং নিঃস্বার্থভাবে কাজ করে যাওয়ার কারণেই তৃণমুল পর্যায়ের নেতাকর্মীদের দাবির পরিপ্েেক্ষরিতই এবার তিনি এ আসনে নির্বাচন করতে আগ্রহী হয়েছেন। তিনি আশা রাখেন দলীয় নেতাকর্মীদের সমর্থনের পাশাপাশি সাধারণ মানুষের সমর্থনেই তিনি জাতীয় সংসদের সদস্য হিসেবে নির্বাচিত হতে পারবেন। তিনি আওয়ামী লীগ দলীয় নেতৃত্বকে আরো গতিশীল করে গড়ে তুলতে পারবেন বলে আশাবাদি এবং দলীয় মনোনয়নে নির্বাচিত হয়ে নিজেকে একজন সৎ, কর্মঠ রাজনৈতিক নেতার মডেল হিসেবে নিজকে গড়ে তুলতে চান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আজ শক্তিশালী আফগানিস্তানের মুখোমুখি বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : ত্রিদেশীয় টি-২০ সিরিজের তৃতীয় ও নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ ...

নিষেধাজ্ঞা অমান্য করে সৌদি নারী পাশ্চাত্য ধাঁচের পোশাকে বিপণিবিতানে

ইন্টারন্যাশনাল ডেস্ক : পায়ে উঁচু জুতা, গায়ে পাশ্চাত্য ধাঁচের দৃষ্টিনন্দন পোশাক। চুলগুলো ...