ব্রেকিং নিউজ
Home | বিবিধ | আইন অপরাধ | কালিয়াকৈরে কবর খুঁড়ে কঙ্কাল চুরি!

কালিয়াকৈরে কবর খুঁড়ে কঙ্কাল চুরি!

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ঢালজোড়া ইউনিয়নের বেনুপুর-আশাপুর এলাকার একটি সামাজিক কবরস্থান থেকে কবর খুঁড়ে সাতটি কঙ্কাল চুরি হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে কালিয়াকৈর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এর আগেও ওই কবরস্থান থেকে একাধিকবার কবর খুড়ে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। এভাবে বার বার কঙ্কাল চুরির ঘটনায় স্থানীয় জনতার মাঝে থমথমে পরিবেশ বিরাজ করছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার বেনুপুর ও আশাপুর দুই এলাকার মানুষের একটাই সামাজিক কবরস্থান, সেটা হচ্ছে বেনুপুর-আশাপুর কবরস্থান। ওই কবরস্থান থেকে গত সোমবার রাতের কোনো এক সময় কে বা কাহারা কবর খুঁড়ে সাতটা কঙ্কাল চুরি করে নিয়ে যায়। পরের দিন মঙ্গলবার সকালে স্থানীয় লোকজন কবরস্থানে পাশ দিয়ে যাওয়ার সময় কয়েকটি কবর খোঁড়া অবস্থায় দেখতে পান। পরে কবরস্থানের ভিতরে প্রবেশ করে তারা দেখতে পান সাতটি কবরে কঙ্কাল নেই। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে শত শত লোক ওই কবরস্থানের পাশে জড়ো হন। খবর পেয়ে দুপুরে কালিয়াকৈর থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে। এর আগেও একাধিকবার ওই কবরস্থান থেকে কবর খুঁড়ে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। ওই কবরস্থান থেকে বার বার কঙ্কাল চুরি যাওয়ার ঘটনায় স্থানীয় লোকজনের মাঝে থমথমে পরিবেশ বিরাজ করছে।

আশাপুর কবরস্থান কমিটির সাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদ জানান, রাতে কে বা কাহারা আমাদের কবরস্থান থেকে সাতটি কঙ্কাল চুরি করে নিয়ে গেছে। তবে বিষয়টি খুব দুঃখজনক।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে। তবে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে জাতীয় সমবায় দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন এই প্রতিপাদ্যটি সামনে রেখে ...

পর্তুগালে মুক্তি পাচ্ছে বাংলাদেশী সিনেমা “হাওয়া”

পর্তুগাল প্রতিনিধিঃ ১৫ই অক্টোবর হাওয়া পর্তুগালে বানিজ্যিক ভাবে মুক্তি পাচ্ছে বাংলাদেশী সিনেমা ...