Home | খেলাধূলা | খেলা না হলে শিরোপা বাংলাদেশের

খেলা না হলে শিরোপা বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক : ডাবলিনের আবহাওয়া পুর্বাভাসে বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছিল। ঠিকই ত্রিদেশীয় সিরিজের ফাইনালের ২০ ওভার না যেতেই হানা দেয় বৃষ্টি। শুরুতে গুড়ি গুড়ি হলেও এখন প্রবল বৃষ্টি হচ্ছে ডাবলিনের মালাহাইড ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে। এই বৃষ্টির কারণে খেলা না হলে বাংলাদেশকে  চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

ক্রিকেট আয়ারল্যান্ড জানিয়েছে বৃষ্টির কারণে খেলা না হলে বাংলাদেশ চ্যাম্পিয়ন হবে। গ্রুপপর্বের খেলায় বাংলাদেশ একটি ম্যাচও হারেনি। দুইবারের দেখায় ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়েছিল টাইগাররা। এ ছাড়া আয়ারল্যান্ডকেও বড় ব্যবধানে হারিয়েছে মাশরাফি বাহিনী।

বৃষ্টির আগ পর্যন্ত ২০ ওভার এক বলে ওয়েস্ট ইন্ডিজ কোনো উইকেট না হারিয়ে ১৩১ রান তোলে। ক্রিজে আছেন শাই হোপ ৬৮ ও আম্ব্রিস ৫৯ রানে।

ডাবলিনের মালাহাইড ক্রিকেট গ্রাউন্ডে আজ শুক্রবার বাংলাদেশ সময় বিকেল পৌনে ৪টায় শুরু হয় ম্যাচটি। শিরোপা নির্ধারনী এই ম্যাচে টসে জিতে ক্যারিবীয়দের ব্যাটিংয়ে পাঠান টাইগার অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা।

ফাইনালে খেলতে নামার আগে টাইগারদের জন্য বড় দুঃসংবাদ হয়ে দাঁড়ায় সাকিবের না থাকাটা। অবশ্য গতকালই ফিজিওর কথায় আঁচ পাওয়া গিয়েছিল সাকিব খেলতে পারবেন না ফাইনাল। শেষ পর্যন্ত সামনে বিশ্বকাপের কথা বিবেচনা করে তাকে বিশ্রামেই রেখেছে টিম ম্যানেজমেন্ট।

এই ম্যাচে তিন পরিবর্তন নিয়ে খেলতে নেমেছে বাংলাদেশ। সাকিব ছাড়াও এই ম্যাচে একাদশে জায়গা পাননি আয়ারল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত খেলা লিটন দাস ও আবু জায়েদ রাহী। এই ম্যাচে একাদশে এসেছেন মোহাম্মদ মিথুন, সৌম্য সরকার ও মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ অপরাজিত থেকে এই টুর্নামেন্টের ফাইনালে উঠেছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে আগের দুই ম্যাচেই দাপটের সঙ্গে জিতেছে মাশরাফি বাহিনী। গ্রুপপর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডকেও উড়িয়ে দিয়েছিল। আইরিশদের সঙ্গে এক ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যাক্ত হয়।

বাংলাদেশ একাদশ : মাশরাফি বিন মোর্ত্তজা, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, সাইফুদ্দিন, মেহেদী হাসান মিরাজ,  সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ ও মোস্তাফিজুর রহমান।

উইন্ডিজ একাদশ : শাই হোপ , সুনীল আমব্রিস, ড্যারেন ব্রাভো, রস্টন চেজ, জোনাথান কার্টার, জ্যাসন হোল্ডার , ফাবিয়ান অ্যালেন, রেইমন রেইফার, অ্যাশলে নার্স, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বঙ্গবন্ধুর সমাধিতে কেন্দ্রীয় আ.লীগের শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি : আওয়ামীলীগের গৌরব ও ঐতিহ্যের ৭০-তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে টুঙ্গিপাড়ায় জাতির পিতা ...

দিনাজপুরে হত্যা মামলায় ২ জনের ফাঁসি : ১৭ জনের যাবজ্জীবন

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে জমি সংক্রান্তর জেরে আব্দুল বারী হত্যা মামলার রায়ে ...