Home | আন্তর্জাতিক | কারগিল যুদ্ধ বাধিয়ে গর্বিত পারভেজ মোশাররফ!

কারগিল যুদ্ধ বাধিয়ে গর্বিত পারভেজ মোশাররফ!

স্টাফ রিপোর্টার, ২৭ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : ভারত-পাকিস্তানের মধ্যকার বিবাদমান অঞ্চল কাশ্মীরের বিতর্কিত সীমান্ত ‘নিয়ন্ত্রণ রেখা’ (লাইন অব কন্ট্রোল) অতিক্রম করে ভারতনিয়ন্ত্রিত অঞ্চলে ঢুকে পড়ে কারগিল যুদ্ধ বাধাতে পারায় নিজের গর্ববোধের কথা প্রকাশ করেছেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ!

করাচিতে এক সংবাদ সম্মেলনে কারগিল যুদ্ধের ব্যাপারে তাঁর সরকারের ভূমিকা নিয়ে এক প্রশ্নের জবাবে সাবেক এই পাকিস্তানি প্রেসিডেন্ট বলেন, “১৯৯৯ সালের কারগিল অভিযানের জন্য আমি গর্বিত, কারণ এ অভিযানের মাধ্যমে আমরা সেখানে আমাদের অধিকার প্রতিষ্ঠা করতে পেরেছি।”

জেনারেল মোশাররফ ঐ সময় পাকিস্তানের সেনা প্রধান ছিলেন। পরে অবশ্য প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ক্ষমতাচ্যুত করে সর্বময় ক্ষমতা গ্রহণ করেন।

দীর্ঘ চার বছরের স্বেচ্ছা নির্বাসন শেষে গত রোববার পাকিস্তানে ফিরে আসা মোশাররফ দাবি করেন, “দেশে ফেরার ব্যাপারে কারও সঙ্গে কোনো ধরনের চুক্তি হয়নি। আমি দেশ ও জনগণের স্বার্থে দেশে ফিরেছি।”

মোশাররফ আরও বলেন, “যারা দেশ ও দেশের মানুষকে নিয়ে চিন্তা করেন আমি তাদেরই একজন।”

তবে আগামী ১১ মে’র জাতীয় নির্বাচনে মোশাররফের নেতৃত্বাধীন পাকিস্তান মুসলিম লীগ কতটি আসনে জয়লাভ করতে পারবে এ নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

এর আগে ভারতীয় একটি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মোশাররফ ভারত-পাকিস্তান সম্পর্ক খারাপের জন্য ভারতকে দায়ী করেন।

x

Check Also

অবশেষে বৈঠকে বসছে ভারত ও পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক : দুই বছর পর সিন্ধুর জল বণ্টন নিয়ে মঙ্গলবার (২৩ মার্চ) ভারতের সঙ্গে ...

এক শটে বাংলার বাইরে ফেলব ওদের : মমতা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভাঙা পা নিয়েই শেষ মুহুর্তের নির্বাচনি প্রচারে মাঠ গরম করছেন ...