Home | ব্রেকিং নিউজ | খাগড়াছড়িতে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত

খাগড়াছড়িতে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি পার্বত্য জেলারতে নানা আয়োজনে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন পালন করা করেছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) সকালে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে কোরআন পাঠ শেষে কেক কেটে জননেন্ত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭৪তম জন্মদিন উদযাপন করেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

জন্মদিন উদযাপন অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম শরণার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী সমমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এসময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, জেলা পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী(অপু), পার্থ ত্রিপুরা জুয়েল, আওয়ামীলীগ নেতা মংক্যচিং চৌধুরী, শতরূপা চাকমা, খোকনেশ^র ত্রিপুরা, জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা, সাধারণ সম্পাদক কেএম ইসমাইল হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা প্রমুখ।

এসময় জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দেশ ও জাতির কল্যাণে দোয়া মুনাজাত করা হয়, এছাড়াও কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি পক্ষ থেকে ৬টি এতিমখানায় শিশুদের জন্য উন্নতমানের খাদ্য বিতরণ করা হয় ।

মাটিরাঙ্গা উপজেলা : বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উদযাপন করা হয়েছে। সোমবার(২৮ সেপ্টেম্বর) সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে জন্মদিনের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে খতমে কোরআন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পরে কেক কেটে প্রধানন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান‘র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা ও মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: আলা উদ্দিন লিটন। এসময় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো: হারুনুর রশীদ ফরাজী, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি এমএম জাহাঙ্গীর আলম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্মসম্পাদক মো: তাজুল ইসলাম, মাটিরাঙ্গা পৌর যুবলীগের সভাপতি মো: মোশাররফ হোসেন, বীর মুক্তিযোদ্ধা মো: হানিফ হাওলাদার ও মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মো: ওসমান গনি ছাড়াও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে দোয়া মাহফিল শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দেশ ও জাতির কল্যাণে মোনাজাত করেন মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাও, হারুনুর রশীদ। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে বিভিন্ন এতিমখানায় শিশুদের জন্য উন্নতমানের খাবার বিতরণ করা হয়।

দীঘিনালা উপজেলা : জেলার দীঘিনালায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে সোমবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে কেক কাটা হয়। পরে সংক্ষিপ্ত আলোচনা সভায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ কাশেমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মো: মাহবুব আলম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এফএম আলমগীর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং উপজেলা ভাইস-চেয়ারম্যান মোস্তফা কামাল মিন্টু এবং বোয়ালখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নন্দু কুমার দে। পরে সকলের মাঝে মিষ্টি ও জন্মদিনের কেক পরিবেশন করা হয়।

মানিকছড়ি উপজেলা : মানিকছড়িতে নানা আয়োজনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত হয়েছে। সোমবার সকালে দলীয় কার্যালয়ে মুল অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কেক কাঁটা, সভা, মিলাদ ও দোয়া মাহফিল, প্রার্থনা সভা, দুস্থদের মাঝে খাবার বিতরণ। মানিকছড়ি উপজেলা দলীয় কার্যালয়ে আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠন এবং সমমনা বিভিন্ন সংগঠন এসব কর্মসূচির আয়োজন করে। উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলামের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: জয়নাল আবেদীন। সাবেক উপজেলা চেয়ারম্যান এমএ রাজ্জাক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: মাঈন উদ্দিন, মানিকছড়ি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শফি চৌধুরী, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক চন্দন কুমার, উপজেলা যুবলীগের সভাপতি সামায়ুউন ফরাজী সামু। তিনটহরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, মানিকছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: জামাল হোসেন, সাধারণ সম্পাদক চহ্লাপ্রু মারমা নিলয়সহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের বিভিন্নস্তরের নেতাকর্মীবৃন্দ।

পানছড়ি উপজেলা : প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে পানছড়ি উপজেলা আওয়ামী লীগ। এ উপলক্ষে সোমবার(২৮ সেপ্টেম্বর) সকাল থেকেই দলীয় কার্যালয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা প্রিয় নেত্রীর জন্য দোয়া কামনায় ছুটে আসে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে উপজেলা আওয়ামীলীগ নেতারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে নিরলস কাজ করে যাচ্ছেন তারই কন্যা শেখ হাসিনা। তার সফল নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। উন্নয়ন ও অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা জন্য সবার প্রতি আহবান জানান উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো: আব্দুল মোমিন, সম্পাদক বিজয় কুমার দেব ও সাবেক সম্পাদক জয়নাথ দেব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খুলনায় রাশিদুল হত্যা মামলায় তিন জনের মৃত্যুদণ্ড

ডেস্ক রিপোর্ট : খুলনার বটিয়াঘাটা উপজেলার জোড়শিং গ্রামের রাশিদুল গাজী হত্যা মামলায় ...

ইরান মাটির নিচে পরমাণুকেন্দ্র বানাচ্ছে : জাতিসংঘ

ইন্টারন্যাশনাল ডেস্ক : মাটির নিচে পুনরায় পরমাণু প্লান্ট তৈরি করছে ইরান। সম্প্রতি এ ...