Home | ব্রেকিং নিউজ | কারাগারে আরজুর মৃত্যুর জন্য দায়ী সরকার : ফখরুল
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। (ফাইল ফটো)

কারাগারে আরজুর মৃত্যুর জন্য দায়ী সরকার : ফখরুল

স্টাফ রির্পোটার : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেছেন, কুষ্টিয়ায় কারাগারে বন্দি থাকা জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক এম এ শামীম আরজুর মৃত্যুর জন্য সরকারই দায়ী।

শুক্রবার (১২ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় বিএনপির মহাসচিব এসব কথা বলেন।

তিনি বলেন, কুষ্টিয়া জেলা বিএনপিকে শক্তিশালী ও সুসংগঠিত করতে আরজুর গতিশীল নেতৃত্বের জন্যই তিনি সরকারের প্রতিহিংসার শিকারে পরিণত হয়েছেন।

ফখরুল বলেন, বর্তমান আওয়ামী সরকার দেশে পুরানো বাকশাল ব্যবস্থা পুনঃপ্রবর্তন ও গণতন্ত্রশূন্য করতে বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মীদের হত্যা, গুমের পাশাপাশি তাদের বিরুদ্ধে অসত্য মামলা দায়ের করে কারাগার ভরছে। সত্যকে মিথ্যায় এবং মিথ্যাকে সত্য হিসেবে প্রতিষ্ঠিত করতে পুলিশ কাস্টডিতে আইন-শৃঙ্খলা বাহিনীর শেখানো বুলি বলানোর জন্য বিরোধী নেতাকর্মীদের রিমান্ডে নিয়ে ভয়াবহ নির্যাতন চালানো হচ্ছে।

তিনি আরও বলেন, পাশবিক নিপীড়ন-নির্যাতনে কারাগারে বন্দি অসুস্থ বিএনপি নেতা-কর্মীদের বিনা চিকিৎসায় ফেলে রাখা হয়। বিরোধী শক্তিকে নিশ্চিহ্ন করার অভিযান চালানোর অংশ হিসেবে কারাগারে বন্দি বিএনপি নেতাকর্মীদের বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে।

ফখরুল বলেন, কুষ্টিয়া জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা এম এ শামীম আরজু কারাগারে বিনা চিকিৎসায় মৃত্যুতে দল ও দেশের জন্য প্রাণ বিসর্জন দিয়ে ত্যাগের যে দৃষ্টান্ত স্থাপন করলো তা মহিমান্বিত। এ শোকাবহ ঘটনা গণতন্ত্রের সংগ্রামে আন্দোলনরত নেতাকর্মীদের আরও শক্তি যোগাবে। আমি সরকারের এহেন মানবতাবিরোধী ঘৃন্য আচরণের তীব্র নিন্দা জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দাম বাড়ানোর পর কমছে স্বর্ণের দাম

স্টাফ রির্পোটার : দাম বাড়ানোর চারদিন পর স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে স্বর্ণ ...

দক্ষতা দিয়ে নিজেকে ছাড়িয়ে গেছেন শেখ হাসিনা : কাদের

স্টাফ রির্পোটার : যোগ্যতা, দক্ষতা, ব্যক্তিত্ব আর বিচক্ষণতায় শেখ হাসিনা নিজেকেই নিজে ছাড়িয়ে ...