Home | সারা দেশ | কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাচনী ইশতেহার ঘোষণা

কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাচনী ইশতেহার ঘোষণা

স্টাফ রিপোর্টার : আগামী ২২ নভেম্বর অনুষ্ঠিতব্য কুষ্টিয়া প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনকে সামনে রেখে (২০১৪-২০১৬) মাহাবুব-সাগর পরিষদ তাদের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে।

১৯৬২ সালে প্রতিষ্ঠিত হয় কুষ্টিয়া প্রেসক্লাব । প্রতিষ্ঠার পর এই প্রথম কোন পরিষদ তাদের নির্বাচনী ইশতেহার ঘোষণা করল। বৃহস্পতিবার রাতে কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে ভোটার এবং সুধী জনের উপস্থিতিতে অনুষ্ঠানিকভাবে এ ইশতেহার ঘোষণা দেয়া হয়।

১৮ দফার এই নির্বাচনী ইশতেহারে সাংবাদিকদের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠা, নিরাপত্তা নিশ্চিতকরণ, সুন্দর আগামী ও ডিজিটাল প্রেসক্লাব বিনির্মানে মাহাবুব রহমান-আল মামুন সাগর পরিষদকে ভোট দিন-পূর্ণ প্যানেলে জয়যুক্ত করার আহবান জানানো হয়।

নির্বাচনী ইশতেহার : সাংবাদিকতার পথিকৃৎ কাঙাল হরিনাথের জেলা এই কুষ্টিয়া। সাংস্কৃতিক রাজধানীর পাশাপাশি এ জেলাকে সংবাদপত্রের জেলা বলা হলেও ভুল হবে না। কেননা এই জেলা থেকে ৩০টি দৈনিক ও সাপ্তাহিক মিলিয়ে ৫২টি পত্রিকা প্রকাশিত হয়ে থাকে। রাজধানী ঢাকার বাইরে কুষ্টিয়া ছাড়া অন্য কোন জেলা থেকে এত সংবাদপত্র প্রকাশিত হওয়ার তথ্য জানা নেই। সংবাদপত্রের পাশাপাশি এ জেলায় সাংবাদিকদেরও বেশ সমৃদ্ধ ঐতিহ্য রয়েছে। জেলার উন্নয়নে এখানকার সংবাদপত্র ও সাংবাদিকদের গৌরব উজ্জ্বল ভূমিকা অনস্বীকার্য।

তাই কুষ্টিয়া প্রেসক্লাবের উন্নয়নের পাশাপাশি সাংবাদিকদের কল্যাণ, সাংবাদিকতার উৎকর্ষ সাধন, মান উন্নয়ন, সর্বোপরি পেশাগত মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠা, সৃজনশীল নানা কর্মকান্ডের উদ্ভব ঘটানোর পাশাপাশি পরিবর্তনের অঙ্গিকার এবং ১৮ দফা কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে আগামী ২২ নভেম্বর অনুষ্ঠিতব্য কুষ্টিয়া প্রেসক্লাবের ২০১৪-২০১৬ দ্বি-বার্ষিক নির্বাচনে মাহাবুব রহমান-আল মামুন সাগর পরিষদ নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রাথমিক বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের তদন্ত, কালিয়াকৈরে সহকারী দুই শিক্ষা কর্মকর্তাকে অবরুদ্ধ

গাজীপুর প্রতিনিধি ॥ গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সেওড়াতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ...

গাইবান্ধায় আমার বাংলা বিদ্যাপীঠে অগ্নিকান্ডে ৭ লক্ষাধিক টাকার ক্ষতি

সুমন কুমার বর্মন, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান আমার বাংলা ...