Home | ফটো সংবাদ | খুলনা সিটি নির্বাচনে আওয়ামী ও বিএনপি প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

খুলনা সিটি নির্বাচনে আওয়ামী ও বিএনপি প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

স্টাফ রিপোর্টার : খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য আওয়ামী ও বিএনপি প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এছাড়া মেয়র পদে অংশ নিতে আগ্রহী বাকি তিনজনের মনোনয়নও বৈধ ঘোষণা করা হয়। যাচাই-বাছাই শেষে খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা ইউনুস আলী রবিবার ওই তালিকা ঘোষণা করেন।

মেয়র পদে বৈধ পাঁচ প্রার্থী হলেন, আওয়ামী লীগের তালুকদার আব্দুল খালেক, বিএনপির মনোনীত নজরুল ইসলাম মঞ্জু, জাতীয় পার্টির শফিকুর রহমান (মূল নাম মুশফেকুর রহমান) দরবেশ, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মোজাম্মিল হক এবং সিপিবি মনোনীত প্রার্থী মিজানুর রহমান বাবু।

৪ লাখ ৯৩ হাজার ৯৩ ভোটারের খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আটটি মনোনয়নপত্র বিক্রি হলেও জমা পড়ে পাঁচটি। এছাড়া ৩১টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ২৮৯ জন ও ১০টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৪৮ জন মনোনয়ন জমা দেন।

গত বৃহস্পতিবার দলীয় নেতাদের নিয়ে মনোনয়নপত্র জমা দেন সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা তালুকদার আব্দুল খালেক। সেদিনই বিকাল সাড়ে তিনটার দিকে ২০ দলীয় নেতাদের নিয়ে মনোনয়নপত্র জমা দেন বিএনপির মনোনীত মেয়র পদপ্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। এছাড়া জাতীয় পার্টির শফিকুর রহমানসহ বাকি তিনজনও মনোনয়নপত্র জমা দেন।

গত ৩১ মার্চ গাজীপুর সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ১৫ মে এই সিটিতে ভোটগ্রহণ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘বেশি পাস করলেও অপরাধ, কম পাস করলেও অপরাধ

স্টাফ রিপোর্টার : তিন বছর ধরে নিম্নমুখী পাসের হার। ক্রমাগত কমছে সর্বোচ্চ ...

খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে শুক্রবার রাজধানীতে সমাবেশ বিএনপির

স্টাফ রিপোর্টার : দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা পেয়ে কারাগারে থাকা দলের ...