Home | সারা দেশ | কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাচনী ইশতেহার ঘোষণা

কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাচনী ইশতেহার ঘোষণা

স্টাফ রিপোর্টার : আগামী ২২ নভেম্বর অনুষ্ঠিতব্য কুষ্টিয়া প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনকে সামনে রেখে (২০১৪-২০১৬) মাহাবুব-সাগর পরিষদ তাদের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে।

১৯৬২ সালে প্রতিষ্ঠিত হয় কুষ্টিয়া প্রেসক্লাব । প্রতিষ্ঠার পর এই প্রথম কোন পরিষদ তাদের নির্বাচনী ইশতেহার ঘোষণা করল। বৃহস্পতিবার রাতে কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে ভোটার এবং সুধী জনের উপস্থিতিতে অনুষ্ঠানিকভাবে এ ইশতেহার ঘোষণা দেয়া হয়।

১৮ দফার এই নির্বাচনী ইশতেহারে সাংবাদিকদের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠা, নিরাপত্তা নিশ্চিতকরণ, সুন্দর আগামী ও ডিজিটাল প্রেসক্লাব বিনির্মানে মাহাবুব রহমান-আল মামুন সাগর পরিষদকে ভোট দিন-পূর্ণ প্যানেলে জয়যুক্ত করার আহবান জানানো হয়।

নির্বাচনী ইশতেহার : সাংবাদিকতার পথিকৃৎ কাঙাল হরিনাথের জেলা এই কুষ্টিয়া। সাংস্কৃতিক রাজধানীর পাশাপাশি এ জেলাকে সংবাদপত্রের জেলা বলা হলেও ভুল হবে না। কেননা এই জেলা থেকে ৩০টি দৈনিক ও সাপ্তাহিক মিলিয়ে ৫২টি পত্রিকা প্রকাশিত হয়ে থাকে। রাজধানী ঢাকার বাইরে কুষ্টিয়া ছাড়া অন্য কোন জেলা থেকে এত সংবাদপত্র প্রকাশিত হওয়ার তথ্য জানা নেই। সংবাদপত্রের পাশাপাশি এ জেলায় সাংবাদিকদেরও বেশ সমৃদ্ধ ঐতিহ্য রয়েছে। জেলার উন্নয়নে এখানকার সংবাদপত্র ও সাংবাদিকদের গৌরব উজ্জ্বল ভূমিকা অনস্বীকার্য।

তাই কুষ্টিয়া প্রেসক্লাবের উন্নয়নের পাশাপাশি সাংবাদিকদের কল্যাণ, সাংবাদিকতার উৎকর্ষ সাধন, মান উন্নয়ন, সর্বোপরি পেশাগত মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠা, সৃজনশীল নানা কর্মকান্ডের উদ্ভব ঘটানোর পাশাপাশি পরিবর্তনের অঙ্গিকার এবং ১৮ দফা কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে আগামী ২২ নভেম্বর অনুষ্ঠিতব্য কুষ্টিয়া প্রেসক্লাবের ২০১৪-২০১৬ দ্বি-বার্ষিক নির্বাচনে মাহাবুব রহমান-আল মামুন সাগর পরিষদ নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আত্রাইয়ে নদীতে আকস্মিক পানি বৃদ্ধি ফসলের ব্যাপক ক্ষতি

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর আত্রাইয়ে উজান থেকে নেমে আসা ...

শেরপুরে মানবতাবিরোধী অপরাধের মামলায় তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

জাহিদুল হক মনির,শেরপুর প্রতিনিধি: একাত্তরে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের মামলায় শেরপুর জেলার নকলা উপজেলার ...