ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | খাশোগি হত্যার নির্দেশদাতা সৌদি যুবরাজ

খাশোগি হত্যার নির্দেশদাতা সৌদি যুবরাজ

ইন্টারন্যাশনাল ডেস্ক : সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের নির্দেশদাতা সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। সিনেট ফরেন রিলেশন্স কমিটির চেয়ারম্যান রিপাবলিকান পার্টির সিনেটর বব করকার মঙ্গলবার এ মন্তব্য করেন।

তিনি বলেন, সৌদি যুবরাজ খাশোগিকে হত্যার নির্দেশ দিয়েছেন এবং এ হত্যাকাণ্ড পর্যবেক্ষণ করেছেন সে ব্যাপারে কোনো সংশয় নেই। তিনি আরো বলেন, খাশোগিকে বিচারের মুখোমুখি করা হলে ৩০ মিনিটের মধ্যেই তাকে দোষী প্রমাণ করা সম্ভব।

গতকাল সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডে সৌদি যুবরাজ জড়িত আছেন কিনা সে ব্যাপারে ব্রিফ করেন মার্কিন গোয়েন্দা সংস্থা (সিআইএ)। ব্রিফিংয়ে অংশ নেওয়া সিনেটরদের দাবি, খাশোগি হত্যায় সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের জড়িত না থাকার সম্ভাবনা শূন্য।

ক্ষমতাসীন রিপাবলিকান পার্টির সিনেটর লিন্ডসে গ্রাহাম সাংবাদিকদের বলেন, সৌদি যুবরাজের লোকেরাই যে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে এমন উপসংহারে পৌঁছাতে না চাইলে আপনাকে জেনেশুনে অন্ধ হতে হবে। তিনি আরো বলেন, ট্রাম্প প্রশাসন খাশোগি হত্যাকাণ্ডে সৌদি যুবরাজের জড়িত থাকার বিষয়টি স্বীকার করতে চায় না।

উল্লেখ্য, গত ২ অক্টোবর তুরস্কের সৌদি দূতাবাসে খুন হন সাংবাদিক জামাল খাশোগি। এরপর খাশোগি হত্যাকাণ্ডে সৌদি যুবরাজের জড়িত থাকার ব্যাপারে অভিযোগ তুলে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম ও গোয়েন্দা। কিন্তু বরাবরই যুবরাজ জড়িত থাকার বিষয়টি অস্বীকার করে সৌদি আরব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও লাইসেন্স না থাকায় ভ্রাম্যমান আদালতে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোনা) ঃ নেত্রকোনার মদন পৌর সদরের ৬টি দোকানে অভিযান ...

সিলেটের বন্যায় কবলিতদের পাশে “পর্তুগাল বাংলা প্রেসক্লাব”

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ বাংলাদেশের সিলেটে স্মরণকালের সবচেয়ে ...