Home | ব্রেকিং নিউজ | কালিয়াকৈরে ৫টি অবৈধ করাতকল উচ্ছেদ

কালিয়াকৈরে ৫টি অবৈধ করাতকল উচ্ছেদ

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বিভিন্ন এলাকার পাচটি অবৈধ করাতকল মঙ্গলবার দুপুরে উচ্ছেদ করেছেন ভ্রাম্যমান আদালত। উপজেলার কাচিঘাটা রেঞ্জের আওয়াতাধীন মজিদচালা, লন্ডন বাজার, বেতার কেন্দ্র এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচলানা করা হয়। উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ ইসতিয়াক আহম্মেদের নের্তৃত্বে এ ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। এ সময় অভিযানে উপস্থিত ছিলেন- বিভাগীয় সহকারী বনরক্ষক (এসিএফ) এনামুল হক, কাটিঘাটা রেঞ্জ কর্মকর্তা মো. মহসিন মিয়া, জাথালিয়া বিট কর্মকর্তা হুমায়ুন কবীর, মৌচাক বিট কর্মকর্তা সজীব কুমার মজুমদার, খলিশাজানী বিট কর্মকর্তা রফিকুল ইসলাম, কাচিঘাটা বিট কর্মকর্তা মোঃ আউয়াল মিয়াসহ উপজেলা প্রশাসন ও বনবিভাগের কর্মকর্তা-কর্মচারীরা।

ভ্রাম্যমান আদালত ও এলাকাবাসী সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে কাচিঘাটা রেঞ্জের আওয়াতাধীন উপজেলার ফুলবাড়িয়া এলাকার লন্ডন বাজার, বেতার কেন্দ্র ও মজিদচালা এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচলানা করা হয়। এ ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে মজিদচালা এলাকায় সবদুল ও মোশারফের দুটি করাতকল (স’মিল), বেতার কেন্দ্রের ছোবান সরকারের একটি স’মিল, বেতার কেন্দ্রের আলহাজ মিয়া স’মিল নিজেই খুলে নেয় বলে জানা গেছে। লন্ডন বাজার এলাকার ওমর ফারুক ও বাদলের দুটি স’মিল উচ্ছেদ করা হয়। এসময় এসব অবৈধ করাতকলের বডি মাথাসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে। অভিযানের সময় কয়েকটি স’মিল থেকে কাঠও জব্দ করা হয়েছে বলে বনবিভাগ সুত্রে জানা গেছে।

কাটিঘাটা রেঞ্জ কর্মকর্তা মো. মহসিন মিয়া জানান, কাটিঘাটা রেঞ্জের আওতায় ও উপজেলার সকল অবৈধ করাতকল উচ্ছেদে আমাদের ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্রিজের রেলিং ভেঙে বাস খাদে, ৬ জন নিহত

ফরিদপুর প্রতিনিধি : ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুর সদর উপজেলার ধুলদী রেল গেট এলাকায় ...

মোজাফফর আহমদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্টাফ রির্পোটার : মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের উপদেষ্টা পরিষদের সদস্য ও ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভাপতি ...