Home | খেলাধূলা | ‘ক্ষুদে পদক্ষেপ’———গাভাস্কার

‘ক্ষুদে পদক্ষেপ’———গাভাস্কার

দেব : নিকট ভবিষ্যতে ভারতীয় ক্রিকেট দলের পাকিস্তান সফর নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন ভারতের সাবেক অধিনায়ক সুনিল গাভাস্কার। ছয় বছর পর চলতি মাসে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে জিম্বাবুয়েকে আনতে সক্ষম হলেও গাভাস্কার এটিকে ‘ক্ষুদে পদক্ষেপ’ বলে আখ্যা দেন।

২০০৯ সালে সফরকারী শ্রীলংকার টিম বাসে সন্ত্রাসী হামলার পর প্রথম টেস্ট খেলুড়ে দেশ হিসেবে ১৯ মে পাকিস্তান সফরে আসে জিম্বাবুয়ে। সফরে পাকিস্তান ও জিম্বাবুয়ে ৩টি ওয়ানডে ও ২টি টি-২০ খেলবে।

ভারতের পাকিস্তান সফর নিয়ে শঙ্কা প্রকাশ করে সুনিল গাভাস্কার বলেন, ‘দেশের ক্রিকেট বোর্ড যেই সিদ্ধান্তই নেয় না কেন, আশি নিশ্চিত, ভারতীয় দলের শীর্ষ খেলোয়াড়দের যদি এখন পাকিস্তান সফরের ব্যাপারে জিজ্ঞেস করা হয় তবে তারা যাওয়ার ব্যাপারে সম্মতি দিবে না। ২০০৯ সালের ঘটনার পর অধিকাংশ খেলোয়াড়ই পাকিস্তান সফরে যেতে অসম্মতি জানাবে।’

জিম্বাবুয়ের পাকিস্তান সফরের মধ্য দিয়ে দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট পুরোদমে ফিরছে কী-না এমন প্রশ্নের জবাবে ভারতের সাবেক এই অধিনায়ক বলেন, ‘এটি তো একটি ক্ষুদে প্রচেষ্টা মাত্র। পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে- এটি দাবি করতে হলে আরও অনেক পদক্ষেপ নিতে হবে তাদের।’

তবে পাকিস্তানের তরুণ প্রজন্মের জন্য এটি দারুণ সুযোগ বলে জানান সুনিল। এই সিরিজের মাধ্যমে দীর্ঘ ৬ বছর পর তরুণরা তাদের জাতীয় বীরদের সামনে থেকে দেখার সুযোগ পাচ্ছে বলে জানান তিনি। ফলে তরুণদের মধ্যে ক্রিকেট স্পৃহা জেগে ওঠবে বলে মনে করেন সানি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভয়ানক অভিযানে মিম!

বিনোদন ডেস্ক :  এক আলোকচিত্রে দেখা যাচ্ছে আগাগোড়া শরীর কালো পোশাকে ঢাকা ...

শ্রীলঙ্কায় বন্যা, ভূমিধসে নিহত ১০০

ইন্টারন্যাশনাল ডেস্ক : শ্রীলঙ্কায় মৌসুমি বৃষ্টির কারণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে অন্তত ...