Home | আন্তর্জাতিক | ‘খাদ্যে ভেজাল প্রতিরোধে এগিয়ে আসুন’

‘খাদ্যে ভেজাল প্রতিরোধে এগিয়ে আসুন’

স্টাফ রিপোর্টার, ৬ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : যেসব ব্যক্তি ও প্রতিষ্ঠান খাদ্যে ভেজাল মেশানোর সঙ্গে সম্পৃক্ত তাদের গণ ও জাতীয় শত্রু হিসেবে চিহ্নিত করে এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম।

বুধবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের ভিআই পি লাউঞ্জে হ্যানিম্যান হোমিওপ্যাথিক রিসার্চ ফাউন্ডেশন আয়োজিত ‘খাদ্যে ভেজাল প্রতিরোধে আমাদের করণীয়’ শীর্ষক সেমিনারে এ আহ্বান জানান তিনি।
এইচ টি ইমাম বলেন, ‘ফরমালিনমুক্ত খাদ্য ও খাদ্যে ভেজাল প্রতিরোধে কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে। সমাজে জনসচেতনতা ও শিক্ষা ক্ষেত্রে উন্নয়নের মধ্য দিয়ে খাদ্যে ভেজাল প্রতিরোধ করতে হবে।’
তিনি বলেন, ‘বিদেশ থেকে আমদানি করা খাদ্যও ভেজালমুক্ত নয়। দেশপ্রম ও সততার মাধ্যমে খাদ্যে ভেজাল প্রতিরোধ করা সম্ভব।’
খাদ্য ও ওষুধে ভেজালের জন্য বিজ্ঞানীদের দায়ী করে এইচ টি ইমাম বলেন, ‘ছোট ছোট বিজ্ঞানীরা সবসময় ভাবেন, কীভাবে মানুষকে ঠকানো যায়। খাদ্যে ভেজাল মেশানোর জন্য মূলত তারাই দায়ী।’
সেমিনার শেষে লেখক নারগিস আলমগীরের লেখা ‘মাটি, খোঁজ ও সৃষ্টি রক্ষা’ বইয়ের মোড়ক উন্মোচন করেন তিনি।
আয়োজক ফাউন্ডেশনের সভাপতি ডা. আলমগীর মতির সভাপতিত্বে সেমিনারে অন্যদের মধ্যে ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা চিত্র নায়ক প্রবীর মিত্র, সাধারণ সম্পাদক ডা. আব্দুর রহমান, পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের মহাপরিচালক একেএম আমির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


x

Check Also

বারাণসীতে মোদির কেন্দ্রে প্রিয়াঙ্কার রোড শো

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কেন্দ্র বারাণসীতে রোড শো করতে গিয়ে ...

সুন্দরী পোলিং অফিসার থাকায় বেশি ভোট পড়েছে!

ইন্টারন্যাশনাল ডেস্ক : তিনি বলিউডের কোনো নায়িকা নন। নাম রীনা দ্বিবেদী। লক্ষ্ণৌয়ের নারী ...