Home | ব্রেকিং নিউজ | কালাইয়ে হাসপাতাল তত্ত্বাবধায়কের দ্বারা সাংবাদিক লাঞ্ছিত

কালাইয়ে হাসপাতাল তত্ত্বাবধায়কের দ্বারা সাংবাদিক লাঞ্ছিত

জয়পুরহাট প্রতিনিধি : জয়পুরহাটের কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ওষুধ কোম্পানির প্রতিনিধির হাতে নাজেহাল হতে হচ্ছে সাধারণ রোগীদের। লম্বা সিরিয়াল শেষে যখন রোগীরা ডাক্তার দেখিয়ে বের হয় তখনই প্রেসক্রিপশন নিয়ে টানাটানি শুরু করেন বিভিন্ন ওষুধ কোম্পানির প্রতিনিধিরা। তাদের কোম্পানির ওষুধ লিখেছে কিনা এজন্য ব্যস্ত হয়ে পড়েন প্রেসক্রিপশনের ছবি তুলতে।

রিপ্রেজেন্টেটিভরা তাদের নিজেদের অবস্থান কোম্পানির কাছে তুলে ধরতে রোগীর ব্যবস্থাপত্র নিয়ে মোবাইলে ছবি তুলে নিচ্ছেন। কালাই হাসপাতালে সকাল থেকে দুপুর পর্যন্ত ওষুধ কোম্পানির প্রতিনিধিরদের প্রবেশের নিষেধ থাকলেও তারা নিয়মের তোয়াক্কা না করে প্রতিদিন সকাল থেকে সন্ধা পর্যন্ত হাসপাতাল বর্হিবিভাগ ও জরুরী বিভাগে চিকিৎসা নিতে আসা রোগী বেরিয়ে আসলে রিপ্রেজেন্টেটিভকে ব্যবস্থাপত্র দেখাতে হচ্ছে রোগী এবং তাদের স্বজনদের। এতে করে রোগী ও তার স্বজনরা অতিষ্ঠ হয়ে উঠেছেন। রোগীদের প্রেসক্রিপশন নিয়ে তাদের কোম্পানির ওষুধ লেখা আছে কি না তা দেখতে রোগীদের ওপর প্রায় হুমড়ি খেয়ে পড়ছেন তারা।

সরেজমিনে হাসপাতালে বর্হিবিভাগে সামনে এবং ভিতরে আরো দেখা যায়, ডাক্তার দেখিয়ে বের হয়ে আসার পর প্রেসক্রিপশনের ছবি নিচ্ছেন বিভিন্ন কোম্পানির রিপ্রেজেনটেটিভরা। মনে হচ্ছে যেন প্রেসক্রিপশনের ছবি না নিতে পারলে চাকরি থাকবে না। হাসপাতালের ডাক্তারের চেম্বারের সামনে দল বেঁধে রিপ্রেজেনটেটিভরা রোগীর প্রেসক্রিপশনের জন্য অপেক্ষা করেন। তারা প্রতিটি ডাক্তারের চেম্বারের আশেপাশে ঘোরাঘুরি করে এবং একজন একজন করে ডাক্তারের সাথে দেখা করে প্রতিটি কোম্পানির ওষুধের স্যাম্পল দিয়ে থাকে। ওষুধ কোম্পানীর প্রতিনিধিরা টার্গেট পূরণ করতে ডাক্তারদের প্রকাশ্যে কলম, প্যাড, চাবির রিংসহ বিভিন্ন কিছু সরবরাহ করে থাকে বলে জানা যায়।

গত বৃহপতিবার কালাই উপজেলা প্রেসক্লাবের সদস্য ও দৈনিক মুক্তজমিন পত্রিকার প্রতিনিধি সাংবাদিক মোঃ চঞ্চল বাবু বেলা সাড়ে বারোটায় জরুরী বিভাগ থেকে ডাক্তার দেখিয়ে বের হতেই এক ওষুধ কোম্পানির প্রতিনিধি সাংবাদিক চঞ্চল বাবুর হাতে থাকা প্রেসক্রিপশ ধরে টান দেন এবং তার পরিচয় জানতে চাইলে কিছু না বলে মুহুর্তের মধ্যে ওই ওষুধ কোম্পানির প্রতিনিধি পালিয়ে যান।

বিষয়টি নিয়ে কালাই হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ মুঞ্জর আহমেদকে জানালে তিনি উল্টো ওষুধ কোম্পানির প্রতিনিধির হয়ে কথা বলতে শুরু করেন। বলেন আপনি কোন পত্রিকার সাংবাদিক? তিনি দৈনিক মুক্তজমিন পত্রিকার কালাই উপজেলা প্রতিনিধি এবং কালাই উপজেলা প্রেসক্লাবের সদস্য পরিচয় দিলে তিনি ক্ষিপ্ত হয়ে বলেন, আপনার পত্রিকা কয়জন পড়ে? তত্বাবধায়ক এর রুমের ভিতরে বিভিন্ন ভাবে লাঞ্ছিত করে তাকে। পরে তিনি বিষয়টি কালাই উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকগণদের জানালে সাথে সাথে এর প্রতিবাদ করেন এবং মুঠোফোনে সাংবাদিক চঞ্চল বাবুকে লাঞ্ছিতে বিষয়ে তার বক্তব্য জানতে চাইলে তিনি উপরোক্ত কথাগুলি অকপটে স্বিকার করেন এবং ভুল হয়েছে বলে বিষয়টি মিমাংসা এবং পত্রিকায় খবর প্রকাশ না করারও অনুরোধ জানান।

জয়পুরহাট জেলা সিভিল সার্জন ডাঃ হাবিবুল হাসান তালুকদার রেজার মুঠোফোনে (০১৭২৫০১৪৫৫৬) বার বার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাপানে সংসদের উচ্চকক্ষের নির্বাচনে আবের জয়

ইন্টারন্যাশনাল ডেস্ক : জাপানের ক্ষমতাসীন প্রধানমন্ত্রী শিনজো আবের দল এলডিপি ও তার জোট ...

ফের ব্যালট পেপার চালুর ডাক মমতার

ইন্টারন্যাশনাল ডেস্ক : নির্বাচনে ইভিএমের বদলে আবারও ব্যালট পেপার চালুর ডাক দিয়েছেন পশ্চিমবঙ্গের ...