ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | কাশ্মিরে নিরাপত্তাবাহিনীর গুলিতে আবারও নিহত ৪

কাশ্মিরে নিরাপত্তাবাহিনীর গুলিতে আবারও নিহত ৪

ইন্টারন্যাশনাল ডেস্ক :  ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে আবারও চার ব্যক্তি নিহত হয়েছেন। বুধবার এই ঘটনা ঘটে।  পুলিশের দাবি, নিহতদের মধ্যে তিন জন বিদ্রোহী ও একজন বেসামরিক নাগরিক।

পুলিশের মহাপরিদর্শক মুনির আহমেদ খান জানান, সশস্ত্র জঙ্গি তৎপরতার খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশ আবাসিক এলাকার অদূরে অভিযান চালায়। এ সময় বিদ্রোহীরা গুলি করলে পাল্টা গুলি চালায় নিরাপত্তাবাহিনী। এতে তিন বিদ্রোহী ও এক বেসামরিক নাগরিক নিহত হয়।

মুনির আহমেদ বলেন, তিন যোদ্ধা জাকির মুসা গোষ্ঠীর সদস্য। দুইটি একে-৪৭ রাইফেল ও একটি পিস্তল উদ্ধার করা হয়েছে।

মুনির আহমেদ জানান, নিহত চারজনই স্থানীয় বাসিন্দা। নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, জাহিদ ভাট, ইশফাক ভাট ও আশরাফ দার।

এর আগে সোমবার ভারতীয় সেনারা পাকিস্তান সীমান্তে পাঁচ বিদ্রোহীকে হত্যা করে। তারও আগে শুক্রবার ভারতীয় সেনাদের গুলিতে তিন জন নিহত হন। ভারতীয় পুলিশের দাবি, জম্মু-কাশ্মিরের সোপোরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে লস্কর-ই তাইয়্যেবার তিন সন্ত্রাসী নিহত হয়েছে।

নিরাপত্তা বাহিনীর অভিযানে হত্যাকাণ্ডের ঘটনায় ক্ষুব্ধ হয়ে উঠেন কাশ্মিরের মানুষ। রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শন করেন কয়েক হাজার বিক্ষোভকারী। এসব বিক্ষোভের সময় নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ার খবর পাওয়া গেছে।

কাশ্মির উপত্যকা থেকে ‘স্বাধীনতাকামীদের’ নির্মূল করতে সেখানে ‘অপারেশন অল আউট’ পরিচালনা করছে ভারতীয় বাহিনী। চলতি বছর এ পর্যন্ত তাদের হাতে হত্যাকাণ্ডের শিকার হয়েছে অন্তত ১৩০ জন। সূত্র: দ্য হিন্দু, এক্সপ্রেস ট্রিবিউন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নড়াইলে পোষ্টম্যানকে কুপিয়ে জখম

নড়াইল প্রতিনিধি : নড়াইলে পোষ্টম্যান খলিল শেখ (৪৫) কে কুপিয়ে গুরুতর জখম ...

মদনে স্কুল ছাত্রী ধর্ষন চেষ্টার অভিযোগে যুবক গ্রেফতার

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) : নেত্রকোণার মদন উপজেলায় ফতেপুর ইউনিয়নের পশ্চিমপাড়া গ্রামের মাহাবুবের ...