Home | ফটো সংবাদ | খানদের ‘না’ করার সাহস রাখেন তারা

খানদের ‘না’ করার সাহস রাখেন তারা

বিনোদন ডেস্ক : বলিউডের অলিখিত একটা নিয়ম আছে। নায়িকাদের কপাল খুলতে তাদের একবার অন্তত কাজ করতে হবে কোনও না কোনও খানের বিপরীতে। শাহরুখ, সালমান, আমির- যে সম্রাটের তাঁবই পছন্দ হোক না কেন, ভিড়ে যেতে হবেই! কিন্তু নারী ক্ষমতায়নের যুগে পুরুষদের কাঁধে ভর করেই ক্যারিয়ার এগোতে হবে, এমনটা কি আদৌ মনে করেন অভিনেত্রীরা? করেন না। তার পরিচয় দিয়েছেন এমনই কয়েক জন নামকরা অভিনেত্রী।

দীপিকা পাড়ুকোন
শাহরুখ খানের সঙ্গে তার কেমিস্ট্রির কথা সকলেই জানেন। ‘ওম শান্তি ওম’ বা ‘চেন্নাই এক্সপ্রেস’-এর সাফল্যই সে কথা বলে দেয়। সোশ্যাল মিডিয়ায় দু’জনের আদান-প্রদান দেখেও বোঝা যায়, তাদের দহরম-মহরমের কথা। হয়তো শাহরুখের সঙ্গে এতটা ঘনিষ্ঠতা বলেই দীপিকা চার বার ‘না’ করেছেন সালমান খানকে! ‘জয় হো’, ‘কিক’, ‘বজরঙ্গী ভাইজান’, ‘সুলতান’- করেননি কোনওটাই।

কঙ্গনা রনৌত
ইনি বরাবরই ব্যতিক্রমী। ‘না’ করেছেন তিন খানকেই। সালমানের সঙ্গে ‘সুলতান’-এ কাজ করার প্রস্তাব পেয়েছিলেন। কিন্তু সেখানে মহিলা চরিত্রটি তাকে ততটাও উদ্বুদ্ধ করেনি বলে জানিয়েছিলেন কঙ্গনা। শোনা যায়, আমির খান ‘দঙ্গল’-এর জন্যও বলেছিলেন কঙ্গনাকে। রাজি হননি তিনি। এখন খবর, শাহরুখ খানের ‘জিরো’-তেও তাকে একটি চরিত্র করার জন্য বলা হয়েছিল। কিন্তু জরুরি রোল নয় বলে ‘না’ করেছেন সেখানেও।

পরিণীতি চোপড়া
ভাল অভিনেত্রী হিসেবে সুখ্যাতি রয়েছে পরিণীতি চোপড়ার। মাঝে অনেকদিন কোনও ছবিতে তেমন সুবিধে করতে পারছিলেন না ঠিকই, কিন্তু ‘গোলমাল এগেইন’-এ ভালই সাফল্য পেয়েছিলেন নায়িকা। বড় দাঁও মারার সুযোগ থাকলেও ‘কিক’-এ সালমানের বিপরীতে কাজ করতে রাজি হননি তিনি। শেষে জ্যাকলিন ফার্নান্দেজ করলেন রোলটা।

কারিনা কাপুর খান
শাহরুখ খানের ‘কাল হো না হো’-তে কাজ করতে অসম্মত হয়েছিলেন কারিনা। শাহরুখের সমান পারিশ্রমিক হিসেবে হেঁকে বসেছিলেন। নির্মাতা করন জোহর কিছুতেই রাজি হননি। শেষে প্রীতি জিনতাকে দিয়ে কাজটা করান তিনি।

প্রিয়াঙ্কা চোপড়া
আমির খানের প্রস্তাব নাকচ করে দিয়েছিলেন তিনি। ‘গজনী’-তে অসিনের রোলটা করতে বলা হয়েছিল তাকে। কিন্তু আকস্মিক মৃত্যু হবে, এমন চরিত্র করতে রাজি হননি প্রিয়াঙ্কা চোপড়া!

ঐশ্বরিয়া রাই বচ্চন
ইনিও ‘না’ করেছিলেন আমির খানকে। ‘রাজা হিন্দুস্তানি’-তে কারিশমা কাপুরের চরিত্রে তাকে কাজের অফার দেওয়া হয়েছিল। কিন্তু তখন পড়াশোনায় ব্যস্ত ছিলেন অল্পবয়সী ঐশ্বরিয়া। আমিরের সঙ্গে তার পর থেকে এখনও পর্যন্ত আর কাজ করেননি অভিনেত্রী।

স্বরা ভাস্কর
সঞ্জয় লীলা বানশালীর ‘পদ্মাবত’ ছবিতে জহরব্রতকে ( স্বামীর মৃত্যুতে সতীত্ব রক্ষায় আগুনে ঝাঁপ দিয়ে স্ত্রীর আত্মহত্যা) মহিমান্বিত করা হয়েছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। তবে এটাই স্বরার সাহসিকতার একমাত্র উদাহরণ নয়। আনন্দ এল রাইয়ের ‘জিরো’র জন্য স্বরাকে বলা হয়েছিল শাহরুখ খানের মায়ের চরিত্রে অভিনয় করতে। না করে দিয়েছেন অভিনেত্রী। এর আগে বিভিন্ন সাক্ষাৎকারে তিনি শাহরুখের সঙ্গে কাজ করার ইচ্ছের কথা বলেছেন। কিন্তু তা বলে সুপারস্টারের মায়ের রোল? স্বভাবতই রোলটা করলেন না স্বরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যাত্রীর চাপ সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে বিভিন্ন পরিবহনকে

স্টাফ রিপোর্টার : ঈদকে সামনে রেখে বানের স্রোতের মতো রাজধানী ছাড়ছে সাধারণ ...

রাশিয়া বিশ্বকাপের সময়সূচি

স্পোর্টস ডেস্ক : বিশ্বের ফুটবলপ্রেমীদের অপেক্ষার পালা শেষ। মাঠে গড়াচ্ছে রাশিয়া বিশ্বকাপ। ...