ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | খাগড়াছড়িতে পায়ে হেঁঁটে ১৫০কিলোমিটার পথ পাড়ি চারজন নৌ রোভার স্কাউট সদস্যের

খাগড়াছড়িতে পায়ে হেঁঁটে ১৫০কিলোমিটার পথ পাড়ি চারজন নৌ রোভার স্কাউট সদস্যের

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি পার্বত্য জেলায় পায়ে হেঁঁটে ১৫০কিলোমিটার পথ পাড়ি চারজন নৌ রোভার স্কাউট সদস্য। বাংলাদেশ নেভাল একাডেমি হতে ১৫০কিলোমিটার পথ পায়ে হেঁটে খাগড়াছড়ির দীঘিনালায় এসেছেন বাংলাদেশ স্কাউটস নৌ অঞ্চল এর আওতাধীন চট্টগ্রাম জেলা নৌ রোভার এর চারজন নৌ রোভার স্কাউট সদস্য। গত ২৫শে অক্টোবর সকালে তারা বাংলাদেশ নেভাল একাডেমি হতে দীঘিনালার উদ্দেশ্যে পায়ে হেঁটে রওনা করেন।

পরিভ্রমণে আসা রোভার সদস্যরা হলেন চট্টগ্রাম জেলা নৌ স্কাউটস এর রোভার মেট নোবেল দাশ, সহকারি রোভার মেট মো: বেলাল হোসেন, নাজমুল হাসান সৈকত ও কৌশিক মিত্র।

দীঘিনালায় তাদের স্বাগত জানান খাগড়াছড়ি জেলা রোভারের অর্থ সম্পাদক ও দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক মো: দুলাল হোসেন, রোভার স্কাউট লিডার দিদারুল আলম রাফি, এবং দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজ রোভার স্কাউট গ্রুুপের সদস্যরা। এসময় তারা দীঘিনালা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ কাশেমের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং ভ্রমনের উদ্দেশ্য সম্পর্কে অবহিত করেন।

নৌ রোভার সদস্যরা জানান ইভটিজিং, বাল্য বিবাহ, নিয়মিত মাস্ক পরিধান, হাত ধোয়ার অভ্যাস ও করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করতে তাদের এই পায়ে হাঁটার অভিযান।

দীঘিনালা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ কাশেম বলেন, নৌ রোভার স্কাউট এর সকল কার্যক্রম প্রশংসনীয়। বিশেষ করে সচেতনামূলক সবধরনের কাজে রোভার স্কাউটস সদস্যরা নিবেদিত প্রাণ হিসেবে কাজ করছে।

পরিভ্রমণে আসা রোভার মেট নোবেল দাশ বলেন, প্রেসিডেন্ট এওয়ার্ড প্রাপ্তির লক্ষ্যে পরিভ্রমণ ব্যাজ অর্জনের জন্য আমরা চট্টগ্রাম নেভাল একাডেমি থেকে পায়ে হেঁটে দীঘিনালা এসেছি। এছাড়া আমরা সচেতনামূলক কার্যক্রমগুলোকে গুরুত্ব দিয়ে প্রচার করেছি এবং মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করেছি।

খাগড়াছড়ি জেলা রোভারের অর্থ সম্পাদক মো: দুলাল হোসেন বলেন, খাগড়াছড়ি জেলাসহ দেশের সব অঞ্চলের রোভার সদস্যরা মানব সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বিভিন্ন রাষ্ট্রীয় কাজেও রোভার সদস্যরা নিরলসভাবে সহযোগিতা করে আসছে। এছাড়া রোভার সদস্যরা নিজেদের দক্ষতা বৃদ্ধির পাশাপাশি সামাজিক বিভিন্ন কাজে ভূমিকা রাখছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

সুদশন আচার্য্য, মদন, নেত্রকোনা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ ...

মদনে আশ্রয়ণ প্রকল্পের ঘর বিক্রির রমরমা বাণিজ্য

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোনা মদন উপজেলার ফতেপুর ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্প-২ ...