ব্রেকিং নিউজ
Home | বিবিধ | আইন অপরাধ | কিশোরগঞ্জে হত্যার দায়ে ২ জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জে হত্যার দায়ে ২ জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জে হত্যার দায়ে দুই সহোদরকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়েছে। জমিসংক্রান্ত বিরোধের ঘটনায় কথা কাটাকাটির জেরে কিশোরগঞ্জ সদর উপজেলার লতিফাবাদ গ্রামের আব্দুল খালেক সরকার খুন হন।

এই খুনের দায়ে অভিযুক্ত একই গ্রামের তারা মিয়া ও তার সহোদর আক্কাস মিয়াকে যাবজ্জীবন দণ্ড প্রদান করেন কিশোরগঞ্জের দুই নং অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মাদ আব্দুর রহিম।

মঙ্গলবার বেলা ১১টায় আসামিদের উপস্থিতিতে বিচারক এই রায় ঘোষণা করেন। সাক্ষ্য-প্রমাণের অভাবে অপর ছয় আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়। খালাসপ্রাপ্তরা হলেন ইয়াসমিন মিয়া, মনজিল মিয়া, আংগুর মিয়া, খায়রুল, শাহানা ও চায়না আক্তার।

মামলার বিবরণে জানা যায়, নিহত আব্দুল খালেক সরকারের সঙ্গে প্রতিবেশীদের সঙ্গে জমিসংক্রান্ত ব্যাপারে পূর্ব বিরোধ ছিল। ২০১২ সালের ৩০ জুন দুপুরে এই নিয়ে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে প্রতিপক্ষের লোকজন জমির পাশে দা, লাঠি, শাবল ইত্যাদি দেশীয় অস্ত্র নিয়ে আব্দুল খালেক সরকারের ওপর আক্রমণ চালিয়ে তাকে গুরুতর জখম করে। তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ওইদিন সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ ব্যাপারে নিহতের ছেলে অ্যাডভোকেট সাইদুর রহমান রাসেল বাদী হয়ে আটজনের বিরুদ্ধে কিশোরগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি রাখাল চন্দ্র দে এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট জামালউদ্দিন খাঁ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সক্রিয় সেই নেত্রীরা এখন নীরব

স্টাফ রির্পোটার : নবম সংসদ নির্বাচনে বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য ছিলেন ...

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম একজনের মৃত্যু

স্টাফ রির্পোটার : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম ...