Home | ফটো সংবাদ | গরমে সোনামণির পোশাক

গরমে সোনামণির পোশাক

divyaস্বাস্থ্য ডেস্ক : আর কিছুদিন পর গ্রীষ্মকাল। তার আগে গরমের অস্বস্তি এসে জানান দিতে শুরু করেছে। সারাদিন মাথার ওপর সূর্য রোদের ফুলকী ছড়ায়। আর রোদের সঙ্গে বাড়ছে তাপমাত্রা। তাই এ গরমেও শিশুর জন্য চাই আরামদায়ক পোশাক।

 

দিন দিন গরমের মাত্রা বৃদ্ধি পাওয়ায় বড়দের তুলনায় ঘরের ছোট্ট সোনামণিদের জীবন-যাপনে ভোগান্তির মাত্রা যেন চরমে উঠেছে। তীব্র এ গরমে ছোট্ট সোনামণির গায়ের পোশাকটি কী হতে পারে, তা নিয়েও মায়েদের রীতিমতো হিমশিম খেতে হচ্ছে। তবে আর যাই হোক, গরমে শিশুর শরীর ও স্বাস্থ্যের কথা মাথায় রেখে তার জন্য আরামদায়ক পোশাক চাই। সেই সঙ্গে চাই পোশাকে বিশেষ কোনো বৈচিত্র্য।

 

গরমে সুতির পোশাকই শিশুর জন্য সবচেয়ে আরামদায়ক। তবে তাপমাত্রা হঠাৎ বেড়ে যাওয়ায় খাটো হাতার পোশাকই এখন বেশি চলছে। আবার হাতাকাটা ফতুয়া, টি-শার্টেও গরমে স্বস্তি মিলছে।

বাজার ঘুরে দেখা যায়, তীব্র এই গরমে দেশি ফ্যাশন হাউসগুলোতে চাপা সাদা, হালকা গোলাপি, হালকা নীল, আকাশি, ধূসর, হলুদ, সবুজ ও লেবু রঙের কাপড়ের কালেকশন সবচেয়ে বেশি। এ ছাড়াও রয়েছে কমলা ও উজ্জ্বল সবুজ রঙের সব কাপড়। মেয়ে শিশুদের পোশাকে নকশা ও কাটিংয়ে রয়েছে বিশেষ ভিন্নতা। গরমে এলাইন কাট,হাতাকাটা পোশাক ছাড়াও ঘটি হাতার ফ্রক ও টপসের কালেকশন বেড়েছে।

 

son of soumitra devনবজাতকের পোশাক

 

গরমে নবজাতকের জন্য চাই আর একটু বিশেষ যত্ন। কারণ গরম এলেই নবজাতকের শরীরে ঘামাচি ও ন্যাপির্যাশের মাত্রা বেড়ে যায়। তাই এ থেকে বাঁচতে নবজাতকের শরীরে মাত্রাতিরিক্ত পাউডার ব্যবহার না করে তাকে সবসময় শুষ্ক জায়গা এবং সুতি কাপড়ে রাখাটাই শ্রেয়।

 

বাজারে নবজাতকের জন্য ফুল-পাতা প্রিন্টের বিভিন্ন সুতি কাপড় পাওয়া যায়। এগুলোর মধ্যে হাতাকাটা ও ফিতাযুক্ত পোশাকের কদর সবচেয়ে বেশি। কাপড়ের মানের দিক দিয়ে এসব কাপড় শিশুর শরীরের ঘাম অতিমাত্রায় শোষণ করে নিতে সক্ষম।

 

কোথায় পাওয়া যাবে

দেশের জনপ্রিয় কিছু ফ্যাশন হাউস যেমন_ আড়ং, কে-কদ্ধ্যাফট, বাংলার মেলা, গ্রামীণ মেলা, টেক্সমার্ট ও অঞ্জন’স-এ রয়েছে শিশুদের গরমের পোশাকের বিশাল সম্ভার। এ ছাড়া রাজধানীর নিউমার্কেট, বসুন্ধরা শপিং মল, কর্ণফুলী গার্ডেন সিটি, ইস্টার্ন প্লাজা, ওয়েস্টার্ন প্লাজা, ফরচুন মার্কেট ও নিউ এলিফ্যান্ট রোডের বিভিন্ন দোকানে সব বয়সী শিশুর গরমের পোশাক পাওয়া যাচ্ছে।

 

son and daughter of kallolদরদাম

দেশি ফ্যাশন হাউসগুলোতে শিশুদের হালকা ডিজাইনের পোশাকের দাম পড়বে ২৫০ থেকে ২ হাজার ২০০ টাকা পর্যন্ত। আর বিভিন্ন মার্কেটের পোশাকগুলোর নকশাভেদে দাম পড়বে ১৫০ থেকে এক হাজার ৮০০ টাকা। আর নবজাতকের গরমের পোশাকের দাম পড়বে ১৫০ থেকে ৫৫০ টাকা। তবে চাইলে আপনার সোনামণির জন্য গজ কাপড় কিনেও পোশাক তৈরি করে নিতে পারেন।

 

সে ক্ষেত্রে শিশুর পোশাক শরীরে যেন একটু ঢিলেঢালা হয়, সেদিকে বিশেষভাবে লক্ষ্য রাখবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মা তখনই হবো যখন ঈশ্বর চাইবেন :প্রিয়াঙ্কা

বিনোদন ডেস্ক: বিয়ের পর থেকে যেকোনো সাক্ষাৎকার বা অনুষ্ঠানে অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে ...

পাকিস্তানের বিপক্ষে ১২ রানে জিতেছে স্বাগতিক ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক : উইকেটরক্ষক-ব্যাটসম্যান জস বাটলারের ৫৫ বলে অপরাজিত ১১০ রানের বিধ্বংসী ...