ব্রেকিং নিউজ
Home | জাতীয় | খালেদা জিয়ার সঙ্গে কোনো কথা হয়নি : সিইসি

খালেদা জিয়ার সঙ্গে কোনো কথা হয়নি : সিইসি

kazi rakibস্টাফ রিপোর্টার:  বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে কোনো কথা হয়নি বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজি রকিবউদ্দীন আহমদ। বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

কাজি রকিবউদ্দীন আহমদ বলেন, এই ধরনের উদ্ভট কথা আপনার কোথা থেকে বলেন? আমার সঙ্গে কারো কথা হয়নি। সাংবাদিকদের উচিত সঠিক তথ্য পরিবেশন করে জাতির উপকার করা।

জনগণের প্রতি দায়বদ্ধতার দিক লক্ষ্য রেখে সাংবাদিকদের বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করার আহ্বান জানিয়েছেন তিনি। গত বুধবার বিভিন্ন গণমাধ্যমে সিইসি-খালেদা ফোনালাপ শিরোনামে সংবাদ প্রকাশের পরদিন তিনি এই আহ্বান জানান।

গত মঙ্গলবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান নির্বাচন কমিশনে কেন এসেছেন জানতে চাইলে সিইসি বলেন, উনি আমার পূর্ব পরিচিত। বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ছিলেন। ব্যক্তি প্রয়োজনে কমিশনে এসেছেন। বিভিন্ন সামাজিক ও বিশ্ববিদ্যালয়ের বর্তমান পরিস্থিতি নিয়ে আমরা কথা বলেছি। কোনো রাজনৈতিক আলাপ হয়নি।

মন্ত্রিসভায় আরপিও এর খসড়া অনুমোদনে কমিশনের চাহিদা মোতাবেক মন্ত্রণালয়গুলোর নিয়ন্ত্রণ রাখার বিষয়টি অনুমোদন হয়নি উল্লেখ করলে তিনি বলেন, আমরা চেয়েছি নির্বাচনকালীন সময়ে নির্বাচন কর্মকর্তার যে মন্ত্রণালয়ের অধীনের হোক আমাদের প্রয়োজনে বা কোনো অপরাধের কারণে তাদের তাৎক্ষণিক শাস্তি বা বদলির ক্ষমতা কমিশনকে দেয়া হোক। সেটা আরপিওর খসড়া ছিল এবং অনুমোদন হওয়ার পরও আছে।

ভোটার তালিকার ব্যাপারে তিনি বলেন, আমাদের ভোটার তালিকা হালনাগাদের কাজ সম্পন্ন হয়েছে। ঢাকা ও গাজীপুর এলাকার জাতীয় পরিচয়পত্র তৈরি শেষ। আগামী ২৫ সেপ্টেম্বর থেকে বিতরণ শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আসিফ নজরুলের বিরুদ্ধে শাহবাগ থানায় জিডি

স্টাফ রিপোর্টার: জঙ্গিবাদে উস্কানি এবং তরুণ সমাজকে জঙ্গিবাদের মতো ঘৃণ্য কাজে উদ্বুদ্ধ ...

করোনায় আরও মৃত্যু ১৭২

স্টাফ রিপোর্টার: করোনাভাইরাসে দেশে আরও ১৭২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের ...