Home | সারা দেশ | কালিয়াকৈরে উপজেলা নির্বাচনে আ’লীগের তৃণমুল থেকে দলীয় মনোনয়ন পেলেন মুরাদ কবীর

কালিয়াকৈরে উপজেলা নির্বাচনে আ’লীগের তৃণমুল থেকে দলীয় মনোনয়ন পেলেন মুরাদ কবীর

হুমায়ুন কবির,কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি।
আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে দলীয় প্রার্থী বাছাই নিয়ে কালিয়াকৈর উপজেলা ও পৌর আওয়ামীলীগ একাধীক সভা করেছে। উপজেলা ও পৌর আওয়ামীলীগ উদ্যোগে অনুষ্ঠিত সভাগুলোতে চেয়ারম্যান, ভাইসচেয়ারম্যান ও মহিলাভাইস চেয়ারম্যান নিয়ে আলোচনা হয়েছে। চেয়ারম্যান পদে ৬জন, ভাইসচেয়ারম্যান পদে ২জন ও মহিলা ভাইসচেয়ারম্যান নিয়ে ২জন প্রার্থীর যাচাই বাছাই শেষে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুরাদ কবীর ও ভাইসচেয়ারম্যান পদে কেন্দ্রিয় যুবলীগের সহ-সাধারন সম্পাদক ও জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সেলিম আজাদকে দলীয় মনোনয়নের জন্য তৃনমূল নেতাদের ভোটের মাধ্যমে বাছাই করা হয়েছে। মহিলা ভাইসচেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইসচেয়ারম্যান নার্গিস আক্তার ও উপজেলা যুবমহিলালীগের আহবায়ক আমেনা আক্তার প্রার্থী থাকায় কোন দলীয় সিদ্ধান্ত নেওয়া হয়নি।
দলীয় সুত্রে জানা যায়, গত ৩১ জানুয়ারী জেলা আওয়ামীলীগের সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইসচেয়ারম্যান ও মহিলা ভাইসচেয়ারম্যান পদের জন্য দলীয় মনোনয়ন বাছাইয়ের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে ৪ ফেব্রুয়ারী ঢাকায় মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপির বাসায় কালিয়াকৈর উপজেলা ও পৌর আ’লীগের এক বর্ধিত যৌথসভায় তৃণমুল পর্যায়ের সকল নেতাকর্মীদের নিয়ে প্রার্থী বাছাই করা হয়। আ’লীগের বর্ধিত যৌথ সভায় তৃণমূলের ভোটের মাধ্যমে দলীয় প্রার্থী চুড়ান্ত করে। এতে উপজেলা কমিটি, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড আ’লীগের সভাপতি, সম্পাদক, আহ্বায়ক, যুগ্ম-আহ্বায়ক সকল কাউন্সিলর ভোটার তাদের ভোট প্রয়োগ করেন। উপজেলা ও পৌর আ’লীগের তৃনমূল নেতাকর্মীদের ভোটে চেয়ারম্যান প্রার্থী মনোনীত হওয়ার ফলে গত ৬ ফেব্রুয়ারী দলীয় ভাবে মনোনয়নের আবেদন ফরম উত্তোলন করে ঐদিন জমাও দিয়েছেন উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক মুরাদ কবীর।
উপজেলা ও পৌর আ’লীগের তৃনমূল নেতাকর্মীদের ভোটে সাধারন সম্পাদক মুরাদ কবীর চেয়ারম্যান প্রার্থী মনোনীত হওয়ার পর বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেল ও অপর প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সভাপতি কামাল উদ্দিন সিকদারকে বাছাইয়ের তালিকায় রাখা হয়নি। শুধু মাত্র উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুরাদ কবীরের নাম একক প্রার্থী হিসেবে কেন্দ্রে পাঠানো হয়েছে বলে জানা যায়। ফলে ওই দুই প্রার্থীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেল আওয়ামীলীগ কেন্দ্রিয় কার্যালয়ে অভিযোগ করেন বাছাই প্রক্রিয়া সঠিক হয়নি মর্মে। এর অলোকে শুক্রবার মৌচাক এলাকায় উপজেলা ও পৌর আ’লীগের তৃনমূল নেতাকর্মীদের এক সভায় দলীয় নেতাকর্মীরা প্রার্থী বাছাই নিয়ে ব্যাখ্যা দেন। সভায় উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা এডভোকেট রফিকউদ্দিন আহম্মেদ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আকবর আলী,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুরাদ কবীর,পৌর আওয়ামীলীগের আহবায়ক আব্দুল ওহাব মিয়া,চেয়ারম্যান আব্দুল হাকিম,বজলুর রহমান,আলাউদ্দিন মোল্লা অলু,রফিকুল ইসলাম তুষার, সেলিম আজাদ, হিরু মিয়াসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
সভায় কালিয়াকৈর পৌর আওয়ামীলীগের আহবায়ক আব্দুল ওহাব মিয়া জানান, গোপন ভোটের মাধ্যমে বাছাই প্রক্রিয়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী নির্বাচন করা হয়েছে। ওই সভায় জেলা আওয়ামীলীগের সদস্য, জেলা পরিষদের সদস্য,ইউনিয়ন চেয়ারম্যান,ওয়ার্ড ও ইউনিয়নের সভাপতি সাধারন সম্পাদকসহ উপস্থিত থেকে প্রার্থী বাছাই হয়েছে। সেই সভায় চেয়ারম্যান পদে মুরাদ কবীর ও ভাইসচেয়ারম্যান পদে সেলিম আজাদের নাম এসেছে। কিন্তু বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেল ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি কামাল উদ্দিন সিকদার তারা অভিযোগ করেছেন সে অভিযোগ সঠিক নয় বলে তিনি জানান। তাদের মিথ্যা অভিযোগের মাধ্যমে বাছাই প্রক্রিয়াকে বির্তকিত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফকিরহাটে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী মহোৎসব উদযাপন

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের ফকিরহাটে উৎসব মূখর পরিবেশে শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী ...

কুড়িগ্রামে জন্মাষ্টমী উপলক্ষে র‌্যালী অনুষ্ঠিত

অনিরুদ্ধ রেজা, কুড়িগ্রাম : কুড়িগ্রামে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত ...