Home | বিবিধ | আইন অপরাধ | খুলনায় আ.লীগ নেতা হত্যা মামলায় ১৬ জনের যাবজ্জীবন

খুলনায় আ.লীগ নেতা হত্যা মামলায় ১৬ জনের যাবজ্জীবন

ডেস্ক রিপোর্ট : খুলনায় গোপালগঞ্জ পৌর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আছাদুজ্জামান ওরফে টিটু শরীফ হত্যা মামলায় ১৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় তাদেরকে পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

রোববার (৩১ জানুয়ারি) দুপুরে খুলনার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) নজরুল ইসলাম হাওলাদার এই রায় ঘোষণা করেন। এ মামলার অপর ১৫ আসামিকে অব্যাহতি দেয়া হয়েছে। রায় ঘোষণার সময় চার আসামি পলাতক ছিলেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন—সেন্টু চৌধুরী, পলাশ চৌধুরী, আব্দুল্লাহ চৌধুরী, বক্কার চৌধুরী ওরফে আকবর, সোহেল চৌধুরী, শহিদুল শেখ, পলাশ খাঁ, তুহিন মোল্লা ওরফে মাহামুদ হাসান, সবুজ মোল্লা, রফিুকল ইসলাম, নতুন চৌধুরী, মশিউর চৌধুরী ওরফে মশিউর রহমান চৌধুরী, অলিউল্লাহ ওরফে বাবু চৌধুরী, তরিকুল সরদার ও জিহাদ চৌধুরী।

খালাসপ্রাপ্ত আসামিরা হলেন, পান্নু চৌধুরী, সালমা বেগম, আজিজ সরদার, এনাম ওরফে ইনাম ওরফে এনামুল, দুলু শিকদার, সাদ্দাম ওরফে ছাদ্দাম কাজী, আজ্জম চৌধুরী ওরফে আজজোম চৌধুরী, নাইম কাজী, ইমদাদুল শেখ ওরফে ইনদাদুল, আলামিন শেখ, দুলাল ওরফে শুক মিয়া, ইউসুব আলী ওরফে ইউসুফ চৌধুরী, নুরুজ্জামান চৌধুরী, শুভ চৌধুরী, মাসুদ মোল্লা ও রিকায়ে মোল্লা। এই মামলায় ৩১ জনের স্বাক্ষ্যগ্রহণ করা হয়।

আদালত সূত্রে ও মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ১ জুলাই দুপুরে টিটু শরীফ মোটরসাইকেল করে যাওয়ার সময় আসামিরা নড়াইলের নড়াগাতি থানাধীন চর শিংগাতী গ্রামের রাস্তার ওপর তার গতিরোধ করে কুপিয়ে হত্যা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্কুল ড্রেস ও জুতা ছোট হওয়ায় বিপাকে রাণীশংকৈলের শিক্ষার্থীরা

দেড় বছর আগের বানানো স্কুল ড্রেস আর জুতা ছোট হয়ে যাওয়ায় বিপাকে ...

ঠাকুরগাঁওয়ে মাদক গ্রহণ করে পিতাকে প্রহার করায় ছেলের জেল

ঠাকুরগাঁওয়ে মাদক গ্রহণ করে পিতাকে প্রহার করায় ছেলেকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড ...