Home | ফটো সংবাদ | গবেষণা মঞ্জুরি পেলেন বঙ্গবন্ধু মেডিকেলের ২৩২ শিক্ষার্থী

গবেষণা মঞ্জুরি পেলেন বঙ্গবন্ধু মেডিকেলের ২৩২ শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার :  মেডিকেল শিক্ষাবিষয়ক উচ্চতর গবেষণার জন্য ২৩২ জন ছাত্রছাত্রীকে গবেষণা মঞ্জুরি প্রদান করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি (গবেষণা ও উন্নয়ন) অফিসের উদ্যোগে মেডিসিন অনুষদে ১১০ জন, সার্জারি অনুষদের ৭৭ জন, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ৩৭ জন এবং ডেন্টাল অনুষদের ৮ জন শিক্ষার্থীকে এ মঞ্জুরি প্রদান করা হয়।

প্রত্যেক শিক্ষার্থীকে গবেষণার প্রকারভেদে ২৫ থেকে ৪০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। সোমবার সকাল ১১টায় ‘এ’ ব্লকের অডিটোরিয়ামে আয়োজিত এ গুরুত্বপূর্ণ এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে গবেষণা মঞ্জুরি প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রোভিসি (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, প্রোভিসি (শিক্ষা) অধ্যাপক ডা. এএসএম জাকারিয়া স্বপন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় গবেষণা ও মানসম্মত শিক্ষায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় বিশ্ব র‌্যাংকিংয়ে স্থান করে নিয়েছে। এ বিশ্ববিদ্যালয়ে অতীতের যেকোনো সময়ের তুলনায় প্রাণবন্ত ও উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

তিনি শিক্ষক, ছাত্রছাত্রী, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীসহ সংশ্লিষ্ট সবাইকে হাসিখুশি থাকার আহ্বান জানিয়ে আরও বলেন, বর্তমান প্রশাসন গবেষণার উপর গুরুত্বারোপ করেছে। গবেষণা খাতে বরাদ্দ বৃদ্ধি করতে নানামুখী কার্যক্রম অব্যাহত রেখেছে। আবাসিক শিক্ষার্থীদের মাসিক পারিতোষিক দ্বিগুণ করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এছাড়া শিক্ষার্থীদের জন্য ১০০০ বেডের হল নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রংপুরে বিদ্যুৎ অফিসের গোডাউনে আগুন

স্টাফ রিপোর্টার :  রংপুরে বিদ্যুৎ অফিসের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ...

মাশরাফির ব্যাটিং তাণ্ডব; রিয়াদের দৃঢ়তার পরও টাইগারদের হার!

স্পোর্টস ডেস্ক:   দলের প্রয়োজনে আবারও দেখা দিলেন ব্যাটসম্যান মাশরাফি বিন মুর্তাজা। তার ...