Home | বিবিধ | আইন অপরাধ | কুড়িগ্রামে মোবাইল কোর্টে জরিমানাকে কেন্দ্র করে পুলিশের সাথে সংঘর্ষ : ২ পুলিশ আহত, গ্রেফতার-৩

কুড়িগ্রামে মোবাইল কোর্টে জরিমানাকে কেন্দ্র করে পুলিশের সাথে সংঘর্ষ : ২ পুলিশ আহত, গ্রেফতার-৩

কুড়িগ্রাম প্রতিনিধি :কুড়িগ্রাম শহরের জিয়া বাজারে বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিকেল ৫টায় ভ্রাম্যমান আদালতের কার্যক্রম পরিচালনার সময় বিক্ষুব্ধ ব্যবসায়ীরা হামলা চালিয়ে দুই পুলিশকে আহত করেছে। এসময় আদালত কার্যক্রম পরিচালনা করতে আসা সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা খাতুনকে আটকে রেখে তার গাড়ির উপর ইট-পাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সড়িয়ে নেয়। এসময় ৫ রাউন্ড রাবার বুলেট ছোঁড়া হয়। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, জিয়া বাজারের দক্ষিণ দিকে অবস্থিত মারিয়া ষ্টোরে পলিথিনের বস্তায় ডাল সংরক্ষণ করার অপরাধে ভ্রাম্যমান আদালত দোকান মালিককে ৫ হাজার টাকা জরিমানা করে। একই অপরাধে পার্শবর্তী নিরব ষ্টোরকেও ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ব্যবসায়ীরা সংবদ্ধ হয়ে ভ্রাম্যমান আদালতের কার্যক্রমে বাঁধা সৃষ্টি করে। উত্তেজিত লোকজন হঠাৎ করে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপর ইট-পাটকেল ও পাথর নিক্ষেপ করে। এসময় বেশ কয়েকজন পুলিশ ইটের আঘাতপ্রাপ্ত হন। তাদের মধ্যে এসআই শরীফ ও এসআই ফজলুল হকের আঘাত গুরুতর। পরিস্থিতি সামাল দিতে অতিরিক্ত পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে বিশৃঙ্খলার সাথে জড়িত থাকার অভিযোগে ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করে পুলিশ।

এ ব্যাপারে জিয়া বাজার সমিতির সভাপতি শফিকুল ইসলাম জানান, বাজারের সাবেক সভাপতি আমিনুল ইসলাম সহ আটজনকে আটকের অভিযোগ করেছেন তিনি।

ঘটনার সত্যতা স্বীকার করে কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ মাহফুজার রহমান জানান, ভ্রাম্যমান আদালতের কাজে বাঁধা সৃষ্টির অভিযোগে তিন জনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হন। পরিস্থিতি সামাল দিতে ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আশাশুনি প্রতিবন্ধী মেয়েকে বিষ খাইয়ে হত্যার পর মায়ের আত্মহত্যা

আবু সাঈদ, সাতক্ষীরা : সাতক্ষীরার আশাশুনিতে শারিরীক ও মানসিক প্রতিবন্ধী মেয়ের যন্ত্রনা ...

টুঙ্গিপাড়ায় জাতীয় ইঁদুর নিধন অভিযান উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতীয় ইঁদুর নিধন উপলক্ষে “ঘরের ইঁদুর, ...