Home | ব্রেকিং নিউজ | কুড়িগ্রামে ইংলিশ’ বানান করতে পারল না শিক্ষক ও শিক্ষার্থী

কুড়িগ্রামে ইংলিশ’ বানান করতে পারল না শিক্ষক ও শিক্ষার্থী

কুড়িগ্রাম প্রতিনিধি : ইংরেজিতে ‘ইংলিশ’ এবং “থ্রি” বানান করতে পারেননি শিক্ষার্থী ও শিক্ষক।

কুড়িগ্রামের রৌমারী ও উলিপুর উপজেলায় শনিবার মোটর সাইকেল এবং নৌকা যোগে দুর্গম চরে আকস্মিক বিদ্যালয় পরিদর্শন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো.জাকির হোসেন।

প্রতিমন্ত্রী রৌমারী চরগেন্দার আলগা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঘুঘুমারী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং উলিপুর উপজেলার সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং চর সুখেরবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। চরগেন্দার আলগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের কাছে ইংরেজিতে ‘ইংলিশ’ শব্দটি বানান করে বলতে বলেন প্রতিমন্ত্রী। কিন্তু স্কুলের ৫ম শ্রেণির শিক্ষার্থীরা তা পারেনি।

এসময় বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহনাজকে ইংরেজিতে ‘ইংলিশ’ শব্দটি বানান করে বলতে বলেন প্রতিমন্ত্রী। কিন্তু শিক্ষক শাহনাজও ব্যর্থ হন।

ঘুঘুমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণির শিক্ষার্থীদের ইংরেজিতে “থ্রি” বানান করতে বললে কেউ তা পারেনি। শিক্ষক -শিক্ষার্থীদের এ করুণ অবস্থা দেখে ক্ষোভ আর হতাশা প্রকাশ করেন প্রতিমন্ত্রী। তবে পরিদর্শনকৃত স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা জাতির পিতার নাম, প্রধানমন্ত্রীর নামসহ বিভিন্ন সমসাময়িক প্রশ্নের সঠিক জবাব দিতে পেরেছেন। একই দিনে উলিপুর উপজেলার চরসুখের বাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেনকে স্কুলে পাননি প্রতিমন্ত্রী। এসময় প্রধান শিক্ষককে বহিস্কার করার নির্দেশ দেন তিনি।

পরে শিক্ষক ও চরাঞ্চলের মানুষদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, ‘রৌমারী উপজেলাকে চর উপজেলা হিসাবে ঘোষণা করা হয়েছে।

এতে সাধারণ এলাকার চেয়ে বিভিন্ন সুযোগ-সুবিধা বেশি পাবেন এ এলাকার শিক্ষকসহ সাধারণ মানুষ। তারপরও শিক্ষারগুণগতমান বৃদ্ধি হবে না কেন ? শিক্ষার গুণগতমান বৃদ্ধিতে শিক্ষক ও শিক্ষা কর্মকর্তাদের মনোযোগি হতে নির্দেশ দেন তিনি।অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন আপনাদের সন্তান আগামী দিনের ভবিষ্যৎ।

এই কোমলমতি শিশুদের সুন্দর ভবিষ্যৎ গড়তে সকলকেই এগিয়ে আসতে হবে। সন্তানদের নিয়মিত স্কুলে পাঠাতে অভিভাবকদের প্রতি আহবান জানান প্রতিমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতীয় নির্বাচনের ঘটনায় বিএনপি’র নেতাকর্মীরা হতভম্ব : মোশাররফ

স্টাফ রির্পোটার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো ভোট ডাকাতি আগে কখনো বাংলাদেশে ...

ঘূর্ণিঝড় ইদায়; মোজাম্বিকে ১ হাজার লোকের প্রাণহানির আশঙ্কা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ঘূর্ণিঝড় ইদায়ের আঘাতে মোজাম্বিকে ১ হাজার লোকের প্রাণহানি ঘটতে পারে ...