Home | বিবিধ | পরিবেশ | কালভাট ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন, দূর্ভোগে কয়েক গ্রামের মানুষ!

কালভাট ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন, দূর্ভোগে কয়েক গ্রামের মানুষ!

মো: সাহাজুল ইসলাম, রাণীনগর (নওগাঁ) : নওগাঁর রাণীনগরের একডালা-শিয়ালা-চাঁপাপুর রাস্তার একটি কালভাট ভেঙ্গে গত তিন মাস ধরে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরেছে। ফলে ওই এলাকার কয়েক গ্রামের মানুষ যানবাহনে চলা-চল ও বিভিন্ন মাল পরিবহনে চরম দূর্ভোগে পরেছে।

জানাগেছে, উপজেলার আবাদপুকুর-মাদামতুলি রাস্তার একডালা মোড় থেকে শিয়ালা-চাঁপাপুর পাকা রাস্তার একডালা মোড়ে একটি কালভাট রয়েছে। গত বর্ষা মৌসুমে ভারী যান চলা-চলের সময় কালভাটের মাঝখানে কিছুটা দেবে যায়। এতে ওই রাস্তায় গাড়ী চলা-চলে সতর্কতা অবলম্বন করলেও এর কিছু দিনের মাথায় কালভাটের মাঝ বরাবর থেকে প্রায় ৭৫ শতাংশ ভেঙ্গে পরে যায় । এর পর থেকে ওই রাস্তা দিয়ে এলাকার কয়েক গ্রামের মানুষ যানবাহনে চলা-চলসহ বিভিন্ন মালা-মাল পরিবহন করতে পারছেনা। ফলে চরম দূর্ভোগে পরেছেন এলাকাবাসি । বিশেষ করে ব্যবসায়ী ও কৃষকরা ধান পরিবহন নিয়ে সবচাইতে বেশি বেকায়দায় পরেছেন তারা।

এলাকার টুং গ্রামের তানসিন হোসেন জানান, কালভাটটি দীর্ঘ প্রায় ৩/৪ মাস ধরে ভেঙ্গে পরে থাকলেও পূণ: নির্মান অথবা মেরামত করার কোন উদ্যোগ নেয়নি কেউ। ফলে মালা মাল পরিবহন বা মটরযান নিয়ে চলা চলে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে তাদের। তাই কালভাটটি দ্রুত মেরামতের দাবি জানান তিনি।

এব্যাপারে একডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল ইসলাম বিডিটুডেকে জানান,কালভাটটি দ্রুত মেরামতের জন্য এডিবিতে প্রকল্প আকারে দেয়া আছে । বরাদ্দ আসলেই কাজ শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পদ্মাতীরের ময়নাপাড়ার মাঠ

বিডিটুডে ডেস্ক : রবীন্দ্রনাথ ঠাকুর আজ থেকে প্রায় একশত উনিশ বছর আগে বর্ষাকালে, ...

আদা পানি কি সত্যিই উপকারী?

ডেস্ক রির্পোট :  আদা-জল খেয়ে লেগেছে- এমন কথা শুনেছেন নিশ্চয়ই। কিন্তু সত্যিই ...