Home | বিবিধ | পরিবেশ | কুড়িগ্রামে দ্রুত বাড়ছে নদ-নদীর পানি প্লাবিত হচ্ছে নিন্মাঞ্চল

কুড়িগ্রামে দ্রুত বাড়ছে নদ-নদীর পানি প্লাবিত হচ্ছে নিন্মাঞ্চল

অনিরুদ্ধ রেজা,কুড়িগ্রাম : উজান থেকে নেমে আসা ঢলে কুড়িগ্রামে ব্রহ্মপুত্র, তিস্তা, ধরলাসহ সবকটি নদ-নদীর পানি দ্রুত গতিতে বৃদ্ধি পাওয়ায় প্লাবিত হয়ে পড়ছে নদ-নদী তীরবর্তী নিন্মাঞ্চলগুলো।

স্থানীয় পানি উন্নয়ন বোর্ড জানায়, গত ১২ ঘন্টায় ধরলা নদীর পানি সেতু পয়েন্টে ৯৭ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার সামান্য নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে। তিস্তা নদীর পানি কাউনিয়া পয়েন্টে ৪৫ সেন্টিমিটার, ব্রহ্মপুত্রের পানি নুনখাওয়া পয়েন্টে ২০ সেন্টিমিটার ও চিলমারী পয়েন্টে ১৫ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

পানি বৃদ্ধি অব্যাহত থাকলে তলিয়ে যাবে নি¤œাঞ্চলের ঘর-বাড়ি, রাস্তা-ঘাটসহ আবাদী জমির ফসল।

এদিকে ভারত থেকে পাঠানো বন্যার সতর্ক বার্তায় কিছুটা আতংকিত হয়ে পড়েছে কুড়িগ্রাম জেলার ভিতর দিয়ে প্রবাহিত নদ-নদীর অববাহিকায় বসবাসকারী মানুষজন।

কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়ের ফারাজীপাড়া গ্রামের আবেদ আলী জানান, সোমবার সন্ধা থেকে ব্রহ্মপুত্রের পানি বাড়তে শুরু করেছে। শুনেছি ভারত থেকে পানি আসছে। এই নিয়ে কিছুটা দুঃচিন্তায় আছি।

তবে পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো: রফিকুল ইসলাম জানান, উজানে ভারতের জলপাই গুড়িতে ভারী বৃষ্টিপাতের কারনে বন্যা পরিস্থিতির সৃষ্টি হলেও বড় ধরনের কোন বন্যার আশংকা নেই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইজিএমের ভেন্যু জানালো গ্লাক্সোস্মিথক্লাইন

স্টাফ রির্পোটার : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি গ্লাক্সোস্মিথক্লাইন বিশেষ সাধারণ সভার (ইজিএম) ভেন্যু জানিয়েছে। ...

কোটালীপাড়ায় এক প্রভাবশালীর বিরুদ্ধে জমি ও দোকান ঘর দখলের অভিযোগ

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি:‘তরুর বাজারে আমাদের একটি দোকান ঘর ছিল। এই দোকান ঘরটিতে ...