ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | কাশ্মীরের এ পরিস্থিতির জন্য দায়ী ব্রিটেনের শয়তানিসুলভ পদক্ষেপ : ইরান

কাশ্মীরের এ পরিস্থিতির জন্য দায়ী ব্রিটেনের শয়তানিসুলভ পদক্ষেপ : ইরান

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের বর্তমান পরিস্থিতির বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ইসলামী প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি।

তিনি বলেছেন, ভারত উপমহাদেশ থেকে চলে যাওয়ার সময় ব্রিটেন যে শয়তানিসুলভ পদক্ষেপ নিয়েছিল, তার পরিণতিতে আজ কাশ্মীরে সংকট সৃষ্টি হয়েছে। এ নিয়ে প্রতিবেশী দেশ ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বন্দ্ব দেখা দিয়েছে। খবর বিবিসির।

ইরানের প্রেসিডেন্ট ও মন্ত্রীদের সঙ্গে বৈঠকে বুধবার তিনি এ কথা বলেন। কাশ্মীরের মুসলমানদের অবস্থা উদ্বেগজনক বলেও তিনি বৈঠকে উল্লেখ করেন।

খামেনি বলেন, ভারত সরকারের সঙ্গে আমাদের ভালো সম্পর্ক রয়েছে। তবে ভারত সরকারের কাছে আমাদের প্রত্যাশা হলো- কাশ্মীরের সভ্য ও ভদ্র জনগণের বিষয়ে তারা ন্যায়ভিত্তিক নীতি গ্রহণ করবে এবং সেখানকার মুসলমানদের ওপর কোনো ধরনের বলপ্রয়োগ করবে না।

তিনি আরও বলেন, কাশ্মীরে সংঘাত জিইয়ে রাখতেই ব্রিটেন ভারত ত্যাগের আগে এ ধরনের পদক্ষেপ নিয়েছিল।

ইরানের অগ্রগতির কথা তুলে ধরে সর্বোচ্চ নেতা বলেন, শত্রুরা ইরানের কোনো ক্ষতি করতে পারবে না। বিপ্লবের ৪০ বছর পার হয়েছে। আগামী ৪০ বছর হবে আমাদের জন্য আরও ভালো, কিন্তু শত্রুদের জন্য অপেক্ষা করছে আরও খারাপ সময়।

তিনি আরও বলেন, বিপ্লবের পর গত ৪০ বছরে আমেরিকা, ইউরোপ- এমনকি সাবেক সোভিয়েত ইউনিয়ন ইসলামী প্রজাতন্ত্রের বিরুদ্ধে সম্ভাব্য সব পদক্ষেপ নিয়েছে, কিন্তু তারা সফল হতে পারেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১৮ থেকে ৫৮ বছর বয়সী কর্মীদের বিদেশে যাওয়ার আগেই বীমা করতে হবে

স্টাফ রির্পোটার : কাজের উদ্দেশ্য বাংলাদেশ থেকে বিদেশে গমনেচ্ছুদের জীবন বিমা বাধ্যতামূলক ...

সৌদি তেলক্ষেত্রে হামলা আরব দেশগুলোর জাতীয় নিরাপত্তাকে হুমকিগ্রস্ত করছে

ইন্টারন্যাশনাল ডেস্ক : সৌদি আরবের অন্যতম দুটি তেলক্ষেত্রে ড্রোন হামলার ঘটনাকে জাতীয় ...