Home | ব্রেকিং নিউজ | কুকুরে কামড়ানো গরুর দুধ খেয়ে প্রায় শতাধিক হাসপাতালে

কুকুরে কামড়ানো গরুর দুধ খেয়ে প্রায় শতাধিক হাসপাতালে

সুমন কর্মকার : বাগেরহাটের ফকিরহাট উপজেলার বেতাগা ইউনিয়নের চাকুলি গ্রামের কুকুরে কামড়ানো গরুর দুধ খেয়ে অসুস্থ্য হওয়ার ভয়ে গত বৃহস্পতিবার বিকালে উক্ত গ্রামের নারী ও শিশুসহ ৯০ জন বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।
উপজেলার বেতাগা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য ফোরকান শিকারী এ প্রতিবেদককে জানান, বেতাগার চাকুলি গ্রামের বেল্লাল শেখের পোষা গরুর দুধ উক্ত গ্রামের প্রায় দশটি পরিবারে নিয়মিত বিক্রয় করেন। কয়েকদিন আগে ওই গরুটিকে কুকুরে কামড়ালে গরুটি হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। বিষয়টি বৃহস্পতিবার জানাজানি হলে ঐ পরিবারগুলোর সদস্যরা আতংকিত হয়ে পড়ে। তারা এই বিষয়টি আমাকে জানালে তাদের চিকিৎসার জন্য বাগেরহাট সদর হাসপাতালে নিয়ে আসি।
এ বিষয়ে গরুর মালিক বেল্লাল শেখের কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন, গত বুধবার আমার পোষা গরুটি হঠাৎ অসুস্থ্য হয়ে পড়ে। পরবর্তীতে আমি একজন প্রাণী চিকিৎসককে ডেকে গরুটি দেখালে গরুটিকে কুকুরে কামড়েছে বলে তিনি জানান। তবে কখন কিভাবে গরুটিকে কুকুরে কামড়েছে সেটা আমি নিজেও জানিনা।
এ ব্যাপারে বাগেরহাটের সিভিল সার্জন ডাঃ অরুন কুমার মন্ডল এ প্রতিবেদককে জানান, নারী ও শিশু সহ প্রায় ৯০ জন হাসপাতালে আসলে আমরা তাদের ভ্যাকসিন দিয়েছি। এক মাসে চারটি ভ্যাকসিন নিলেই তারা পুরোপুরি সুস্থ্য হয়ে যাবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এশিয়া কাপের জন্য প্রাথমিক দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজ সফরের কয়েকদিন আগেই নিয়োগ পেয়েছিলেন। বাংলাদেশ দলকে ভালো ...

১ সেপ্টেম্বর সমাবেশ করবে বিএনপি

স্টাফ রির্পোটার : আগামী ১ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ওই দিন ...