ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | কুলাউড়ার শুক্না নদীতে বিষ দিয়ে মাছ নিধন অব্যাহত

কুলাউড়ার শুক্না নদীতে বিষ দিয়ে মাছ নিধন অব্যাহত

Kulaura SuknaChoraজালাল আহমদ, মৌলভীবাজার জেলা প্রতিনিধি :  মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পৃথিমপাশা-কর্মধা ইউনিয়নকে ভাগ করে বয়ে চলা শুক্না নদীতে অবাধে বিষ ঢেলে, খাটি বসিয়ে ও বিভিন্ন জায়গায় ঝোপ দিয়ে চলছে মাছ নিধন। সম্প্রতি সরেজমিন এলাকায় গিয়ে এর সত্যতা পাওয়া গেছে। কর্মধা ইউপি এলাকার বাড়–য়াকান্দি ও ভাতাইয়া এলাকায় এবং পৃথিমপাশা এলাকার গণিপুরে এ দৃশ্য দেখা যায়।
ভাতাইয়া গ্রামের মঞ্জু চৌধুরী জানান, গত রোববার নদীতে বিষ ঢেলে মাছ নিধন করা হয়েছে। এছাড়া বাড়–য়াকান্দির চিনু মিয়া, মখদ্দছ আলী অভিযোগ করে বলেন, খাটি দেয়ার কারণে রাস্তা কেটে খাটির পাশে দেয়া হয়েছে। এতে করে রাস্তা ভেঙ্গে নদীতে পড়ে যাচ্ছে। তাছাড়া অধিক বৃষ্টি হলে খাটির জন্য পানি যেতে না পারায় ফসলি জমি নষ্ট হয়ে যায়। এলাকাবাসীর দেয়া তথ্যমতে বিভিন্ন জায়গায় এর সত্যতা পাওয়া যায়। নদীতে কারেন্ট জাল টানিয়ে মাছ নিধনের দৃশ্যও চোখে পড়ে। মাছ ধরার জন্য বিভিন্ন জায়গায় ঝোপ ফেলে রাখতেও দেখা গেছে। কোনো কোনো জায়গায় নদীতে বাঁধ দিয়ে মাছ ধরতেও দেখা গেছে। খাটিদাতারা হলেন-বাড়–য়াকান্দির কনাই, মন্তর, কালা মিয়া, রমজান, আব্দুল মতিন গংরা। তাদের সাথে এ ব্যাপারে কথা বললে তারা জানান, আমাদের খাটিগুলো কোনও সমস্যা সৃষ্টি করছে না। পুরো নদীতে তো ঝোপ ফেলে রাখা হয়েছে, তাতে কি সমস্যা হয় না। আব্দুল মতিন বলেন, আমি খাটিটা তুলে ফেলবো। সবচেয়ে বেশি রাস্তা তিগ্রস্ত হয়েছে বাড়–য়াকান্দির কনাই ও মন্তরের খাটির কাছে।
এ ব্যাপারে কর্মধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস শহীদ বাবুলকে টেলিফোনে পাওয়া যায়নি। পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কমরেড আব্দুল লতিফ জানান, বিষয়টি তাঁর জানা নেই। তবে জায়গাগুলো পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।
উপজেলা নির্বাহী অফিসার শামছুল ইসলাম জানান, এ বিষয়ে আমার জানা নেই। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে অবাধে মাছ শিকার

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণার মদনে তিয়শ্রী ইউনিয়নের তিয়শ্রী বাজারের পাশে ...

মদনে অবৈধভাবে চলছে মাছ শিকারের মহোৎসব

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) : নেত্রকোণা মদন উপজেলার মাঘান ইউনিয়নের নয়াপাড়া ও ...