Home | আন্তর্জাতিক | ‘খালেদা ‘গণহত্যা’ বলে মিথ্যাচার করেছেন’

‘খালেদা ‘গণহত্যা’ বলে মিথ্যাচার করেছেন’

স্টাফ রিপোর্টার, ঢাকা, ১ মার্চ, বিডিটুডে ২৪ডটকম :  বিরোধী দলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া চলমান সহিংসতাকে ‘গণহত্যা’  বলে মিথ্যাচার করেছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

সন্ত্রাসীদের প্রতিরোধ করতে পুলিশ গুলি চালিয়েছে বলে মন্তব্যও করেন তিনি।

শুক্রবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের কাছে মাহবুব-উল আলম হানিফ এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

‘সরকার গণহত্যার পৈশাচিক তাণ্ডবে মেতে উঠেছে। বৃদ্ধ, শিশু-কিশোর, এমনকি গৃহবধূরা পর্যন্ত রক্ষা পাচ্ছে না’ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় হানিফ এ কথা বলেন।

হানিফ বলেন, খালেদা জিয়া ‘গণহত্যা’ শব্দটির অপব্যবহার করেছেন। বৃহস্পতিবার পুলিশের গুলিতে নিহতদের যদি ‘গণহত্যা’ বলা হয়, তবে একাত্তরে যে হত্যাকাণ্ড হয়েছে, সেটাকে কী বলা হবে?

হানিফ বলেন, বিএনপি চেয়ারপারসন বৃহস্পতিবারের সহিংসতাকে ‘গণহত্যা’ বলে মিথ্যাচার করেছেন। খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের পক্ষে। এজন্যই তিনি এ মিথ্যাচার করছেন।

তিনি বলেন, যে দল সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত, তাদের রাজনীতি করার অধিকার নেই। তাই, আইনগতভাবেই জামায়াতকে নিষিদ্ধ করার প্রক্রিয়া শুরু করা হবে।

x

Check Also

দিল্লি দখলের হুমকি পাকিস্তানি অভিনেতার!

ইন্টারন্যাশনাল ডেস্ক : পাকিস্তানি অভিনেতা ওয়াকার জাকা বলেছেন, ভারত সরকার কাশ্মীর না ছাড়লে ...

পাকবাহিনীর গুলিতে ৬ ভারতীয় সেনা নিহত

ইন্টারন্যাশনাল ডেস্ক : সীমান্তের টাট্টাপানি এলাকার নিয়ন্ত্রণ রেখায় পাকবাহিনীর গুলিতে একজন সেনা কর্মকর্তাসহ ...