ব্রেকিং নিউজ
Home | বিবিধ | আইন অপরাধ | কুষ্টিয়ায় আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে চরমপন্থীরা

কুষ্টিয়ায় আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে চরমপন্থীরা

kustia mapকুদরতে খোদা সবুজ, কুষ্টিয়া : কুষ্টিয়ায় আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে চরমপন্থী সংগঠনগুলোর সদস্যরা। এরই মধ্যে পলাতক ও বিভিন্ন স্থানে গা-ঢাকা দেয়া চরমপন্থীরা এলাকায় ফেরার চেষ্টা করছে। শীর্ষ চরমপন্থী নেতারা গোটা জেলায় দাপিয়ে বেড়াচ্ছে। চরমপন্থীদের ভয়ে আতঙ্কে রয়েছে ব্যবসায়ী, চাকরিজীবী এমনকি রাজনৈতিক ব্যক্তিরাও। এসব চরমপন্থীর সামপ্রতিক কর্মকান্ডের কারণে ইমেজ সঙ্কটে পড়ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এলাকায় অবস্থান জানানদিতে একের পর এক ঘটছে হত্যা-খুন এবং অজ্ঞাত লাশ উদ্ধারের ঘটনা। ২০০১ সালের আগ পর্যন্ত বৃহত্তর কুষ্টিয়ায় চরমপন্থীদের দাপট ছিল তুঙ্গে। বিএনপি সরকার ক্ষমতায় আসার পর এনকাউন্টার শুরু হলে চরমপন্থীরা কোণঠাসা হয়ে পড়ে। ভেঙে পড়ে নেটওয়ার্ক। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর আইন শৃঙ্খলা বাহিনী চরমপন্থীদের নেটওয়ার্কে বড় ধরনের আঘাত হানে। ২০০৯ সালের পর চরমপন্থীদের নেটওয়ার্ক প্রায় গুঁড়িয়ে যায়।

সম্প্রতি আবারো মাথাচাড়া দিয়ে উঠেছে চরমপন্থী সন্ত্রাসী সংগঠনগুলো। সর্বশেষ গত ৫ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে কুষ্টিয়ার দৌলতপুরে আজম আলী (২২) নামে এক যুবকের মাটি চাপা দেওয়া লাশ উদ্ধার করে পুলিশ। উপজেলার দিঘলকান্দি মাঠ থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত আজম উপজেলার আড়িয়া গ্রামের এজের আলীর ছেলে। পুলিশ জানায়, আজমকে অপহরণের পর  শ্বাসরোধে হত্যা করে দুর্বৃত্তরা। পরে তার লাশ পার্শ্ববর্তী দিঘলকান্দি মাঠের একটি ক্ষেতের ভেতরে মাটি চাপা দিয়ে রাখা হয়। এলাকাবাসী মাটি চাপা দেওয়া আজমের লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পরে দৌলতপুর থানা পুলিশ আজমের লাশ উদ্ধার করে। গত ২৬ আগষ্ট বেলা সাড়ে ১১টার দিকে কুষ্টিয়ার গড়াই নদী থেকে অজ্ঞাত এক ব্যক্তির গলিত লাশ উদ্ধার করে পুলিশ। সদর উপজেলার গড়াই নদীর হরিপুর ঘাট সংলগ্ন এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। পুলিশ জানায়, গড়াই নদীতে একটি লাশ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে নদী থেকে  লাশটি উদ্ধার করে। গত ২৫ আগষ্ট সকালে কুষ্টিয়ার দৌলতপুরে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য শহিদুল ইসলাম ফিদার (৪০) গলা কাটা লাশ উদ্ধার করে পুলিশ। উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের শেহালা মাঠের মধ্যে ফিদার লাশ পড়ে থাকতে দেখে এলাকাবাসী পুলিশকে খবর দেয়। পরে পুলিশ লাশ উদ্ধার করে। শহিদুল ইসলাম উপজেলার ফিদা শেহালা গ্রামের পচার ছেলে। তার বিরুদ্ধে দৌলতপুর ও গাংনী থানাসহ বিভিন্ন থানায় ডাকাতি, সন্ত্রাসী হামলা ও চুরিসহ বিভিন্ন অপরাধে একাধিক মামলা ছিল। পুলিশ জানায়, শেহালা গ্রামের আন্তজেলা ডাকাত দলের সদস্য শহিদুল ইসলামকে কে বা কারা গলা কেটে ও শরীরের বিভিন্নস্থানে কুপিয়ে হত্যা করে লাশ ফেলে রেখে যায়। গত ২০ আগষ্ট রাতে কুষ্টিয়ার কুমারখালীতে বদর আলী আন্টু (২৫) নামের এক কৃষককে নৃশংসভাবে গলা কেটে হত্যা করে সন্ত্রাসীরা। উপজেলার বাগুলাট ইউনিয়নের বাঁশগ্রাম নাতুড়িয়া গ্রামে ঘটনাটি ঘটে।

পুলিশ জানায়, মঙ্গলবার বিকেলে নাতুড়িয়া গ্রামের কৃষক আন্টু বাড়ি থেকে বাজারে যান। এরপরে রাতেও তিনি বাড়ি ফিরে আসেননি। বুধবার সকালে নাতুড়িয়া গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া ক্যানেলের ধারে তার মস্তকবিচ্ছিন্ন লাশ দেখতে পেয়ে এলাকাবাসী পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে এসে পরিবারের মাধ্যমে সনাক্ত করে আন্টুর লাশ উদ্ধার করে। নিহত আন্টু নাতুড়িয়া গ্রামের আকছেদ আলীর ছেলে। গত ১৪ আগষ্ট রাত ১০টার দিকে কুষ্টিয়া শহরে ছুরিকাঘাতে আবুল কাশেম (৫০) নামের এক ফাস্টফুড ব্যবসায়ী খুন হয়। শহরের সরকারী বালিকা বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, নিহত আবুল কাশেমের স্ত্রীর সঙ্গে জনৈক আজাদের পরকীয়া সর্ম্পক ছিল। এনিয়ে পারিবারিক অশান্তি চলছিল। ওইদিন রাত ১০টার দিকে কিং ফাস্টফুডের মালিক আবুল কাশেম তার ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ করে বাড়ি ফেরার সময় দোকানের সামনে প্রকাশ্যে আজাদ তার বুকে ছুরিকাঘাত করে হত্যা করে। নিহত আবুল কাশেম কুষ্টিয়া থানাপাড়ার মৃত ইবরাহিম আলীর ছেলে। গত ৫ আগষ্ট কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানার গোপালপুর গ্রামে ফারুক হোসেন (৫০) নামে এক কৃষককে শ্বাসরোধ করে হত্যা করে দুর্বৃত্তরা। ফারুক গোপালপুর এলাকার মৃত শাহাদাত হোসেন ছেলে। পুলিশ জানায়, সোমবার রাতে ফারুক হোসেন বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেনি। পরে পরিবারের সদস্যরা অনেক খোঁজাখুজি করেও সন্ধান পায়নি। পরে ওইদিন সকালে ডেঙ্গে মাঠের পান বরজের মধ্যে থেকে ফারুকের লাশ উদ্ধার করে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নিজের বাল্যবিয়ের বিরুদ্ধে রুখে দাঁড়ালো সাহসী নীলিমা

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে : বরিশালের আগৈলঝাড়ায় নিজের বাল্য বিয়ের ...

রবিবার সুনামগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার : উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল আর বৃষ্টির পানিতে ...