Home | ফটো সংবাদ | খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে আজ বিএনপির বিক্ষোভ

খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে আজ বিএনপির বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা পেয়ে কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তার চিকিৎসার দাবিতে আজ বিক্ষোভ করবে দলটি। কর্মসূচি অনুযায়ী ঢাকা মহানগরসহ দেশের সব মহানগর, থানা ও উপজেলা সদরে সোমবার বিক্ষোভ করবে দলটি।

গত শনিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই কর্মসূচি ঘোষণা করেছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসা নিশ্চিতের দাবি জানিয়ে রিজভী বলেছিলেন, ‘দেশনেত্রী এবং নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া এদেশে কোনো জাতীয় নির্বাচন হবে না। জনগণ হতে দেবে না।’ এজন্য নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের পথ সুগম করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় আদালত। এর প্রতিবাদে বিক্ষোভ, মানববন্ধন, কালো পতাকা প্রদর্শনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বিএনপি। রায়ের পরে বিএনপি সারাদেশে যত কর্মসূচি পালন করেছিল এসব কর্মসূচির হাতে গোনা কয়েকটি জায়গা ছাড়া দলটি সব কর্মসূচিই নির্বিঘ্নে পালন করেছে।

খালেদা জিয়ার রায়ের দিন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেছিলেন, খালেদা জিয়া তাদেরকে হঠকারী কোনো কর্মসূচি দিতে নিষেধ করেছেন। এ কারণেই ‘শান্তিপূর্ণ’ কর্মসূচি পালন করবেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মাদকবিরোধী অভিযানে যারা নিহত হচ্ছেন সবাই অস্ত্রধারী:ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার : মাদকবিরোধী চলমান অভিযানে যারা নিহত হচ্ছেন তারা সবাই অস্ত্রধারী ...

শেরপুরে বৃদ্ধার গলাকাটা লাশ উদ্ধার

জাহিদুল হক মনির,শেরপুর:  শেরপুরের ঝিনাইগাতীতে ফজিলা খাতুন (৮০) নামে এক বৃদ্ধার গলাকাটা লাশ ...