ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | খালেদা জিয়া গণহত্যার সংজ্ঞা জানেন না: ইনু

খালেদা জিয়া গণহত্যার সংজ্ঞা জানেন না: ইনু

স্টাফ রিপোর্টার, ঢাকা, ২ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : খালেদা জিয়া গণহত্যার সংজ্ঞা জানেন না, পড়েন নি। সন্ত্রাস কি তাও পড়েননি বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

একাত্তরের মহাযুদ্ধকে খালেদা জিয়া খাটো করেছেন এমন অভিযোগ করে তিনি বলেন, ‘তিনি ৭একাত্তরের মহাযুদ্ধকে খাটো করেছেন যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য।

শনিবার জাসদ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়াকে জামায়াতের স্বঘোষিত আমির আখ্যা দিয়ে জাসদ সভাপতি বলেন, ‘বিএনপির আর নিজস্ব দলের কোনো অস্তিত্ব নেই। তাদের রাজনীতির আর কিছু অবশিষ্ট থাকলো না।’

শুক্রবারের সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার বক্তব্যকে ডাহা মিথ্যা উল্লেখ করে ইনু বলেন, ‘গত ৪৮ ঘণ্টায় বাড়ি, সরকারি স্থাপনা, পুলিশের ওপর আক্রমণ, চালিয়েছে জামায়াত। তাদের এই সহিংসতা ও সন্ত্রাসী কর্মকাণ্ড রোধে দেশজুড়ে ৪২ জন মারা গেছেন। এদের মধ্যে ৬ জন পুলিশ। অথচ খালেদা জিয়া বলছেন- সরকার নিরীহ, নিরস্ত্র, শান্তি প্রিয় জনগণের ওপর হামলা চালিয়ে গণগত্যা করেছে। কিন্তু নিরস্ত্র জনগণের ওপর মহাজোট সরকার কিংবা পুলিশ হামলা চালায়নি। রবং পুলিশের ওপরই জামায়াতের সশস্ত্র জঙ্গিরা হামলা চালিয়েছে।’

তিনি আরও বলেন, ‘তারা মসজিদের ভেতরে জায়নামাজ পুড়িয়ে দিয়েছে। মসজিদের পবিত্রতা নষ্ট করেছে। সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়েছে।

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...