Home | আন্তর্জাতিক | কালাইয়ে গাছ কেটে রাস্তা অবরোধ-ইউনিয়ন পরিষদ র্কাযালয়ে ভাংচুর অগ্নি সংযোগ

কালাইয়ে গাছ কেটে রাস্তা অবরোধ-ইউনিয়ন পরিষদ র্কাযালয়ে ভাংচুর অগ্নি সংযোগ

 

মোঃ চঞ্চল বাবু, কালাই(জয়পুরহাট)প্রতিনিধি, ৪ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : জামায়াতে ইসলামীর ডাকা ৪৮ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিনে জয়পুরহাটের কালাই উপজেলার মাত্রাই ইউনিয়ন জামায়াত ও বিএনপি’র নেতা কর্মীরা বিয়ালা বাজার থেকে কালাই উপজেলা সদরে হরতাল সমর্থনে মিছিল নিয়ে আসার পথে স্থানীয়  মাত্রাই ইউনিয়ন পরিষদ থেকে ঐ মিছিলের উপর ইট পাটকেল মারা ও জামায়াত কর্মীকে মারধর এবং বিএনপি’র সাইনবোর্ড ভাংচুরের ঘটনাকে কেন্দ্র করে মাত্রাই বাজারে সকালে আওয়ামীলীগ ও হরতাল সমর্থক সংর্ঘষ  কালে উভয় পক্ষের ১৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ০২ জনের অবস্থা আশংকাজনক । আহতদের জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতাল ও কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ সময় বিভিন্ন এলাকা থেকে আসা অসংখ নারী পুরুষ লাঠি ঝাড়ু নিয়ে রাস্তায় নেমে পড়ে। তারা হরতাল সফল করার লক্ষ্যে গাছ কেটে রাস্তায় অবরোধ করে।

গত ০৪ মার্চ স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের উদ্দোগে জামায়াত ও বিএনপি’র বিরুদ্ধে মাত্রাই বাজারে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এ খবর ছড়িয়ে পড়লে শত-শত জামায়াত, বিএনপি সমর্থিত লোকজন বিক্ষোভ করতে করতে মাত্রাই বাজারে সমবেত হয়ে ।বেশ কিছু দোকানপাট সহ স্থানীয় মাত্রাই ইউনিয়ন পরিষদ কার্যালয়ে হামলা চালিয়ে ভাংচুর ও নথিপত্রে অগ্নি সংযোগ করে। এছাড়াও একটি মোটর সাইকেল, কয়েকটি বাইসাইকেল এ অগ্নি সংযোগ করে। ভাংচুরকালে ও সংঘর্ষে আনিছুর রহমান,মোশারফ হোসেন, আসাদুজ্জামান পান্না ,সৈকত হায়াত তালুকদার লাইফ, মজিদ, রাসেল, রনি, মোশারফ হোসেন ,আবু তাহের সহ উভয় পক্ষে মোট ১৫ জন আহত হয় । এ সংঘর্ষের তথ্য সংগ্রহ কালে কোন পক্ষের নেতা-কর্মীদের দেখা পাওয়া যায় নি। এ ঘটনায়  বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) উপজেলা সদরে টহল দিতে দেখা যাচ্ছে।

জামায়াত- ইসলামীর ডাকা হরতালে দুরপাল্লার কোন যানবাহন চলাচল করেনি,ব্যাবসা প্রতিষ্ঠান,অফিস ,ব্যাংক শিক্ষা প্রতিষ্টান সবই ছিল বন্ধ ।

 

 

  

 

x

Check Also

অবশেষে বৈঠকে বসছে ভারত ও পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক : দুই বছর পর সিন্ধুর জল বণ্টন নিয়ে মঙ্গলবার (২৩ মার্চ) ভারতের সঙ্গে ...

এক শটে বাংলার বাইরে ফেলব ওদের : মমতা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভাঙা পা নিয়েই শেষ মুহুর্তের নির্বাচনি প্রচারে মাঠ গরম করছেন ...