ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | খাগড়াছড়ি মাটিরাঙ্গায় সেনাবাহিনী কর্তৃক পিসিপি’র দুই নেতাকে হয়রানির নিন্দা ও প্রতিবাদ

খাগড়াছড়ি মাটিরাঙ্গায় সেনাবাহিনী কর্তৃক পিসিপি’র দুই নেতাকে হয়রানির নিন্দা ও প্রতিবাদ

চাইথোয়াই মারমা, খাগড়াছড়ি প্রতিনিধি :
বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি উমেশ চাকমা ও সাধারণ সম্পাদক বিপুল চাকমা মঙ্গলবার এক যুক্ত বিবৃতিতে মাটিরাঙ্গায় এক বিক্ষোভ সমাবেশ থেকে সেনাবাহিনী কর্তৃক পিসিপি’র দুই নেতাকে আটক করে হয়রানির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, গতকাল সোমবার বান্দরবানের লামায় সেটলার বাঙালি কর্তৃক পাহাড়িদের উপর হামলা ও জুমঘর ভাংচুরের প্রতিবাদে পাহাড়ি ছাত্র পরিষদ মাটিরাঙ্গা উপজেলা শাখার উদ্যোগে ১০ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা ২টায় মাটিরাঙ্গা সদরে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ আয়োজন করা হয়। মিছিল শেষে হাসপাতাল রোড এলাকায় সমাবেশ চলাকালে মাটিরাঙ্গা জোনের একদল সেনা সমাবেশ স্থলে গিয়ে ব্যানার কেড়ে নেয় এবং পাহাড়ি ছাত্র পরিষদের মাটিরাঙ্গা উপজেলা শাখার সহ-সভাপতি শুভ চাকমা ও সাধারণ সম্পাদক প্রবীর ত্রিপুরাকে আটক করে জোনে নিয়ে নানা হয়রানি করে। পরে বিকাল পৌনে ৫টার দিকে মাটিরাঙ্গা জোন থেকে তাদেরকে ছেড়ে দেয়া হয়।
বিবৃতিতে তারা বলেন, মিছিল-মিটিং ও সভা-সমাবেশ আয়োজন করা একটি সংবিধান স্বীকৃত গণতান্ত্রিক অধিকার। সেনাবাহিনী এই গণতান্ত্রিক অধিকারের উপর নগ্ন হস্তক্ষেপ করে চলেছে। যা সম্পূর্ণ বেআইনী, অগণতান্ত্রিক এবং সংবিধান ও মৌলিক মানবাধিকারের পরিপন্থী। বিবৃতিতে নেতৃদ্বয় সেনাবাহিনী কর্তৃক গণতান্ত্রিক অধিকারের উপর নগ্ন হস্তক্ষেপ বন্ধ করার জোর দাবি জানান।
এ দিকে, এ ঘটনার প্রতিবাদে বিকালে গুইমারায় পাহাড়ি ছাত্র পরিষদ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। গুইমারা স্কুল গেট থেকে মিছিলটি শুরু হয়ে গুইমারা প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশ করে। এতে পাহাড়ি ছাত্র পরিষদের মাটিরাঙ্গা উপজেলা শাখার অর্থ সম্পাদক অমল বিকাশ ত্রিপুরা ও গুইমারা থানা শাখার সাধারণ সম্পাদক চিত্র জ্যোতি চাকমা বক্তব্য রাখেন।
বক্তারা সেনাবাহিনী কর্তৃক সমাবেশের উপর নগ্ন হস্তক্ষেপ ও পিসিপি নেতাদের হয়রানির তীব্র নিন্দা জানিয়ে পার্বত্য চট্টগ্রাম থেকে সেনা শাসন তুলে নেয়ার দাবি জানান। পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখা সহ সাধারণ সম্পাদক অংকন চাকমা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে সিএনজি অটো রিক্সা শ্রমিক ইউনিয়নের কমিটি গঠন

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণা মদন উপজেলায় মিশুক, সিএনজি, অটো রিক্সা ...

মদনে হানাদারমুক্ত দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ নেত্রকোণা মদনে উপজেলা প্রশাসন ও মুক্তিযুদ্ধ সংসদ কমান্ডের ...