ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | কোটা বাতিলের প্রতিবাদে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ

কোটা বাতিলের প্রতিবাদে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ

ইবি প্রতিনিধি : প্রথম ও দ্বিতীয় শ্রেণীর সরকারী চাকুরিতে কোটা বাতিলের প্রতিবাদে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধার সন্তানরা। কোটা পুন;বহাল আন্দোলনের আহ্বায়ক আলমগীর হোসেন আলোর নেতৃত্বে বৃহস্পতিবার (০৪ অক্টোবর) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ঘন্টাব্যাপী রাস্তা অবরোধ করে রাখে তারা। এসময় রাস্তার দুইপাশে দীর্ঘ যানজটের সৃস্টি হয়।

এসময় কোটা পুন:বহালের দাবিতে মুক্তিযোদ্ধার সন্তানদের সাথে উপজাতি ও প্রতিবন্ধিরাও আন্দোলনে নামে। উপজাতিরা ৫শতাংশ এবং মুক্তিযোদ্ধার সন্তানরা ৩০ শতাংশ কোটা পুন:বহালের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

আন্দোলনের একপর্যায়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক নাসিমুজ্জামান এবং বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রতন শেখ এসে তাদের আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করে বলেন‘ বিশ্ববিদ্যালয় প্রশাসন এ যৌক্তিক আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করেছে।’

এসময় তিনি জনদুর্ভোগ কমাতে আন্দোলন স্থগিত করার অনুরোধ করলে আন্দোলনকারীরা সন্ধ্যায় মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে মোমবাতি প্রজ্জলনের কর্মসূচী ঘোষণা করে অবরোধ তুলে নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সক্রিয় সেই নেত্রীরা এখন নীরব

স্টাফ রির্পোটার : নবম সংসদ নির্বাচনে বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য ছিলেন ...

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম একজনের মৃত্যু

স্টাফ রির্পোটার : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম ...