ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে কারাগারে যাবেন ছয় আইনজীবী

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে কারাগারে যাবেন ছয় আইনজীবী

স্টাফ রিপোর্টার : দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড পেয়ে কারাগারে থাকা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে কারাগারে যাবেন তার ছয় আইনজীবী। রবিবার বিকাল তিনটার দিকে বিএনপি প্রধানের সঙ্গে দেখা করতে কারাফটকে যাবেন তারা।

খালেদার আইনজীবীদের চিঠি কারা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছেন বিএনপি চেয়ারপারসনের গণমাধ্যম শাখার সদস্য শামসুদ্দিন দিদার। দুপুর সোয়া ১২টার দিকে কারা কর্তৃপক্ষ আইনজীবীদের তালিকা সম্বলিত চিঠি গ্রহণ করেন।

খালেদার সঙ্গে দেখা করতে যে ছয় আইনজীবী কারাগারে যাবেন তারা হলেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, আবদুর রেজাক খান, মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, সুপ্রিমকোর্ট বারের সভাপতি জয়নুল আবেদীন এবং সাধরণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

বিএনপি প্রধানের সঙ্গে সাক্ষাতে মামলার বিষয়টি নিয়ে আইনজীবীরা কথা বলবেন বলে ধারণা করা হচ্ছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় বিচারিক আদালত। এছাড়া রায়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে কারাদণ্ড ও দুই কোটি ১০ লাখ টাকা অর্থদণ্ড করা হয়। রায় ঘোষণার পরপরই সাবেক এই প্রধানমন্ত্রীকে নাজিম উদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

এই মামলায় খালেদা জিয়া জামিনের আবেদন করলে হাইকোর্ট চার মাসের অন্তবর্তী জামিন মঞ্জুর করেন। পরে দুদক ও রাষ্ট্রপক্ষ আপিলের অনুমতি করলে আপিল বিভাগ তা মঞ্জুর করে ৮ মে পর্যন্ত হাইকোর্টের দেয়া জামিনের ওপর স্থগিতাদেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যুক্তরাষ্ট্রে বন্দি শিশুর সংখ্যা প্রায় এক লাখ তিন হাজার

ইন্টারন্যাশনাল ডেস্ক : যুক্তরাষ্ট্রে এক লাখের বেশি শিশুকে আটকে রাখা হয়েছে বলে ...

এত সময় নেই যে কারও সঙ্গে প্রেম করব:জয়া

বিনোদন ডেস্ক:  দুই বাংলা জুড়েই এখন সৃজিত মুখার্জি ও মিথিলা রশীদের বিয়ের ...