ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | খুলে দেয়া হয়েছে মেঘনা ও মেঘনা-গোমতী সেতু

খুলে দেয়া হয়েছে মেঘনা ও মেঘনা-গোমতী সেতু

স্টাফ রিপোর্টার, ২১ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : তৃতীয় ও শেষ পর্যায়ে মেরামত কাজ শেষে মেঘনা ও মেঘনা-গোমতী সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে। নির্ধারিত সময়ের ৮ ঘণ্টা আগেই বুধবার রাত ১২টায় সেতু ২টি খুলে দেয়া হয়।

এর ফলে বিকল্প সড়কের পরিবর্তে মেঘনা ও মেঘনা-গোমতী সেতু দু’টি হয়ে পুনরায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল শুরু হয়েছে।

যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বুধবার রাতে সেতু ২টির মেরামত কাজ সম্পন্ন  পরিদর্শনকালে জানান, আগামী ১০-১৫ এপ্রিলের মধ্যে ৪৩ কোটি টাকা ব্যয়ে মেঘনা ও মেঘনা- গোমতি সেতু মেরামত কাজের সংস্কার পরবর্তী উদ্বোধন করা হবে। এ মেরামতের ফলে আগামী ১০বছর আর কোনো মেরামত প্রয়োজন হবে না।

সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে নির্ধারিত সময়ের ৮ ঘণ্টা আগেই মেরামত কাজ শেষ হওয়ায় রাত ১২টা থেকে মেঘনা ও মেঘনা-গোমতী সেতুতে যান চলাচল শুরু করে।

তৃতীয় ও শেষপর্বে গত শুক্রবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার ৬দিনব্যাপী সংস্কার কাজের জন্য সেতু দুইটি বন্ধ করে দেয়া হয়।

এর আগে তিনধাপে গত জানুয়ারি, ফেব্রুয়ারি ও মার্চে ৬দিন করে ১৮দিন মেরামত কাজ করা হয়।

ওবায়দুল কাদের বলেন, ‘মেঘনা সেতুর ১৩টি জয়েন্ট এক্সপানশন ও ৩৬টি হিংঞ্জ বেয়ারিংয় ও মেঘনা-গোমতি সেতু ১৭টি জয়েন্ট এক্সপানশন ও ৭টি হিংঞ্জ বেয়ারিংয়ের কাজ করা হয়েছে, লাইট লাগানো হয়েছে, এখন ফুটপাত, রেলিং মেরামত করা হচ্ছে ও রোড মারকিং করা হবে এবং ওজন নিয়ন্ত্রণ যন্ত্রগুলো নীতিমালা অনুযায়ী চলবে।’

এসময় উপস্থিত ছিলেন ব্রীজের ডিজি আবু সৈয়দ মো. মাসুদ, পিডি কর্নেল সৈয়দ হোসেন, অতিরিক্ত পিডি লে.কর্নেল আসাদ, নারায়নগঞ্জ সড়ক জনপদ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী  শাহাবুদ্দিন খান,  নির্বাহী প্রকৌশলী হাবিবুর রহমান, উপ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহমেদ, ঠিকাদারী প্রতিষ্ঠান ব্যবস্থাপনা পরিচালক আলী হায়দার, ইনচার্জ রিজভী আহমেদ, অতিরিক্ত ব্যবস্থাপক মো. গোলাম কাওসার প্রমুখ।

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...