ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | কাবুলে বিয়ের অনুষ্ঠানে হামলা, নিহত ৬৩

কাবুলে বিয়ের অনুষ্ঠানে হামলা, নিহত ৬৩

ইন্টারন্যাশনাল ডেস্ক : আফগানিস্তানের কাবুলে একটি বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় ৬৩ জন নিহত এবং আরো প্রায় ২০০ মানুষ আহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার রাত ১০টা ৪০ মিনিটের দিকে নগরীর পশ্চিমের শিয়া মুসলমান অধ্যুষিত এলাকায় একটি কমিউনিটি হলে ওই হামলা হয়।

জঙ্গিদল তালেবান এ হামলার দায় অস্বীকার করে এর নিন্দা জানিয়েছে বলে জানায় বার্তা সংস্থা রয়টার্স। হামলার কয়েক ঘণ্টা পর দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে হতাহতের সংখ্যা নিশ্চিত করা হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে কমিউনিটি হলের চারপাশে মৃতদেহ পড়ে থাকতে দেখা যাচ্ছে।

বিয়ের অতিথি মোহাম্মদ ফারহাজ বিবিসিকে বলেন, কমিউনিটি হলে তিনি নারী অতিথিদের বসার জায়গায় ছিলেন। ওই সময় হঠাৎ করেই পুরুষ অতিথিদের বসার জায়গায় প্রচণ্ড শব্দে বিস্ফোরণ হয়। সবাই চিৎকার করে ও কাঁদতে কাঁদতে বেরিয়ে যাওয়ার জন্য দৌড়াতে থাকে। বিস্ফোরণের ২০ মিনিট পরও পুরো হল ধোঁয়ায় আচ্ছন্ন হয়েছিল। ওই সময় পুরুষদের বসার জায়গায় যারা ছিলেন তাদের সবাই হয় নিহত বা আহত হয়েছেন। দুই ঘণ্টা পেরিয়ে গেছে, এখনো হল থেকে মৃতদেহ বের করা হচ্ছে।

দীর্ঘদিনের যুদ্ধের অবসান ঘটিয়ে আফগানিস্তানে শান্তি ফিরিয়ে আনতে যুক্তরাষ্ট্রের উদ্যোগে তালেবান নেতাদের সঙ্গে আলোচনা চলছে। শান্তি ফিরিয়ে আনার পথরেখা তৈরির ওই আলোচনার মধ্যেই দেশটিতে একের পর এক বোমা হামলার ঘটনা ঘটছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশে আরও তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত

স্টাফ রির্পোটার :বাংলাদেশে আরও তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যারা একই পরিবারের ...

সক্রিয় সেই নেত্রীরা এখন নীরব

স্টাফ রির্পোটার : নবম সংসদ নির্বাচনে বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য ছিলেন ...