ব্রেকিং নিউজ
Home | বিবিধ | আইন অপরাধ | খালেদা জিয়ার বিরুদ্ধে জননেত্রী পরিষদের মানহানি মামলা

খালেদা জিয়ার বিরুদ্ধে জননেত্রী পরিষদের মানহানি মামলা

khaleda ziaস্টাফ রিপোর্টার : মেজর জিয়াউর রহমানকে প্রথম রাষ্ট্রপতি বলায় মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালোদা জিয়ার বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছে। সোমবার সকালে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে মামলাটি করেন আওয়ামী লীগের সহযোগী সংগঠন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিক। মহানগর ম্যাজিস্ট্রেট শামসুল আরেফিনের আদালতে বেলা ১১টার দিকে এই মামলার গ্রহণযোগ্যতার শুনানি অনুষ্ঠিত হয়।

বিচারক মামলাটি গ্রহণ করেছেন। এ ব্যাপারে আদেশ পরে দেবেন। মামলায় অভিযোগ করা হয়েছে, গত ২৭ মার্চ ঢাকার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা দল আয়োজিত ‘মুক্তিযুদ্ধের শ্রেষ্ঠ অহংকার স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান বীরউত্তম’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে খালেদা জিয়া জিয়াউর রহমানকে দেশের স্বাধীনতার ঘোষক ও দেশের প্রথম রাষ্ট্রপতি হিসেবে বক্তব্য দিয়ে বঙ্গবন্ধুকে হেয় করেছেন।

এছাড়াও গত বছরের ২৯ ডিসেম্বর গোপালগঞ্জবাসীকে গোপালী সম্বোধন করে এবং গোপালগঞ্জবাসীর নাম নিশানা মুছে দেয়ার হুমকি দিয়ে বঙ্গবন্ধুকে অপমান করা হয়েছে বলেও মামলায় উল্লেখ করা হয়েছে। মামলায় খালেদা জিয়া দিনাজপুর গার্লস হাইস্কুল থেকে মেট্রিক পরীক্ষায় অকৃতকার্য হয়েছেন ও মেট্রিক পরীক্ষায় তার রোল নং ছিল- এ-৯৭২ এবং তার জন্ম তারিখ ৫/৯/১৯৪৬ ছিল বলে উল্লেখ করা হয়েছে। দণ্ডবিধির ৪১৭/৫০০/৫০৬ ধারায় এই মামলাটি দায়ের করা হয়েছে।মামলায় বাদিসহ মোট তিনজন সাক্ষীও রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুবর্ণচরে মদ দিয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে যুবক কারাগারে

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সুবর্ণচর উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নে পূর্ব বিরোধের জের ধরে ...

মসজিদে অর্থ দেওয়ার নামে কুয়েত সোসাইটির অর্থ আত্মসাত

আবু সাইদ, সাতক্ষীরা : সাতক্ষীরায় মসজিদ নির্মাণ কাজে ব্যাবহারের জন্য নেয়া কুয়েত ...