Home | ফটো সংবাদ | খালেদা জিয়ার চিকিৎসা চায় না, এটা নিয়ে তারা রাজনীতি করতে চাইছে : ওবায়দুল কাদের

খালেদা জিয়ার চিকিৎসা চায় না, এটা নিয়ে তারা রাজনীতি করতে চাইছে : ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার :  খালেদা জিয়া সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে চিকিৎসার জন্য যেতে রাজি না হওয়ার কারণ জানতে চেয়েছেন ওবায়দুল কাদের। সেনা পরিবারের সদস্যদের জন্য তৈরি এই হাসপাতালের প্রতি অনাস্থার কারণও জানতে চেয়েছেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের মতে বিএনপি খালেদা জিয়ার চিকিৎসা চায় না, এটা নিয়ে তারা রাজনীতি করতে চাইছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মহাখালী বাস টার্মিনালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

কাদের বলেন, ‘আমি জানতে চাই। বিএনপি কি বেগম জিয়ার চিকিৎসা চান?  না এ নিয়ে রাজনীতি করতে চান? এটা হলো আমার প্রশ্ন।’

‘সিএমএইচ যাদের পছন্দ না নিশ্চই তারা এ নিয়ে রাজনীতি করতে চাচ্ছে?’

গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে বন্দী খালেদা জিয়া আগে থেকেই বেশ কিছু রোগে ভুগছেন। ১ এপ্রিল তার চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠনের পর ৭ এপ্রিল বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে এনে তার পরীক্ষা-নিরীক্ষা করা হয়।

গত ১০ জুন আবারও বিএনপি নেত্রীকে এই হাসপাতালে আনার উদ্যোগ নেয়া হয়। কিন্তু এবার তিনি বেঁকে বসেছেন। বেসরকারি হাসপাতাল ইউনাইটেডে হলে তিনি যেতে রাজি, অন্যথা নয়।

গত ২৮ মার্চ খালেদা জিয়ার অসুস্থতার খবর পাওয়া গেলে বিএনপি প্রথমে তাকে দেশের বাইরে যাওয়ার সুযোগ করে দেয়ার দাবি জানায়। কিন্তু এ নিয়ে রাজনৈতিক অঙ্গণে গুঞ্জন ছড়ালে বিএনপি অবস্থান পাল্টে তাদের নেত্রীকে ইউনাইটেডে ভর্তির দাবি তুলছে। তাদের দাবি, এই হাসপাতালটি স্বয়ংসম্পূর্ণ এবং এখানকার চিকিৎসা সেবা ভালো।

অন্যদিকে সরকার বলছে, জেলকোড অনুযায়ী বেসরকারি হাসপাতালে সরকারি খরচে চিকিৎসার সুযোগ নেই। আর বিএনপি বলছে, ইউনাইটেডে ভর্তি করলে চিকিৎসার খরচ তারা দেবেন। খালেদা জিয়ার পরিবার থেকেও একই কথা বলা হয়েছে।

এর মধ্যে ১২ মে খালেদা জিয়াকে সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে যাওয়ার প্রস্তাব দেয়া হয় সরকারের পক্ষ থেকে। কিন্তু তিনি কোনো সিদ্ধান্ত জানাচ্ছেন না। এ কারণে সরকারও কোনো উদ্যোগ নিচ্ছে না।

ওবায়দুল কাদের এই বিষয়টির উল্লেখ বলেন, ‘তাকে (খালেদা জিয়া) সর্বশেষ পরামর্শ দেওয়া হয়েছে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা নেওয়ার জন্য। এর চেয়ে ভালো চিকিৎসা কি বাংলাদেশের কোথাও আছে?’

‘ব্যবস্থাপনা থেকে শুরু করে এখানে যা যা যন্ত্রপাতি চিকিৎসার জন্য আছে, বাংলাদেশে সু-চিকিৎসার জন্য সিএমএইচ এর চেয়ে ভালো আর কেউ গ্যারান্টি দিতে পারবে না।’

সেনা পরিবারের (খালেদা জিয়ার স্বামী প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান ছিলেন সেনাবাহিনীর প্রধান) সদস্য হয়ে কেন সিএমএইচ এ আস্থা নেই জানতে চান কাদের। বলেন, ‘এই সুযোগটা তারা না নিয়ে রাজনৈতিক ইস্যু খুঁজছে। এ নিয়ে খালেদা জিয়ার চিকিৎসাটা ব্যপার না।’

‘সিএমএইচ তো আর্মি পরিবার। অথচ সিএমএইচকে বিশ্বাস করে না এটা কেমন কথা?’ এর আগে টার্মিনালে বিভিন্ন বাস কাউন্টারে ঘুরে দেখেন সড়ক মন্ত্রী। কথা বলেন যাত্রী ও কাউন্টারের কর্মীদের সঙ্গে। পরে সাংবাদিকদেরকে তিনি বলেন, ‘এখন পর্যন্ত ঈদযাত্রা স্বস্তির। আশা করছি এবার হ্যাসেল ফ্রি (নির্ঝঞ্ঝাট) ঈদযাত্রা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দশ বছরের জন্য নিষিদ্ধ পাকিস্তানের জামশেদ

ক্রীড়া ডেস্ক : ক্রিকেটে স্পট ফিক্সিং তথা ম্যাচ গড়াপেটার ঘটনার দায়ে পাকিস্তানি ব্যাটসম্যান ...

বাজপেয়ীর শেষকৃত্য অাজ বিকেলে

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর শেষকৃত্য সম্পন্ন হবে দিল্লির ...