Home | আন্তর্জাতিক | কালাইয়ে গাছ কেটে রাস্তা অবরোধ-ইউনিয়ন পরিষদ র্কাযালয়ে ভাংচুর অগ্নি সংযোগ

কালাইয়ে গাছ কেটে রাস্তা অবরোধ-ইউনিয়ন পরিষদ র্কাযালয়ে ভাংচুর অগ্নি সংযোগ

 

মোঃ চঞ্চল বাবু, কালাই(জয়পুরহাট)প্রতিনিধি, ৪ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : জামায়াতে ইসলামীর ডাকা ৪৮ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিনে জয়পুরহাটের কালাই উপজেলার মাত্রাই ইউনিয়ন জামায়াত ও বিএনপি’র নেতা কর্মীরা বিয়ালা বাজার থেকে কালাই উপজেলা সদরে হরতাল সমর্থনে মিছিল নিয়ে আসার পথে স্থানীয়  মাত্রাই ইউনিয়ন পরিষদ থেকে ঐ মিছিলের উপর ইট পাটকেল মারা ও জামায়াত কর্মীকে মারধর এবং বিএনপি’র সাইনবোর্ড ভাংচুরের ঘটনাকে কেন্দ্র করে মাত্রাই বাজারে সকালে আওয়ামীলীগ ও হরতাল সমর্থক সংর্ঘষ  কালে উভয় পক্ষের ১৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ০২ জনের অবস্থা আশংকাজনক । আহতদের জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতাল ও কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ সময় বিভিন্ন এলাকা থেকে আসা অসংখ নারী পুরুষ লাঠি ঝাড়ু নিয়ে রাস্তায় নেমে পড়ে। তারা হরতাল সফল করার লক্ষ্যে গাছ কেটে রাস্তায় অবরোধ করে।

গত ০৪ মার্চ স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের উদ্দোগে জামায়াত ও বিএনপি’র বিরুদ্ধে মাত্রাই বাজারে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এ খবর ছড়িয়ে পড়লে শত-শত জামায়াত, বিএনপি সমর্থিত লোকজন বিক্ষোভ করতে করতে মাত্রাই বাজারে সমবেত হয়ে ।বেশ কিছু দোকানপাট সহ স্থানীয় মাত্রাই ইউনিয়ন পরিষদ কার্যালয়ে হামলা চালিয়ে ভাংচুর ও নথিপত্রে অগ্নি সংযোগ করে। এছাড়াও একটি মোটর সাইকেল, কয়েকটি বাইসাইকেল এ অগ্নি সংযোগ করে। ভাংচুরকালে ও সংঘর্ষে আনিছুর রহমান,মোশারফ হোসেন, আসাদুজ্জামান পান্না ,সৈকত হায়াত তালুকদার লাইফ, মজিদ, রাসেল, রনি, মোশারফ হোসেন ,আবু তাহের সহ উভয় পক্ষে মোট ১৫ জন আহত হয় । এ সংঘর্ষের তথ্য সংগ্রহ কালে কোন পক্ষের নেতা-কর্মীদের দেখা পাওয়া যায় নি। এ ঘটনায়  বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) উপজেলা সদরে টহল দিতে দেখা যাচ্ছে।

জামায়াত- ইসলামীর ডাকা হরতালে দুরপাল্লার কোন যানবাহন চলাচল করেনি,ব্যাবসা প্রতিষ্ঠান,অফিস ,ব্যাংক শিক্ষা প্রতিষ্টান সবই ছিল বন্ধ ।

 

 

  

 

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...