ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | খাগড়াছড়িতে জাতীয় যুব দিবসে বেকারদের মাঝে ঋনের চেক বিতরণ

খাগড়াছড়িতে জাতীয় যুব দিবসে বেকারদের মাঝে ঋনের চেক বিতরণ

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি পার্বত্য জেলায় ”মুজিববর্ষের আহ্বান, যুব কর্মসংস্থান” এই এ স্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় বিভিন্ন কর্মসূচীতে জাতীয় যুব দিবস পালন করা হয়েছে। জেলার মাটিরাঙ্গায় জাতীয় যুব দিবস উদযাপন সাথে যুব বেকারদের মাঝে ঋনের চেক বিতরন করা হয়েছে। রোববার (১লা নভেম্বর) সকাল ১১টার সময় মাটিরাঙ্গা উপজেলা সম্মেলন কক্ষে মাটিরাঙ্গা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আশ্রাফ উদ্দিনের সঞ্চালনায় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেবে’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার(ভূমি) ফারজানা আক্তার ববি, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো: আনিছুজ্জামান ডালিম প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্টানে মাটিরাঙ্গা উপজেলা সমবায় কর্মকর্তা মো: আমান উল্ল্যাহ খান, মাটিরাঙ্গা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো: হুমায়ুন কবির পাটোয়ারী, মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো: ওবায়দুল হক সবুজ অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব প্রধান মন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে বলেন, বর্তমান সরকার বেকার যুবদের প্রতিষ্টিত করার জন্য যুব উন্নয়নের প্রশিক্ষণের মাধ্যমে বেকার যুবকদের ঋন দিয়ে সহযোগিতা করছে সরকার। মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রধান অতিথির বক্তব্যে বলেন, যুবকদের স্বনির্ভর এবং কর্মসংস্থান সৃষ্টির উদ্যোগকে গতিশীল করতে দিবসটি পালিত হয়ে আসছে। আওয়ামীলীগ সরকারের আমলে অনেক বেকারত্ব কমেছে সরকার যুবকদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেছেন। অনুষ্টান শেষে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব বেকার যুকদের হাতে ১লাখ ৯৫হাজার টাকা যুব ঋনের চেক তুলে দেন।

দীঘিনালা উপজেলা: “মুজিব বর্ষের আহবান, যুব কর্মস্থান” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে দীঘিনালা উপজেলায় বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উদযাপন করা হয়েছে। রোববার(১লা নভেম্বর) সকালে উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ কাশেম। এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা জওহর লাল চাকমা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নিরুপণ চাকমা, সমবায় কর্মকর্তা ত্রিরতন চাকমা, উপজেলা আনসার বিডিপি কর্মকর্তা রোকেয়া পারভীন প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ কাশেম বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে মুক্তি সংগ্রামের দীর্ঘ পথ পরিক্রমায় এদেশের যুব সমাজ ত্যাগ ও আত্মোৎসর্গের বিনিময়ে ১৯৭১সালে ছিনিয়ে আনে স্বাধীনতার লাল সূর্য। বেকার শিক্ষিত তরুণ-তরুণীরা প্রাতিষ্ঠানিক বা অপ্রাতিষ্ঠানিক যেকোন ভাবে প্রশিক্ষন নিয়ে, প্রশিক্ষণ লব্ধ জ্ঞান কাজে লাগিয়ে বেকারত্ব গুছানোর আহবান জানান। তিনি আরো বলেন, সরকার ঋণ দিচ্ছে, সেই ঋণ নিয়ে কৃষি, মৎস্য খামার করে স্বাবলম্বী হতে হবে। এসময় ২২জন তরুণ-তরুণীর মাঝে ১২লক্ষ ২৫হাজার টাকা ঋণ প্রদান করা হয়।

রামগড় উপজেলা: ”মুজিববর্ষের আহ্বান যুব কর্মসংস্থান” এই স্লোগান সামনে রেখে জেলার রামগড় উপজেলায় পরিস্কার-পরিচ্ছন্ন অভিযান ও যুব দিবস পালন করা হয়েছে। রোববার(১লা নভেম্বর) সকাল ১১ঘটিকায় জাতীয় যুব দিবস উপলক্ষে রামগড় উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে রামগড় উপজেলা যুব উন্নয়ন অফিস সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মু.মাহমুদ উল্লাহ মারুফ এর সভাপতিত্বে ও যুব উন্নয়ন মোশারফ হোসেনর সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রামগড় উপজেলা পরিষদ এর চেয়ারম্যান বিশ্ব প্রদিপ কুমার কার্বারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবু কাউসার, সংরক্ষিত মহিলা সদস্য ও পৌর কাউন্সিলর কনিকা বড়ুয়া, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আবুল বাসার পাঠোয়ারী প্রমুখ।

এই ছাড়াও বক্তব্য রাখেন সাংবাদিক নিজাম উদ্দিন লাভলু, প্রশিক্ষিত যুবক ইদ্রিস মোল্লা। আলোচনা সভা শেষে প্রশিক্ষিত ৭৮জন যুব সদস্যদের মাঝে সাড়ে ১২লক্ষ বিশ হাজার টাকা ঋণের চেক বিতরণ করা হয় এবং হাসঁ মোরগী গরু মোটাতাজা করণে ৭দিনের প্রশিক্ষণ এর শুভ উদ্ভোধন করেন অতিথিরা। এর আগে উপজেলা যুব উন্নয়ন অফিস চত্বরের আশেপাশে পরিস্কার-পরিচ্ছন্নে অংশ নেন মাষ্টার পাড়া যুব বন্ধু সংঘ ক্লাব এর সদস্য বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

সুদশন আচার্য্য, মদন, নেত্রকোনা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ ...

মদনে আশ্রয়ণ প্রকল্পের ঘর বিক্রির রমরমা বাণিজ্য

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোনা মদন উপজেলার ফতেপুর ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্প-২ ...