Home | ফটো সংবাদ | খালেদা জিয়ার মনোনয়ন ঘোষণার সময় ফখরুলের কান্না

খালেদা জিয়ার মনোনয়ন ঘোষণার সময় ফখরুলের কান্না

স্টাফ রির্পোটার : আগামী জাতীয় নির্বাচনে বগুড়া-৬ ও বগুড়া-৭ আসনে দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মনোনয়ন ঘোষণার সময় কান্নায় ভেঙে পড়লেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কথা বলতে বলতে কারাগারে থাকা নেত্রীর জন্য কান্নার কারণে তিনি এক পর্যায়ে কয়েক মিনিট কথাই বলতে পারেননি।

সোমবার দলীয় চেয়ারপারসনের ‍গুলশান কার্যালয়ে দলীয় প্রার্থীদের মনোনয়ন ঘোষণা এবং চিঠি বিতরণ শুরু হয়। প্রথমেই ফখরুল ঘোষণা করেন বগুড়া-৬ এবং ৭ আসনের মনোনয়ন।

এই দুটি আসনে বরাবর বিএনপির হয়ে লড়াই করেন বেগম খালেদা জিয়া। তবে দুর্নীতির দুই মামলায় দণ্ডিত হওয়ার কারণে তিনি এবার ভোটে দাঁড়াতে পারবেন কি না এ নিয়ে সংশয় আছে।

যদিও বিএনপি আশা করছে, দণ্ড উচ্চ আদালতে স্থগিত হবে এবং তাদের নেত্রী কারাগার থেকে বের হয়েই ভোটে লড়ার সুযোগ পাবেন।

মনোনয়ন ঘোষণা করে ফখরুল বলেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখেই নির্বাচনে যেতে হচ্ছে। খালেদাকে মুক্তি আন্দোলনের অংশ হিসেবেই আমরা নির্বাচনে যাচ্ছি।’

এসময় ফখরুল কান্নায় ভেঙে পড়েন। আর কথা বলা থামিয়ে তিনি চোখের পানি মুছতে শুরু করেন।পরে ফখরুল বলেন, ‘নির্বাচনের মধ্য দিয়ে একটা আন্দোলন সৃষ্টি করে খালেদা জিয়াকে মুক্তি করতে চাই, জনগণের ভোটাধিকার ফেরত আনতে চাই। এ নির্বাচনের মধ্য দিয়ে দেশের মানুষ তার প্রতিনিধি নির্বাচন করতে পারে। যাতে স্বৈরাচার দূর করে গণতন্ত্রকে ফিরিয়ে আনতে পারি।’

বিএনপি প্রধান ফেনী-১ আসনের জন্যও মনোনয়ন ফরম তুলেছেন। একাধিকবার বিজয়ী হয়ে তিনি বরাবর এই আসনটিই ধরে রেখেছেন। নির্বাচন কমিশন বিএনপি এবং ঐক্যফ্রন্টের সঙ্গে পক্ষপাতদুষ্ট আচরণ করছে বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ড. কামাল কর ফাঁকি দিয়েছেন কিনা খতিয়ে দেখছে এনবিআর

স্টাফ রির্পোটার : জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন ...

মেয়েদের সব ক্ষেত্রে সুযোগ দিতে হবে : প্রধানমন্ত্রী

স্টাফ রির্পোটার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মেয়েদের সব ক্ষেত্রে সুযোগ দিতে হবে। ...