Home | ফটো সংবাদ | খালেদার দীর্ঘায়ু কামনা করে লেবার পার্টির দোয়া মাহফিল

খালেদার দীর্ঘায়ু কামনা করে লেবার পার্টির দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টার : বিএনপির চেয়ারপারসন ও ২০ দলীয় জোটনেত্রী বেগম খালেদা জিয়ার ৭০তম জন্মদিনে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল করেছে জোট শরিক বাংলাদেশ লেবার পার্টি।

শুক্রবার বেলা ১১টায় রাজধানীর পুরানা পল্টনের মেজর জলিল মিলনায়তনে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বেগম জিয়ার ৬৯তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভারও আয়োজন করে দলটি।

উল্লেখ্য, আজ ১৫ আগস্ট বেগম খালেদা জিয়ার ৬৯তম জন্মবার্ষিকী। তিনি পা রাখলেন ৭০-এ। ১৯৪৫ সালের এই দিনে দিনাজপুরের জলপাইগুড়ির এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন খালেদা জিয়া।

লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে এবং মহাসচিব হামদুল্লাহ আল মেহেদীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন-খেলাফত মজলিশের আমির অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ ইসহাক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার মো. হায়দার আলী, ডেইলি নিউ নেশন সম্পাদক মোস্তফা কামাল মজুমদার, বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) সভাপতি এ এইচ এম কামারুজ্জামান খান, ন্যাপ ভাসানীর একাংশের সভাপতি অ্যাডভোকেট আজহারুল ইসলাম, পিপলস লীগ সভাপতি অ্যাডভোকেট গরীবে নেওয়াজ, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্ম-মহাসচিব মাওলানা মহিউদ্দিন ইকরাম, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান এমদাদুল হক চৌধুরী, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট আমিনুল ইসলাম রাজু, শামসুদ্দিন পারভেজ, হিন্দুরত্ন রামকৃষ্ণ সাহা, মাহমুদ খান, মিসেস শামিমা চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, আনোয়ার হোসেন মানিক, প্রচার সম্পাদক আবদুর রহমান খোকন, কেন্দ্রীয় নেতা মো. আল আমিন, যুবফোরাম আহ্বায়ক হুমাউন কবীর, ছাত্রফোরাম আহ্বায়ক কামরুল ইসলাম সুরুজ প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, বিগত ৫ জানুয়ারির ভোটারবিহীন তামাশার নির্বাচনের নামে ক্ষমতা কুক্ষিগত করতেই (প্রধানমন্ত্রী) শেখ হাসিনা গণতন্ত্রের লেবাসে ডিজিটাল বাকশাল কায়েম করেছেন। এজন্য বিরোধী দলের নেতা-কর্মীদের গুম-খুন, অপহরণ, গ্রেফতার-নির্যাতন ও হামলা-মামলার পথ বেছে নিয়েছে সরকার।

সরকারকে ‘অবৈধ’ উল্লেখ করে তারা বলেন, বর্তমান সরকার কেয়ামত পর্যন্ত রাষ্ট্রীয় ক্ষমতায় থাকতে পরিকল্পিতভাবে জাতীয়তাবাদী ও ধর্মীয় মুল্যবোধে বিশ্বাসী শক্তির ঐক্যের প্রতীক বেগম খালেদা জিয়া ও তারেক রহমান তথা জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা মিথ্যা ও হয়রানিমুলক মামলা দিয়ে এবং গণগ্রেফতার-গণহত্যা চালিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম বাধাগ্রস্ত করার অপচেষ্টা করছে। কিন্তু সরকার সফল হবে না। কারণ, দেশ রক্ষার আন্দোলনে দেশের ৯০ শতাংশ জনগণ বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ রয়েছে।

জোট নেতৃবৃন্দ আরো বলেন, ‘দেশবাসী বেগম জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকায় শেখ হাসিনা এখন চোখে সরষে ফুল দেখছেন। কেননা, দেশপ্রেমিক জনগণ তাবেদার বাকশালী সরকারকে উৎখাত করতে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে প্রস্তুত। তাই ২০ দলীয় জোটনেত্রীর নির্দেশে দেশ রক্ষার সকল কর্মসুচি সর্বাত্মক সফল করতে আমাদের সকলকে রাজপথে সক্রিয়ভাবে অংশ নিতে হবে।’

অনুষ্ঠানে বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা, তারেক রহমান ও আরাফাত রহমান কোকোর আশু রোগমুক্তি এবং দেশ-জনগণ ও মুসলিম উম্মাহর শান্তি ও কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ওলামা ফোরাম আহ্বায়ক মাওলানা আনোয়ার হোসাইন।

বিকেলে লেবার পার্টির প্রচার সম্পাদক আব্দুর রহমান খোকন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আফগানিস্তানে সন্ত্রাসী হামলায় ১০ আফগান সেনা নিহত

ইন্টারন্যাশনাল ডেস্ক :  কান্দাহারের দক্ষিণাঞ্চলে সন্ত্রাসী হামলায় কমপক্ষে ১০ জন আফগান সেনা নিহত ...

ইতালিতে ডাকসুর সাবেক জিএসকে সংবর্ধনা

ইন্টারন্যাশনাল ডেস্ক :   ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের (ডাকসু) সাবেক জিএস ও বাংলাদেশ ...