ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | কোহলির সেঞ্চুরিতে শ্রীলঙ্কার লক্ষ্য ৫৫০ রান

কোহলির সেঞ্চুরিতে শ্রীলঙ্কার লক্ষ্য ৫৫০ রান

স্পোর্টস ডেস্ক :  তৃতীয় দিনেই ৪৯৮ রান এগিয়ে ছিল ভারত। অপেক্ষা ছিল বিরাট কোহলির সেঞ্চুরির। ৭৬ রানে অপরাজিত ছিলেন ভারত অধিনায়ক। আজ সেঞ্চুরিটা পেয়ে গেলেন কোহলি। টেস্টে ক্যারিয়ারে এটি তার ১৭তম শতক।

কোহলির সেঞ্চুরিতে ভর করে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ২৪০ রান তোলে ভারত। এরপরই ইনিংস ঘোষণা করে সফরকারীরা। আর তাতে গল টেস্ট জয়ের জন্য শ্রীলঙ্কার সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৫৫০ রানের। ৩ উইকেটে ১৮৯ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে ভারত। আজ আর কোনো উইকেট হারায়নি সফরকারীরা। ৫১ রান যোগ করেই ইনিংস ঘোষণা করে তারা। বিরাট কোহলি ১০৩ রানে অপরাজিত থাকেন। আর আজিঙ্কা রাহানের হার না মানা ইনিংসটি ২৩ রানের।

এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দ্রুত গতিতে রান তোলার চেষ্টা করে ভারত। ওয়ানডে স্টাইলে ব্যাট করেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান শিখর ধাওয়ান। ১৪ বলে ৩টি চারের সাহায্যে ১৪ রান করতেই ধাওয়ান ধরাশায়ী হন দিলরুয়ান পেরেরার কাছে।

প্রথম ইনিংসের আরেক সেঞ্চুরিয়ান চেতেশ্বর পুজারাও সুবিধা করতে পারেননি। থেমেছেন ১৫ রানে। তাকে প্যাভেলিয়নের পথ দেখান লাহিরু কুমারা। অভিনব মুকুন্দ ৮১ রান করে গুনাথিলাকার শিকারে পরিণত হন।

প্রসঙ্গত, শিখর ধাওয়ানের ১৯০ এবং চেতেশ্বর পুজারার ১৫৩ রানের ওপর ভর করে প্রথম ইনিংসে ৬০০ রানের বিশাল স্কোর গড়ে ভারত। জবাব দিতে নেমে ২৯১ রানে অলআউট শ্রীলঙ্কা। ৩০৯ রানে এগিয়ে থেকেও স্বাগতিকদের ফলোঅন করাননি কোহলিরা। নেমে পড়েন নিজেদের দ্বিতীয় ইনিংসের জন্য ব্যাট করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামায়াত ক্ষমা চাইলেও যুদ্ধাপরাধের বিচার চলবে : কাদের

স্টাফ রির্পোটার : জামায়াত ক্ষমা চাইলেও যুদ্ধাপরাধ এবং মানবতাবিরোধী অপরাধের যে বিচার চলছে ...

বাংলাদেশের ‘রাজনীতি’ নিয়ে কলকাতায় অপু বিশ্বাস

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে কলকাতায় দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে ‘বাংলাদেশ ...