ব্রেকিং নিউজ
Home | বিবিধ | আইন অপরাধ | খাগড়াছড়ি লক্ষ্মীছড়ি’র বর্মাছড়িতে দুই শিকসহ অপহৃত ৫ গ্রামবাসীর মুক্তি

খাগড়াছড়ি লক্ষ্মীছড়ি’র বর্মাছড়িতে দুই শিকসহ অপহৃত ৫ গ্রামবাসীর মুক্তি

চাইথোয়াই মারমা, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলার বর্মাছড়িতে শনিবার ভোর রাতে কুখ্যাত সন্ত্রাসী জঙ্গী চাকমার নেতৃত্বে সেনা-মদদপুষ্ট বোরকা পার্টি কর্তৃক অপহৃত ৫ গ্রামবাসী মুক্তি পেয়েছেন। সকাল সাড়ে ১০টার দিকে লাবোছড়ি এলাকা থেকে সন্ত্রাসীরা তাদের ছেড়ে দেয় বলে স্থানীয় এলাকাবাসীরা জানিয়েছেন। গত ১৩ সেপ্টেম্বর শুক্রবার রাত ১১টা থেকে আজ শনিবার সকালের মধ্যে সন্ত্রাসীরা তাদের নিজ নিজ বাড়ি থেকে অপহরণ করে।
মুক্তিপ্রাপ্তরা হলেন, রিজার্ভ পাড়া গ্রামের গোরাঙ্গ চাকমা(৪৫) পিতা সূর্যসেন চাকমা, বাকছড়ি গ্রামের সুরেশ চাকমা(৩০) পিতা রবীন্দ্র চাকমা, ন’কাবা ছড়া গ্রামের বাসিন্দা ও বর্মাছড়ি নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের শিক শ্যামল জ্যোতি চাকমা(৪০) পিতা মনচন্দ্র চাকমা, লাবোছড়ি গ্রামের আলাচে মারমা(৪০) পিতা উহাপ্রু মারমা ও  কুদুকছড়ি নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের শিক বিনোদ মুন্ডা(৫০)। শেষোক্ত বিনোদ মুন্ডা সাঁওতাল জাতির সদস্য, বাড়ি কুদুকছড়ি বাজার পাড়া। তিনি জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য।
জানা যায়, গতকাল শুক্রবার রাতে সন্ত্রাসীরা বর্মাছড়ি ইউনিয়নের কয়েকটি গ্রামে হানা দেয়। তারা রাত সাড়ে ১১টার দিকে বিজার্ভ পাড়ার বাসিন্দা গোরাঙ্গ চাকমা, বাকছড়ি গ্রামের সুরেশ চাকমা ও শিক হেমল জ্যোতি চাকমাকে অপহরণ করে নিয়ে যায়। এরপর আজ শনিবার ভোররাত সাড়ে ৪টার দিকে সন্ত্রাসীরা লাবোছড়ি গ্রামের আলাচে মারমা ও সকালে বিনোদ মুন্ডাকে অপহরণ করে।
ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর খাগড়াছড়ি জেলা ইউনিটের প্রধান সংগঠক প্রদীপন খীসা এক বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। বিবৃতিতে তিনি অবিলম্বে অপহৃত গ্রামবাসীদের উদ্ধার ও সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদপে গ্রহণের জোর দাবি জানিয়েছেন।

সন্ত্রাসীরা বর্মাছড়ি নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের শিক শ্যামল জোতি চাকমাকে ২৪ ঘন্টার মধ্যে এলাকা ছেড়ে চলে যাওয়ার জন্য নির্দেশ দিয়েছে এবং অন্যান্যদের নানাভাবে হুমকি প্রদর্শন করেছে বলে জানা গেছে। এছাড়া সন্ত্রাসীরা অপহৃত ব্যক্তিদের মোবাইলগুলো কেড়ে রাখা হয়েছে।
উল্লেখ্য, বোরকা পার্টির সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে ফটিকছড়ি উপজেলার খিরামের সুলতান্যা বিল এলাকায় সেনাবাহিনীর পৃষ্ঠপোষকতায় সশস্ত্রভাবে অবস্থান করে অপহরণ, চাঁদাবাজি সহ নানা সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে আসছে। তাদের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ। কয়েকদিন আগে জনতা লক্ষ্মীছড়িতে এক বোরকা সন্ত্রাসীকে ধরে প্রতিরোধ কমিটির কাছে তুলে দেয়। তারও আগে বেশ কয়েক বার সেনাবাহিনীর সঙ্গে পিসিপির অনুষ্ঠানে হামলা করতে গেলে জনগণ সংগঠিত হয়ে বোরকাদের প্রতিরোধ করে। ইউপিডিএফ’র প্রচার ও প্রকাশনা বিভাগের নিরন চাকমা স্বারিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আটোয়ারীতে বিধবা নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে অনৈতিক কার্যকলাপ

পঞ্চগড়ের আটোয়ারীতে বিধবা নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে অনৈতিক কাজে লিপ্ত থাকায় এক ...

রাণীশংকৈলে ইয়াবা সহ আটক ১

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সহ ১জনকে আটক করেছে থানা পুলিশ। ...