ব্রেকিং নিউজ
Home | বিনোদন | কালো বিড়াল বলে সুহানাকে কটাক্ষ

কালো বিড়াল বলে সুহানাকে কটাক্ষ

বিনোদন ডেস্ক : ‘কালো বিড়াল’, ‘কালো ডাইনি’, ‘যেমন কালো তেমন বাজে দেখতে’! গায়ের রং নিয়ে সপাটে এই মন্তব্যগুলো এবার সোজা এসে বিঁধল স্বয়ং কিং খান-এর কন্যা সুহানার গায়ে। অনন্যা পান্ডে, জাহ্নবী কাপুরের পর ট্রোলিংয়ের তালিকায় এ বার সুহানা।

সম্প্রতি একটি পোস্ট শেয়ার করে এ দেশের বর্ণবৈষম্য নিয়ে আওয়াজ তুলেছেন শাহরুখ কন্যা। তিনি লেখেন, ‘এই মুহূর্তে যে সমস্যাগুলি প্রকট, বর্ণবৈষম্য সেগুলোর মধ্যে অন্যতম। এই সমস্যার সমাধান আমাদেরকেই করতে হবে। বিষয়টি শুধু আমাকে নিয়েই নয়। আমার মতো এ রকম আরও প্রচুর ছেলে-মেয়ে জড়িয়ে যারা অকারণেই আমার মতো হীনমন্যতায় ভোগে। আমার শ্যামবর্ণ গায়ের রঙের জন্য ১২ বছর বয়স থেকে আমাকে কুৎসিত বলা হয়েছে। এই কাজটি করেছেন সম্পূর্ণ প্রাপ্ত বয়স্ক পুরুষ এবং মহিলারা।’

সুহানা ব্যথিত হয়ে আরও বলেন, ‘আমরা ভারতবাসী। সাধারণ ভাবেই আমরা শ্যামলা হই। আমাদের প্রত্যেকের গায়ের রং ভিন্ন। হাজার চেষ্টা করলেও আমরা মেলানিনকে এড়িয়ে নিজেকে ফর্সা করতে পারব না। নিজের দেশের মানুষকে ঘৃণা করা নিজের হীনমন্যতাকেই ফুটিয়ে তোলে। আমি দুঃখিত যদি আপনাদের মা বাবা, ভারতীয় বিবাহ সংস্কৃতি বা সোশ্যাল মিডিয়া আপনাকে বোঝায় যে আপনি ফর্সা না হলে বা ৫ ফুট ৭ ইঞ্চি না হলে সুন্দর হতে পারেন না। আপনাদের জানিয়ে, রাখি আমার উচ্চতা ৫ ফুট ৩ ইঞ্চি এবং আমি শ্যামবর্ণ। আমি নিজেকে নিয়ে খুশি। আপনারও তাই হওয়া উচিত।’

এই পোস্ট সোশ্যাল মিডিয়ায় প্রশংসা কুড়িয়েছে। কিন্তু জন্ম দিয়েছে বিতর্কেরও। নেটিজেনরা প্রশ্ন তোলেন, সুহানা বর্ণবৈষম্য নিয়ে এত সচেতন হলে তার বাবা শাহরুখ কেন ফেয়ারনেস ক্রিম-এর বিজ্ঞাপনের মুখ। তবে কি এটা ভণ্ডামি নয়? এর পরেই সোশ্যাল মিডিয়ায় শাহরুখের সেই বিজ্ঞাপনের স্ক্রিনশটের বন্যা। সুহানাকে উপদেশ দেওয়া হল বাইরের কাউকে বলার আগে এই শিক্ষায় নিজের বাবাকে শিক্ষিত করতে।

সুহানার পাশে দাঁড়িয়েছে্ন শ্রীদেবী কন্যা জাহ্নবী, সাইফ-পুত্র ইব্রাহিম, জোয়া আখতার, শানায়া কাপুর সহ আরও অনেকেই।  নারীবিদ্বেষ নিয়ে একটি ইঙ্গিতবাহী পোস্ট শেয়ার করেন সুহানা। এর আগেও বেশ কয়েক বার ট্রোলিংয়ের শিকার হয়েছেন তিনি। তবে এ বার প্রতিবাদের আওয়াজ তুললেন শাহরুখ-কন্যা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তালায় জাতীয় পার্টি ও আ.লীগের কর্মীদের মধ্যে সংঘর্ষ, আহত-৮

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার তালায় ইউনিয়ন পরিষদের নির্বাচনী প্রচার-প্রচারণাকে কেন্দ্র করে জাতীয় ...

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত রোহিঙ্গাদের ভাসানচরে নেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

কক্সবাজার প্রতিনিধি : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রোহিঙ্গাদের যারা আগুনে ঘর-বাড়ি হারিয়েছেন ...