Home | সারা দেশ | কালিয়াকৈর উপজেলা নির্বাচনে ক্ষোভ আ’লীগ ও অঙ্গ সংগঠনের,এখন কামাল সিকদারেই আস্থা

কালিয়াকৈর উপজেলা নির্বাচনে ক্ষোভ আ’লীগ ও অঙ্গ সংগঠনের,এখন কামাল সিকদারেই আস্থা

 

হুমায়ুন কবির,কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি।
গাজীপুরের কালিয়াকৈর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী রেজাউল করিম রাসেলকে প্রত্যাহারের দাবিতে সফিপুর বাজারে বিক্ষোভ সমাবেশ করেছে তৃনমুল নেতাকর্মীরা। কালিয়াকৈর উপজেলা ও পৌর আওয়ামীলীগের তৃণমুল এবং সকল অঙ্গসংগঠনের নেতা কর্মীদের আস্থা এখন আওয়ামীলীগের সভাপতি কামাল সিকদারের উপড়।
আগামী ২৪ মার্চ উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার সফিপুর এলাকায় মৌচাক ইউনিয়ন পরিষদের কার্যালয়ের সামনে সোমবার বিকেলে উপজেলা ও পৌর আওয়ামীলীগের উদ্যোগে এক যৌথ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাচনে কালিয়াকৈর উপজেলা ও পৌর আওয়ামীলীগের তৃণমুলের সিদ্ধান্তকে উপেক্ষা করে চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেলকে দলীয় মনোনয়ন দেওয়ায় নৌকার ওই প্রার্থীকে পরিবর্তনের দাবীতে ওই সভার আয়োজন করা হয়। সমাবেশে আওয়ামীলীগ সংগঠনকে রক্ষার দাবীতে ঐক্যবদ্ধভাবে নৌকার মনোনীত বিতর্কিত প্রার্থীর পাশে উপজেলা ও পৌর আওয়ামীলীগ এবং তৃনমুলের নেতাকর্মীরা নেই বলে তাকে পরিবর্তন করে কামাল উদ্দিন সিকদারকে তৃনমুলের প্রার্থী করার দাবী জানানো হয়। এ সময় উপজেলার  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরাও উপস্থিত হয়ে একাত্ততা ঘোষনা করেন। যৌথ সমাবেশে সভাপতিত্ব করেন পৌর আওয়ামীলীগের আহবায়ক আব্দুল ওয়াহাব মিয়া। এ সময় বক্তব্যে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুরাদ কবীর বলেন, উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌর আওয়ামীলীগের দলীয় নেতাকর্মীদের তোয়াক্কা না করে নৌকার টিকেট এনে নির্বাচনে অংশ নিতে যাচ্ছে রেজাউল করিম রাসেল।তিনি প্রধান মন্ত্রী শেখ হাসিনার কাছে বিতর্কিত দূর্নীতিবাজ বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেলকে বাদদিয়ে তাকে অথবা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদারকে মনোনয়ন দেওয়ার দাবী জানান। এসময় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতারা ২৪ মার্চ নির্বাচনে কামাল উদ্দিন সিকদারকে তৃনমুলের প্রার্থী হিসাবে চেয়ারম্যান নির্বাচিত করার প্রত্যয় ব্যাক্ত করেন।
সভায় জানানো হয়, কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপজেলা ও পৌর আওয়ামীলীগের তৃণমুল থেকে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুরাদ কবীরকে মনোনয়ন দেওয়া হয়। পরে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদককে বাদ দিয়ে রেজাউল করিম রাসেলকে দলীয় মনোনয়ন নৌকার প্রতীক দেওয়া হয়। এরফলে ক্ষোভে বিক্ষোভে ফেটে পরে উপজেলা ও পৌর আওয়ামীলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। সভায় নেতারা তৃনমুলের দাবীকে উপেক্ষা করে রেজাউল করিম রাসেলকে মনোনয়ন দেওয়ায় তাকে প্রত্যাহরের দাবি জানিয়ে নানা কর্মসুচির ঘোষনা করা হয়। ওই সভাশেষে একটি বিশাল মিছিল কামাল সিকদারের পক্ষে শ্লোগান দিয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সফিপুর বাজার এলাকা প্রদক্ষিন করে। সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুরাদ কবীর, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক সিকদার মোশারফ হোসেন,জেলা আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, প্রচার ও প্রকাশনা সম্পাদক সিকদার জহিরুল ইসলাম জয়, জেলা আ’লীগ সদস্য সরকার মোশারফ হোসেন জয়, পৌর আ’লীগের যুগ্ম আহবায়ক এডভোকেট বেলায়েত হোসেন বাবু, পৌর আ’লীগের যুগ্ম আহবায়ক এডভোকেট হারুন অর রশিদ, হাবিবুর রহমান সিকদার,এডভোকেট হাবিবউল্লাহ বেলালী,চেয়ারম্যান লোকমান হোসেন, চেয়ারম্যান আকতারুজ্জামান, চেয়ারম্যান বজলুর রহমান, চেয়ারম্যান সাহাদত হোসেন, গাজীপুর জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সেলিম আজাদ,আমিরুল ইসলাম লিংকন,মহিলা আ’লীগ নেত্রী আলেয়া বেগম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খুলনায় সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত ২

খুলনা ব্যুরো : খুলনায় প্রাইভেটকারের ধাক্কায় মোটরসাইকেল চালক মাজহারুল ইসলাম (২৫) ও ...

আলমডাঙ্গায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ব্যবসায়ীর মৃত্যু

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাশেদুল ইসলাম (৫০) নামে এক ...